অক্টা কোর প্রসেসর-সমৃদ্ধ স্মার্টফোন আনছে ওয়ালটন

0
330

প্রতিনিয়ত স্মার্টফোনে নিত্যনতুন প্রযুক্তির চমক দিয়ে চলেছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। সাফল্যের ধারাবাহিকতায় এবার প্রথমবারের মতো অক্টা কোর প্রসেসর-সমৃদ্ধ স্মার্টফোন ‘প্রিমো ভি১’ নিয়ে আসছে ওয়ালটন। সম্প্রতি প্রযুক্তির নতুন চমক এই স্মার্টফোনটির স্পেসিফিকেশন ও ছবি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

নতুন স্মার্টফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যানড্রয়েড ৪.২.২ জেলি বিন। আর প্রসেসর হিসেবে ব্যবহৃত হয়েছে ১.৭ গিগাহার্জ অক্টা কোর এআরএমভি৭ প্রসেসর (আটটি কোর)। এতে ট্রু-অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে, সব সময়ই আটটি কোর ব্যবহার করা যাবে। গ্রাফিক্স হিসেবে রয়েছে মালি ৪৫০।

ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই এই হ্যান্ডসেটটির উভয় সিম স্লটেই থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে।

Walton-Primo-V120140302175035 অক্টা কোর প্রসেসর-সমৃদ্ধ স্মার্টফোন আনছে ওয়ালটন

স্মার্টফোনটিতে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি রয়েছে। এ ছাড়াও মেমোরি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করা যাবে। র‌্যাম রয়েছে ২ গিগাবাইট।

৫ ইঞ্চি ফুল এইচডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিনের ডিসপ্লে রয়েছে ‘প্রিমো ভি১’-এ। স্ক্রিন রেজল্যুশন ১০৮০ বাই ১৯২০ পিক্সেল। মাল্টি টাচ-সুবিধায় ডিসপ্লেতে পাঁচ আঙুলই ব্যবহার করা যাবে। স্ক্রিনের নিরাপত্তায় সেটটিতে ব্যবহৃত হয়েছে তৃতীয় প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস।

প্রিমো ভি-১-এর ক্যামেরাটিও আকর্ষণীয় ফিচারে সমৃদ্ধ। ফ্ল্যাশ ও অটো ফোকাস-সুবিধাসহ মূল ক্যামেরাটি অমনিভিশন বিএসআই ১৩ মেগাপিক্সেলের। ফলে গতানুগতিক অন্যান্য ক্যামেরার চেয়ে বেশি উজ্জ্বল ছবি তোলার নিশ্চয়তায় পাশাপাশি অল্প আলোতেও এই ফোনে ঝকঝকে ছবি তোলা যাবে। ভিডিও কলের ফ্রন্ট ক্যামেরাটিও বিএসআই প্রযুক্তির ৫ মেগাপিক্সেলের। এ ছাড়া ছবি তোলার নানা ফিচারে সমৃদ্ধ স্মার্টফোনটির ক্যামেরা। এতে রয়েছে ফুল এইচডি (১০৮০পি) ভিডিও রেকর্ড ও প্লেব্যাক-সুবিধাও।

কানেকটিভিটির ক্ষেত্রে রয়েছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.০, মাইক্রো ইউএসবি যা ওটিজি সমর্থন করে, ওয়াই-ফাই ডিসপ্লে শেয়ারিং-সুবিধা এবং ওয়াই-ফাই হটস্পট। সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), জাইরোস্কোপ, গ্রাভেটি, লাইট, প্রক্সিমিটি, ওরিয়েন্টেশন প্রভৃতি।

অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে রেকর্ডিং-সুবিধাসহ এফএম রেডিও, জিপিএস-সুবিধা, ২২০০ মেগাহার্জের লিথিয়াম-আয়ন ব্যাটারি, স্লিপ মোড গেশ্চার, স্মার্ট ইন্টেলিজেন্স ফিচার প্রভৃতি।

আকর্ষণীয় এই স্মার্টফোনটির দাম এখনো নির্ধারিত হয়নি। তবে এ মাসেই সেটটি বাজারে আসছে বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ