গেমস জোন :: SINGULARITY (২০১০)

0
295
এটি 283 পর্বের গেমস জোন সিরিজ টিউনের 261 তম পর্ব
গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমওয়ালা

হ্যালো! আমি ফাহাদ! গেমওয়ালা হয়ে টিউনারপেজে রয়েছি অনেকদিন ধরেই। আমি একজন পুরোনো টিউনার এই টিউনারপেজের। গেমস নিয়ে রয়েছি আমি তোমাদেরই সাথে। আশা করি আরো বেশ কিছুদিন থাকতে পারবো।
গেমস জোন :: SINGULARITY (২০১০)

অতীত এবং বর্তমান কে নিয়ে নির্মিত একটি সাইন্স ফিকশন ধাঁচের ভিডিও গেম আজকের সিঙ্গুলারিটি। ২০১০ সালে বাজারে আসলেও আমাদের অনেকেই গেমটি এখনো খেলো নি। গেমটি এনভিডিয়ার গ্রাফিক্স কার্ডের জন্য তৈরি তাই এনভিডিয়ার ব্যবহারকারী রা কম স্পিডের পিসিতেই গেমটি খেলতে পারো।

সিঙ্গুলারীটি একটি ফার্স্ট পারসণ সাই-ফাই শুটার ভিডিও গেম নির্মাণ করেছে রাভেন সফটওয়্যার এবং প্রকাশ করেছে এক্টিভিশন। গেমটি নির্মাতা প্রতিষ্ঠান রাভেন সফটওয়্যার তৃতীয় গেম যেটিতে আনরিয়েল ইঞ্জিণ ৩ ব্যবহার করা হয়েছে।

গেমস জোন :: SINGULARITY (২০১০)

  • নির্মাতাঃ রাভেন সফটওয়্যার
  • প্রকাশ করেছেঃ এক্টিভিশন
  • ইঞ্জিণঃ আনরিয়েল ইঞ্জিণ ৩
  • খেলা যাবেঃ বিভিন্ন প্ল্যাটফর্মে
  • মুক্তি পেয়েছেঃ জুন, ২০১০ সালে
  • ধরণঃ ফার্স্ট পারসন শুটার, সাইন্স ফিকশন
  • খেলার ধরণঃ সিঙ্গেল এবং মাল্টিপ্লেয়ার

সিস্টেম রিকোয়ারমেন্টসঃ

কোর আই ৩ প্রসেসর, ৪ গিগাবাইট র‌্যাম, ৫১২ মেগাবাইটের এনভিডিয়া অথবা ১ গিগাবাইটের এএমডি / এটিআই গ্রাফিক্স কার্ড

উইন্ডোজ সেভেন, ডাইরেক্স এক্স ১০ সাথে শেডার মডেল ৪.০

গেমটি শুরু হয় electromagnetic surge যা একটি  uninhabited দ্বীপ যার নাম Katorga-12, একদা সভিয়েত ইউনিয়ন দ্বারা পরিচালিত হত। সভিয়েত ইউনিয়ন এর আক্রমণ এর শিকার হয় একটি আমেরিকান গুপ্তচর স্যাটালাইট এবং একটি আমেরিকাল সোল্ডার গ্রুপ যাদের মধ্যে প্লেয়ার ক্যাপটেইন নাথারিয়েল রেংকো ও ছিল ওই স্যাটালাইট এ। স্যাটালাইটটি আক্রমণের শিকার হয়ে কাটরগা-১২ দ্বীপে ক্রাশ-লেডিং করে। দ্বীপটিতে রেংকো লেডিং এর পর পরই সে বর্তমান সময় এবং ১৯৫৫ সালের মাঝামাঝি তরঙ্গে অবস’ান করে। এরপর কিছু কাট-সিনস। এরপর প্লেয়ারকে দেখা যায় ১৯৫৫ সালে একজন আগুনে পোড়া বিজ্ঞানীকে বাঁচাতে। যার নাম নিকোলাই ডেমিচেভ। তাকে বাঁচিয়ে হাসপাতলে ভর্তি করিয়ে বর্তমানে তার জ্ঞান ফিরলে সে দেখে যে সে সেই বিজ্ঞানীর সোল্ডার গ্রুপ দ্বারা বন্দি হয়েছে। বলা বাহুল্য যে ওই বিজ্ঞানী বর্তমান সময়ে একজন কুখ্যাত গডফাদার হিসেবে পরিণত হয়েছে। এভাবেই শুরু হয় গেমটির কাহিনী . . . . .

সিঙ্গুলারিটি একটি ফার্স্ট পারসন হরর শুটিং গেমস। গেমটির অধিকাশং গেম-প্লে জুড়ে রয়েছে একটি সিস্টেম যার নাম Time Manipulation Device (TMD).   এটিকে টাইম মেশিন এর এ্যাডভান্স ভার্সন ও বলা যেতে পারে। যার মাধতমে প্লেয়ার বর্তমান এবং অতীত এর মাঝে তরঙ্গে যাতায়াত করতে পারে। টিএমডি সিস্টেম ওই দ্বীপ এ ব্যবহার করতে একটি স্পেশাল পাওয়ার প্লেয়ার এর মধ্যে আসে। যেমন যেকোন ভাঙ্গা বস’কে (ভাঙ্গা ব্রিজ, ভাঙ্গা জাহাজ) পুনরায় ঠিক করা ইত্যাদি।

গেমটির সময় কাল দুটি ভাগে বিভক্ত। একটি হচ্ছে ১৯৫৫ সাল, এবং আরেকটি হচ্ছে বর্তমান কাল মানে ২০১০ সাল। তবে গেমটির গ্রাফিক্স অনুসারে এই দুটি কালের মাঝে তেমন পার্থক্য খুঁজে পাবে না তুমি।

সিঙ্গুলারীটি একটি ফার্স্ট পারসন শুটার গেম। গেমটির মূল গেম-প্লে উপাদান হচ্ছে এর সুরভাইবাল হরর। তার মানে এটি একটি ভৌতিক গেম। গেমটিতে একটি ইউনিক উপাদান রয়েছে যা TMD (Time Manipulation Device) যার সাহায্যে সময়কে নিয়ন্ত্রণ করে অতীতে-বর্তমানে ট্রাভেল করা যায়! এছাড়াও অতীতে ধ্বংস হয়ে যাওয়া যেকোনো বস্তুকে আবারো পুনরায় আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে যাওয়া যায়। এছাড়াও, ডিভাইসটির Pulse এনার্জির সাহায্যে শত্রুকেও আগুণে ভষ্ম করে দেওয়া যাবে!

ডিভাইসটি চলে E-99 কোর পাওয়ারে।

গেমটিতে অস্ত্র হিসেবে হ্যান্ডগান, শটগান এবং মেশিনগান এই তিন শ্রেণীর অস্ত্র থাকছে। তবে একটি বিশেষ স্নাইপার রাইফেলও থাকছে যেটি টাইমকে স্লো মোশন করার ক্ষমতাও রয়েছে। আরো রয়েছে কাস্টম বোম! যেটিকে অস্ত্রের সাহায্যে গুলির মতো ছোঁড়া যায় এবং নিজেই কনট্রোল করা যায় এবং নিজের ইচ্ছে মতো জায়গায় গিয়ে ব্রাষ্ট করা যায়!

গেমটির লেভেল ডিজাইন খুবই উন্নত মানের। তবে গেমটির শত্রুপক্ষ খুবই বোকাসোকা ধাঁচের!! গেমটি এর প্রায় ৮০% উপাদান (অডিও লগ, কমবাট মেশিন, আপগ্রেড, হেলথ সিস্টেম, ভিজুয়্যাল স্টাইল ইত্যাদি) BioShock গেমটি হতে নিয়েছেন নির্মাতারা।

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

গেমস জোন :: SINGULARITY (২০১০)

ডাউনলোডঃ

 http://kickass.to/singularity-v1-1-lossless-repack-r-g-mechanics-t6933883.html

জ্ঞাতব্য:

  • গেমস জোন শুধুমাত্র বিনোদনের জন্য তৈরি করা হয়েছে। এর উপাদান সমূহের দ্বারা কেউ মনে কষ্ট কিংবা আঘাত পেলে তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানাচ্ছি।
  • গেমস জোনে ব্যবহৃত বাংলা কভার, ওয়ালপেপারসমূহ সর্ম্পূণ ভাবে লেখকের নিজস্ব সৃস্টি। এর সাথে আসল গেমটির কোনো সর্ম্পক নেই
  • গেমস জোন এর সাথে উক্ত গেমসগুলোর কোনো সরাসরি সম্পৃত্ত নেই এবং থাকবে না।
  • গেমস জোন এর গেমসগুলোর রিলিজ তারিখ, নির্মাতা, প্রকাশক, মুক্তির তারিখ, সিস্টেম রিকোয়ারমেন্টস এবং চিটকোড  তথ্য গুলো বিভিন্ন ওয়েবসাইট হতে সংগৃহকৃত। লেখক এখানে শুধুমাত্র বাংলায় লিখেছেন।
  • ডাউনলোড লিংক এবং এর ফাইলসমূহ সর্ম্পূণ ভাবে অন্য সাইট হতে কপিকৃত। লেখকের সাথে ডাউনলোড লিংক এর কোনো সম্পৃত্ততা নেই।
  • সর্বপরি গেমস জোন লেখক গেমওয়ালার ব্যক্তিগত কর্ম মাত্র। এর সাথে এই ব্লগের কোনো সর্ম্পক নেই এবং গেমস জোনের সকল তথ্য (ডাউনলোড লিংক ব্যাতিত) এর জন্য শুধুমাত্র লেখক গেমওয়ালা দায়ী থাকবে।
  • গেমস জোন একটি সর্ম্পূণ ফ্রি গেমস রিভিউ এবং প্রিভিউ টিউন। তাই এর যেকোনো উপদান স্বাধীনভাবে “ব্যক্তিগত” উদ্দেশ্যে যে কেউ ব্যবহার করতে পারবে। তবে গেমস জোন কে “করপোরেট” ভাবে কখনোই ব্যবহার করা যাবে না।

বর্তমানে গেমস জোন  লেখক এর দ্বারা নিচের ব্লগ সমূহে টিউন করা হচ্ছে:

www.tunerpage.com

www.techtunes.com.bd

গেমস জোন সংক্রান্ত যেকোনো সমস্যা, পরামর্শ, অভিযোগ এবং অন্যান্য যে কোনো বিষয়ের জন্য গেমস জোন এর ফেসুবক পেইজ www.facebook.com/games.zone.bd তে যোগাযোগ করুন অথবা সরাসরি লেখক গেমওয়ালার সাথে যোগাযোগ করতে পারেন www.facebook.com/talented.fahad

Series Navigation << গেমস জোন :: ফারক্রাই ৩ (২০১২) – Walkthrough (৩য় খন্ড)গেমস জোন :: লিবারেশন ৭১ (আমাদের গেম!) >>

একটি উত্তর ত্যাগ