থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের জন্য অনলাইন মার্কেটপ্লেস খুললো গুগল

1
349

থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের জন্য অনলাইন মার্কেটপ্লেস খুললো গুগল। এক বিবৃতিতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। অ্যাড অনস নামক অ্যাপটি গুগল ড্রাইভ ব্যবহারকারীরা ডকুমেন্ট এবং শীট আকারে ওয়ার্ড প্রসেসিং এবং স্প্রেডশীট সার্ভিসের মাধ্যমে অনলাইন থেকে বিনামূল্যে পাবেন।

এই অ্যাড অনসটি থার্ড পার্টি ডেভেলপার দ্বারা তৈরি। এতে ব্যবহারকারীরা ডকুমেন্ট খুলতে পারবেন, ইমেইল টেমপেলট কাস্টমাইজড করতে পারবেন এবং ডকুমেন্ট এবং স্প্রেডশীট থেকে নাম তৈরি করে ট্যাগ করতে পারবেন।

top.Google-drive থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের জন্য অনলাইন মার্কেটপ্লেস খুললো গুগল

উদাহরণস্বরূপ- ইজি বিব বিবলোগ্রাফি অ্যাড অনের মাধ্যমে ব্যবহারকারী অনলাইন থেকে ওয়েব সোর্স, যে কোনো স্টাইল পছন্দ এবং বিবলোগ্রাফি ফরমেট সিলেক্ট করতে পারবেন। পরবর্তীতে সিলেক্টসমূহ দিয়ে নতুন একটি বিবলোগ্রাফি তৈরি করতে পারবেন ডকুমেন্টটি বন্ধ করা ছাড়াই।

ব্যবহারকারীকে এই নতুন অ্যাড অনসটি পেতে ডকুমেন্ট অথবা স্প্রেডশীটের ‘গেট অ্যাড অনস’ এ ক্লিক করতে হবে। ব্যবহারকারী অ্যাপ স্টোর থেকে একই সাথে প্রায় ডজন খানেক অ্যাপ পেতে পারেন। যেকোনো একটি অ্যাড-অন ইন্সটল করা হলে ব্যবহারকারী গুগল ড্রাইভের যে কোনো ডকুমেন্টে ব্যবহার করতে পারবেন।
গুগলের ডিসেম্বরে রিলিজ করা লেটেস্টে ভার্সনের শীটেই শুধু এই অ্যাড অনসটি ব্যবহার করা যাবে। পূর্বের ভার্সনগুলোতে এর ব্যবহার করতে চাইলে তা আগে আপগ্রেড করে নিতে হবে।

ফিচারটি বর্তমানে ডেভেলপারদের প্রাক দর্শন এ রয়েছে। যার ফলে যে কেউই অ্যাড অন তৈরি করতে পারবেন। মার্কেটে তা প্রকাশ করার আগে ডেভেলপারদের অবশ্যই গুগলের অনুমতি প্রয়োজন হব

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ