2014 এ যেসব স্মার্টফোন আলোচনার শীর্ষে থাকবে সেগুলোর দিকে একনজর দেখে নেওয়া যাক

0
260

1. Samsung Galaxy S5
২.৫ GHz এর শক্তিশালী প্রসেসর, ৫.১ ইঞ্চি স্ক্রিন, ১৯২০X১০৮০ পিক্সেল রেজ্যুলেশন নিয়ে যুদ্ধের মাঠে নামছে স্যামসাং গ্যালাক্সি এস ৫। তবে এন্ড্রয়েড বাজারে তাদের গ্যালাক্সি সিরিজের এমন সুনাম থাকা সত্ত্বেও ২জিবি র‍্যামের গ্যালাক্সি এস ৫ তাদের অনেকটাই পিছিয়ে রাখছে।

2. Samsung Galaxy Note 4
এটি সম্পর্কিত তেমন কোনো তথ্য পাওয়া যায় নি। তবে এতে টাইজেন অপারেটিং সিস্টেম ব্যবহার করার এবং সাথে গ্যালাক্সি গিয়ার ৩ রিলিজ করার সম্ভাবনা বেশি।

3. Sony Xperia Z2
২.৩ GHz প্রসেসর, ৫.২ ইঞ্চি স্ক্রিন, ৩ জিবি র‍্যাম, ২০.৭ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে আসছে এক্সপেরিয়া জেড ২। ব্যক্তিগতভাবে আমি একে এগিয়ে রাখবো, কারণ এটি একটি অত্যন্ত ব্যালেন্সড একটি স্মার্টফোন।

4. Nokia Lumia 930
৫ ইঞ্চি স্ক্রিন, ২ জিবি র‍্যাম, ২০.১ মেগাপিক্সেল ক্যামেরা এবং ২.২ গিগাহার্জ প্রসেসর নিয়ে আসছে লুমিয়া ৯৩০। তবে, সিরিজের আগের মোবাইলগুলোর তুলনায় তেমন আপডেটেড না হওয়ার এটি জনপ্রিয়তা নাও পেতে পারে।

5. LG G3
২৫৬০X১৪৪০ পিক্সেলের মারাত্মক স্ক্রিন রেজ্যুলেশন, ৫.২ ইঞ্চি স্ক্রিন, ২১৬০p ভিডিও কোয়ালিটি, ২.৩ গিগাহার্জ প্রসেসর নিয়ে আসছে জি৩। তবে ব্যক্তিগত মতে, এর ক্যামেরা মেগাপিক্সেল তুলনামূলক ভালো করা যেতো।

6. LG G-Flex 2
বিশ্বের সর্বপ্রথম ফ্লেক্সিবল স্মার্টফোনের পরবর্তী সদস্যকে নিয়ে এখনো তেমন কিছু জানা যায় নি।

7. Apple Iphone 6.
আইফোন ৬ নিয়ে বিভিন্নধরণের গুজব শোনা গেলেও তা এখনো বিশ্বাস করা যাচ্ছে না। কারণ প্রতিবারই দেখা যায় যে, আইফোন সম্পর্কিত গুজবগুলো মিথ্যা প্রমাণিত হয়। তাই আমাদের আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

একটি উত্তর ত্যাগ