ফ্রীল্যান্স কভার লেটার: ৩ টিপস দ্রুত কাজ পাবার

1
455

আমি কোন ফ্রীল্যান্স কভার লেটারের উদাহরণ দিব না। শুধু আন্তরিকতার সহিত জানাতে চাই আপনি অবশ্যই সেই সব কভার লেটার ব্যবহার করবেন না যেগুলো ইন্টারনেটে পাওয়া যায়, যখন আপনি oDesk এ একজন ফ্রীল্যান্সার হিসেবে কাজ করছেন।৫ বছর ফ্রীল্যান্সার হিসেবে কাজ করার পর এখন Hiring Manager হিসেবে কাজ করছি। যাই হোক এই ছোট্ট আর্টিকেলটি সামান্য পরিমানে হলেও oDesk এ দ্রুত একটি কাজ পেতে আপনাকে সাহায্য করবে বলে আমার মনে হয়।

ফ্রীল্যান্স টিপস ফ্রীল্যান্স কভার লেটার: ৩ টিপস দ্রুত কাজ পাবার

একই কভার লেটার বারবার সেন্ড করা থেকে বিরত থাকুন:

একটি কভার লেটার লিখে সেভ করে রেখে প্রতিটি জবে এপ্লাই করবেন না। যে প্রজেক্টর জন্য এপ্লাই করছেন সেই প্রজেক্টর জন্যই কভার লেটার লিখবেন। এমন ভাবে লিখবেন যেন অন্য কারও সাথে মিলে না যায়। কভার লেটারে আপনার লাইফ হিস্টোরি বা টোটাল জব হিস্টোরি না লিখে শুধু সেই কাজের জন্য যা জানা আছে তাই লিখুন।

সব সময় ক্লায়েন্ট এর নির্দেশনা অনুসরন করুন:

যদি ইতোমধ্যে আপনি oDesk, Elance, Guru বা অন্য কোন ফ্রীল্যান্স সাইটে এপ্লাই করে থাকেন তাহলে নিশ্চয় দেখেছেন ক্লায়েন্ট এপ্লাই করার সময় কভার লেটারের আগে কিছু কোড বা ওয়ার্ড লিখতে বলেন। এটা দ্বারা সহজেই আনাড়ি, অদক্ষ বা স্পামারদের আলাদা করা যায়। তাই কখনোই এরকম ভুল করবেন না।

যদি কোন প্রশ্ন করা থাকে তাহলে যথা সম্ভব উত্তর দিন:

অনেক সময় সময় কমানোর জন্য ক্লায়েন্ট প্রজেক্ট রিলেটেড কিছু প্রশ্ন করে থাকেন। চেষ্টা করুন খুব ভালোভাবে উত্তর দিতে। মনে করবেন এটিই আপনার ইন্টারভিউ। এতে কাজ পাবার সম্ভাবনা ৮০ শতাংশ বেড়ে যায়।

 

আমন্ত্রন রইল আমার ব্লগ এ।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ