Registry Repair দিয়ে পিসি রাখুন ক্লিন ও স্মুথ

2
316

আজকে ছোট একটি সফটওয়্যার এর সাথে পরিচয় করিয়ে দিবো। এটার আসলে অনেক কাজ। অনেক কিছুই পারে এই পিচ্ছি একটা সফটওয়্যার মুলত যে জন্য দেয়া তা হল, আপনার পিসিতে অনেক কিছু কপি পেস্ট করেন তাই না? নানা রকম সফটওয়্যার ইন্সটল আন ইন্সটল করছেন তাই না? এতে কি হয় জানেন? সিস্টেম এর রেজিস্ট্রি তে সব কিছুর খিচুরি হয়ে যায়। এর ফলে পিসি স্লো হয়ে যায়। আবার অনেক দিন পিসি সেটাপ না দিলে অনেক এরর ও জমা হয় পিসিতে। এছারাও সিস্টেমের অনেক এরর দেখা দিতে পারে অনেক দিন পিসি সেটাপ না দিলে। তবে এ সব কিছুই এখন খুব সহজে ঠিক করতে পারবেন আজকে যেই সফট টা দিচ্ছি সেটা দিয়ে। ও ভালো কথা এটা একটি পোর্টেবল সফটওয়্যার যার ফলে হুট হাট করে যে কনো পিসিতে ইউস করতে পারবেন পেন ড্রাইভে রেখে দিলেই।
১। ডাউনলোড করুন (৪মেগা) Registry_Repair_Wizard_2011_6.50

অথবা এখানে পোর্টেবল ভার্সন আছে। ক্লিক করুন

২। ওপেন করুন কনো প্রকার ইন্সটল এর ঝামেলা নাই।

৩। check registry তে ক্লিক করুন

৪। নিচে দেখুন লিখা আছে “check for problems” অখানে ক্লিক করুন তাহলে স্কেন করা শুরু হয়ে যাবে এবং পিসির সকল প্রকার প্রবলেম গুলো খুজে বের করবে।

৫। স্কেন হয়ে যাবার পরে সমস্ত এরর শো করবে। এবার নিচে লিখা আছে ” Fix Selected Problem” এ ক্লিক করুন। পিসিতে থাকা সমস্ত প্রবলেম দূর হয়ে যাবে নিমিশে।

2 মন্তব্য

  1. অনেক কাজের সফটওয়্যার তবে ১ বার ডাউনলোড করতে গিয়ে প্রব্লেম হয়েছিল আবার ডাউনলোড করতে গিয়ে দেখি ১২ মিনিট অপেক্ষা করতে বলছে তাই আপনার কাছে আমার অনুরুধ পরবর্তীতে টিউন করলে অন্য কোন সাইট এ আপ লোড দিবেন প্লিজ

একটি উত্তর ত্যাগ