ইন্টারনেটে কৌশলী হবে মানুষ: বিজ স্টোন (নিউজ)

2
332
ইন্টারনেটে কৌশলী হবে মানুষ: বিজ স্টোন (নিউজ)

ব্লগার ভাই

সুপ্রিয় পাঠক, আমি "ব্লগার ভাই "। আমি কয়েক বছর ধরে টিউনারপেজ এ টিউন করি। আমার নিজস্ব ব্লগে আরো টিপস পাবেন।www.ideabuzz.net
ইন্টারনেটে কৌশলী হবে মানুষ: বিজ স্টোন (নিউজ)

biz-stone ইন্টারনেটে কৌশলী হবে মানুষ: বিজ স্টোন (নিউজ)
ইন্টারনেটে মানুষ আরও কৌশলী হবে। যে কাজ করতে শত বছর লাগত, ইন্টারনেটের কল্যাণে এখন তা যেমন এক বছরেই সম্ভব হচ্ছে; ভবিষ্যতে মানুষ টেক্কা দেবে ইন্টারনেটকেও। টুইটারের সহ-প্রতিষ্ঠাতা বিজ স্টোন সম্প্রতি সিএনএনকে দেওয়া এক সাক্ষাত্কারে এ কথা জানিয়েছেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাসে অনুষ্ঠিত সাউথ বাই সাউথ ওয়েস্ট ইন্টারঅ্যাকটিভ উত্সবে হাজির হয়েছিলেন প্রযুক্তি-উদ্যোক্তা বিজ স্টোন। সিএনএনকে দেওয়া এক সাক্ষাত্কারে বিজ স্টোন টুইটারের পর তাঁর নতুন উদ্যোগ সম্পর্কে জানান।

বিজ স্টোন জানিয়েছেন, তিনি এখন তাঁর নতুন উদ্যোগ ‘জেলি’ নিয়ে কাজ করছেন। জেলি মূলত প্রশ্নোত্তরভিত্তিক সামাজিক যোগাযোগের সাইট। একে সোশ্যাল সার্চ ইঞ্জিনও বলা যেতে পারে। জেলি (http://jelly.co/) ব্যবহারকারীরা তাঁদের প্রয়োজনীয় প্রশ্নের উত্তর এই সামাজিক যোগাযোগের সাইটের মাধ্যমে জানতে পারবেন।

জেলি হচ্ছে অনেকটাই কোরা ও স্ন্যাপচ্যাটের মিশ্রণ। ব্যবহারকারীরা ছবি তুলে এবং তাঁর প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন। এ সাইটের মাধ্যমে বন্ধুদের কাছ থেকে প্রশ্নের উত্তর পাবেন।

বিজ স্টোন আরও জানিয়েছেন, অনেক সময় গুগলে সার্চ করলেও অনেক প্রশ্নের উত্তর পাওয়া সম্ভব হয় না। জেলির মাধ্যমে ছবি ও বন্ধুদের কাছ থেকে উত্তর পাওয়া সহজ হবে।

জেলি তৈরির পেছনে বিনিয়োগ করেছেন বনো, আল গোর, জ্যাক ডরসি, ইভান উইলিয়ামসের মতো প্রযুক্তি-উদ্যোক্তারা।
প্রতিষ্ঠাতা বিজ স্টোন জানিয়েছেন, শিগগিরই তাঁর লেখা একটি বই বাজারে আসবে। বইটির নাম ‘থিংস অ্যা লিটল বার্ড টোল্ড মি’। সৃজনশীলতা অর্জনে করণীয় বিষয়গুলো থাকবে এতে।
এই রকম আরও কিছু পেতে ঘুরে আস আইডিয়া বাজ.কম থেকে।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ