যেসব কারনে আমি Niche Blogging এর পক্ষে নয়

2
579

আমরা শুনেছি Niche Blogging করে অনেক ডলার কামানো যায় এবং অনেকে Niche Blog তৈরি করে ডলার কামাতাছে। আমি নিজেও ৫টি Niche Blog তৈরি করেছিলাম অনেক ডলার কামাব এই আশায়। ১ বছর পরে মনে হচ্ছে Niche Blogging এর চাইতে সাধারণ ব্লগ অনেক ভালো। আসুন দেখি কি সেই কারন যেসব কারনে আমি Niche Blogging এর পক্ষে নয়?

Niche Blog যেসব কারনে আমি Niche Blogging এর পক্ষে নয়

১. Niche Blog এ মাত্র একটি টপিক নিয়েই বারবার লিখতে হয় তাই মাত্র এক শ্রেনীর ভিজিটর পাওয়া যায়। মাত্র এক শ্রেনীর কয়টি ভিজিটর আনতে পারবেন?

২. Adsense Earning এর জন্য Niche Blog খুবই কার্যকরী যদি প্রচুর পরিমানে ভিজিটর থাকে।তবে সাধারন ব্লগ আরও বেশি কার্যকরী কারন এখানে অনেক টপিক থাকে।

৩. Niche Blog এ মাত্র একটি ক্যাটাগরির এড শো করে। আপনার নেস যদি auto / car হয় তাহলে শুধু auto / car রিলেটেড এড শো করে আবার অনেক সময় ইরিলেটেড এড শো করে। কিন্তূ সাধারন ব্লগে যদি Auto, Insurance, Real Estate, VOIP রিলেটেড পোষ্ট থাকে, ভিজিটর যখন যেই পোষ্ট ভিউ করবে তখন সেই এড শো করবে। এতে অনেক বেশি ইনকাম করার সুযোগ থাকে যা Niche Blog এ নেই।

৪. Niche Blog এ এসইও করা খুবই সহজ এবং সহজেই গুগলে কিওয়ার্ড রেঙ্কিং করা যায়। কিন্তু যেহেতু মাত্র একটি শ্রেণীর ভিজিটর Niche Blog ভিজিট করে তাই গুগলে কিওয়ার্ড রেঙ্কিং করালেও সাধারন ব্লগের মত বেশি ভিজিটর পাওয়া যায় না।

৫. ইন্টারনেট ট্রেন্ড সব সময় বদল হয় তাই মার্কেটে টিকে থাকতে হলে আপনাকেও বদলাতে হবে। সাধারন ব্লগে যখন যে টপিক ট্রেন্ড এ থাকে তখন সেই টপিক নিয়ে লেখা যায় ফলে সহজেই ভিজিটরকে আকৃষ্ট করা যায়। কিন্তু Niche Blog এ সেই সুযোগ নেই।

আপনি যদি জনপিয় ব্লগ গুলোর দিকে তাকান তাহলে দেখতে পাবেন কোনটিই Niche Blog নয়। এমনকি আপনি যেই ব্লগে এই আর্টিকেলটি পড়ছেন সেটিও Niche Blog নয়। এখন ভাবুন কেন আমি Niche Blog এর পক্ষে নয়। আপনি কি Niche Blog এর পক্ষে না বিপক্ষে?

 

প্রথম প্রকাশ: এখানে

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ