আইওএস-এ শেয়ারড ফটো স্ট্রিম তৈরি করুন

1
291

যদি অ্যাপল আইওএস ৬ এর নতুন ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে এই পোস্ট আপনার জন্য। প্রথমেই অ্যাপলকে ধন্যবাদ জানাতে হবে ফটো শেয়ার বৈশিষ্ট্য খুব সহজ করে দেবার জন্য। নতুন আইওএস৬-এ ফটো স্ট্রিম ব্যবহার করে খুব সহজেই ফটো শেয়ার করা সম্ভব হবে। ফলে ইমেইল বা মেসেজের কোন সাহায্য ছাড়াই ছবি শেয়ার করা সম্ভব হবে। তবে এক্ষেত্রে দুটি ডিভাইসই আইওএস চালিত হতে হবে; অন্য অপারেটিং সিস্টেমে পাঠানো সম্ভব হবে না। তো দেখে নিন খুব সহজ তিনটি ধাপে ফটো স্ট্রিম করবার পদ্ধতি।

প্রথম ধাপঃ আপনার আইওএস সিক্স চালিত ডিভাইস থেকে Photos অ্যাপটি ওপেন করুন। তারপর স্ক্রিনের নিচের দিকে থাকা “Photo Stream” অপশনে ক্লিক/ ট্যাপ করুন।

দ্বিতীয় ধাপঃএরপর উপরের বাঁ দিকে থাকা প্লাস সাইনে ট্যাপ করুন। একটি নতুন উইন্ডো খুলবে, যেখানে আপনি আপনার নতুন ফটো স্ট্রিম সম্পর্কে বিভিন্ন তথ্য যোগ করতে পারবেন। আপনি যাদের সাথে ছবি শেয়ার করতে চান, তাদের সবার ই-মেইল অ্যাড্রেস সংযুক্ত করে দেন এবং পরে এর জন্য একটি নাম ঠিক করুন। এছাড়াও আপনি iCloud.com -এ এগুলো ‘পাবলিক’ অপশনে শেয়ার করতে পারেন। এটি অপশনাল একটি স্টেপ। যদি আপনি সবার সাথে ছবি শেয়ার করতে না চান, সেক্ষেত্রে ইমেইল অ্যাড্রেস দিয়ে কাস্টমাইজ করে শেয়ার করুন।

তৃতীয় ধাপঃএখন আপনার ফটো স্ট্রিম সেটআপ করা শেষ। আপনি এবারে এতে পছন্দের ছবি যোগ করতে পারেন। নতুন তৈরি করা ফটো স্ট্রিম ওপেন করুন। উপরে ডান দিকে দেখতে পাবেন “Edit” বাটন। সেটি চাপুন এবং তারপর স্ক্রিনের একেবারে নিচে দেখুন “Add” বাটন, এতে প্রেস করুন। এবারে আপনার অ্যাপল ডিভাইস থেকে ছবি সিলেক্ট করুন। ছবি সিলেক্ট করা শেষ হলে উপরে ডান পাশে থাকা “Done” বাটন চাপুন।

ব্যস, আপনি একটি চমৎকার ফটো স্ট্রিম তৈরি করে ফেলেছেন। তবে এছাড়াও ফটো স্ট্রিমে ছবি যোগ করার আরও একটি পদ্ধতি রয়েছে।

আপনার অ্যালবাম বা ক্যামেরা রোল থেকে উপরে ডান পাশে অবস্থিত “Edit” বাটন চাপুন এবং তারপর ছবি সিলেক্ট করুন। এরপর উপরে থাকা “Share” বাটন চেপে কাজ শেষ করুন। এবারে “Photo Stream” সিলেক্ট করে নিন, এবং তারপর আগে থেকে তৈরি করে রাখা ফটো স্ট্রিমটির নাম সিলেক্ট করুন। তাহলেই আপনার কাঙ্ক্ষিত ফটো স্ট্রিমে পছন্দের ছবিগুলো যোগ করে ফেলেছেন। আপনার এই ফটো স্ট্রিম এবারে বন্ধুরা সবাই দেখতে পাবে। আপনি ইচ্ছে মত যে কোন সময় ফটো অ্যাপ থেকে ইমেইল অ্যাড্রেস পরিবর্তন করে নিয়ন্ত্রণ করতে পারবেন।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ