ফ্রি তে ডোমেইন, এবং ব্লগ যেভাবে পাবেন ।

1
410

আমরা অনেকেই শখের বশে ব্লগিং করে থাকি । বেশির ভাগ ব্লগার একটা ফ্রী ডোমেইন ব্যাবহার করতে চায় । আজকে আমি দেখাব কিভাবে এক বছরের জন্য একটি ফ্রী ডোমেইন পেতে পারেন । এর জন্য প্রথমে একটি ব্লগার অথবা ওয়ার্ডপ্রেস ব্লগ লাগবে । আমি বলব ব্লগার এর ব্লগ ব্যাবহার করা ভাল । কারন ব্লগার এ থিম কাস্টোমাইজ করার সুযোগ আছে যেটা ওয়ার্ডপ্রেস এ নেই  । আপনি আমার সাইট টা ঘুরে আস্তে পারেন ।

www.reyadrahman.tk

blog ফ্রি তে ডোমেইন, এবং ব্লগ যেভাবে পাবেন ।

এই সাইটটি ব্লগার দ্বারা তৈরি । থিম টা আমি নিজে নিজে  কাস্টোমাইজ করেছি । কেউ যদি কোন থিম কাস্টোমাইজ করাতে চান কিংবা এরকম সম্পূর্ণ ব্লগ বানাতে চান তবে আমার সাথে যোগাযোগ করতে পারেন । সামান্য কিছু  ( ১৫০০ ) টাকা খরছ করে আপনিও এরকম ব্লগের মালিক হতে পারেন । এই টাকা টা  কাস্টোমাইজ করার ফি ।

তো শুরু করা যাক । http://www.dot.tk/en/index.html?lang=en এই সাইট টি তে গিয়ে রেজিস্ট্রেশান করুন । screenshot 3 ফ্রি তে ডোমেইন, এবং ব্লগ যেভাবে পাবেন ।

]তারপর আপনি যে ডোমেইন টি রেজিস্ট্রেশান করেছেন  তা আপনার ব্লগের দিকে রিডাইরেক্ট করে দিন । কিছুক্ষন  অপেক্ষা করুন । এবার ব্রাউজার এ আপনার ডোমেইন টি  টাইপ করে এন্টার চাপুন ।

screenshot 4 ফ্রি তে ডোমেইন, এবং ব্লগ যেভাবে পাবেন ।

দেখবেন যে আর blogger এর ডোমেন দেখা যাচ্ছেনা । তো শুরু হক ব্লগিং নতুন করে ।

বিশেষ দ্রষ্টব্য ঃ ফ্রি ডোমেইন শুধু প্রথম বছরের জন্য । তারপর রিনিউ করতে হবে । দু বছর থেকে ১০ বছর পর্যন্ত করা যায় । আমি বলব একবারে ১০ বছর করা ভাল । দু বছর এ ২০  ডলার  কিন্ত একসাথে ১০ বছরের জন্য নিলে ৫০ ডলার মাত্র ।  আপনি আমার মাধ্যমে রিনিউ করাতে পারবেন । দু বছরের জন্য ২২০০ টাকা । ১০বছরের জন্য ৫৫৬৫   টাকা । ধন্যবাদ ।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ