অফিস দেরির আর কোন কারণ নেই! মোবাইলে এসেছে ‘নির্দয় এ্যালার্ম’ অ্যাপ!

0
288

এখন আর এ্যালার্ম বন্ধ হওয়ার কারণে অফিস দেরি হবে না- বা রোজার সময় সেহেরী বাদ পড়বে না। হ্যা এমনই এলার্ম সিস্টেম চালু হচ্ছে। যার নাম দেওয়া হয়েছে ‘নির্দয় এ্যালার্ম’।

Gentle-Alarm-600x420 অফিস দেরির আর কোন কারণ নেই! মোবাইলে এসেছে ‘নির্দয় এ্যালার্ম’ অ্যাপ!

মোবাইল ফোনে অ্যালার্ম বেজে উঠল সময়মতোই। ঘুমের চোখে সবুজ বাটন চেপে অ্যালার্ম বন্ধ করে আবার ঘুম। এ অভ্যাস অনেকেরই। এসব সমস্যা দূর করতে এবার মোবাইলে যুক্ত হচ্ছে নির্দয় এ্যালার্ম অ্যাপ। ঘুম থেকে তো জাগবেনই, মোবাইলটিকে নির্দিষ্ট মাত্রায় না ঝাঁকানো পর্যন্ত থামবে না সেই এ্যালার্ম! বর্তমানে মোবাইল ফোনে সেট করা আছে এ্যালার্ম ঘড়ি। তবে এতে সবুজ বাটনও রয়েছে। কিন্তু এ্যালার্ম অ্যাপ উন্নয়নকারী প্রযুক্তিবিদরা জানান, এ এ্যালার্মের ক্ষেত্রে কোনো নির্দিষ্ট বাটন থাকবে না। সাউন্ড কমানোর কোনো ব্যবস্থাও এতে নেই। অ্যাপে থাকবে একটি মিটার। ফোন নির্দিষ্ট মাত্রায় ঝাঁকুনি খেলেই কেবল এ্যালার্ম বন্ধ হবে। অ্যাপটি ব্যবহারকারীকে বিছানা ছাড়তে বাধ্য করবে বলেই একে বলা হচ্ছে, ‘নির্দয় এ্যালার্ম’।

অ্যাপটির নাম দেওয়া হয়েছে ‘ওয়েক অ্যান্ড শেক’। এতে আরও একটি সুবিধা আছে। ব্যবহারকারী আধঘণ্টা বিশ্রাম নেবেন, আধঘণ্টা পরের সময়ে অ্যালার্ম সেট করলে সময়মতোই আওয়াজ দেবে অ্যালার্ম।

এই এ্যালার্ম সিস্টেমে তারিখ ধরে নির্দিষ্ট সময়ে অ্যালার্ম সেট করা যাবে বলে জানিয়েছেন প্রযুক্তিবিদরা।

একটি উত্তর ত্যাগ