দিনের পর দিন বিড করে কাজ পাচ্ছেন না?

0
297
দিনের পর দিন বিড করে কাজ পাচ্ছেন না?

Sagor

আমি একজন অজানা পথের পথিক। সারাদিন স্বপ্নের মধ্যে ডুবে থাকি। ভিজিট করুন https://bestsocialplan.com
দিনের পর দিন বিড করে কাজ পাচ্ছেন না?

প্রোফাইল আপডেট:

  • টাইটেল: আপনি যে কাজ করবেন তার উপর সুন্দর একটা টাইটেল দিন।
  • ওভারভিউ: আপনার কাজের উপর ভিত্তি করে খুব সুন্দর একটি ওভারভিউ দিন।ওভারভিউ অবশ্যই ১০০-৫০০ শব্দের মধ্যে রাখবেন।
  • পোর্টফোলিও: এখানে আপনার নিজের করা কিছু কাজ আড্ করুন। অনেকেই শুধু একটা পিকচার দিয়ে রাখে।এটা করবেন না, বরং আপনার ওই কাজটি অনলাইনে রেখে তার লিঙ্ক সহ আড্ করুন। পোর্টফোলিও নিয়ে বিস্তারিত পড়ুন: https://www.facebook.com/groups/odeskhelpbd/doc/601572883188194
  • সর্টিফিকেট: এখানে আপনার যেকনো পাশের সাল সহ উল্লেখ করুন। এস.এস.সি/এইচ.এস.সি/অনার্স/ডিগ্রী/মাস্টার্স ইত্যাদি-যে যত গুলো অর্জন করেছে তা সুন্দরভাবে উপস্থাপন করুন।
  • পরীক্ষা: আপনি যে বিষয়ের উপর কাজ করবেন তার উপর পরীক্ষা দিন।অবশ্যই তা নকল করে নয়।
  • ইমপ্লয়মেন্ট: আগে কোথাও কাজ করে থাকলে তা এখানে উল্লেখ করুন।
  • এডুকেশন: এস.এস.সি/এইচ.এস.সি/অনার্স/ডিগ্রী/মাস্টার্স ইত্যাদি- যে যেটি শেষ করেছেন এবং বর্তমানে যেটিতে পড়ছেন তা উল্লেখ করুন।
  • অন্যান্য দক্ষতা: এখানে আপনার যত ধরনের দক্ষতা আছে উল্লেখ করুন। অবশ্যই তা আপনার কাজ সংক্রান্ত হতে হবে যা আপনি ওডেস্ক এ করবেন।

জব বিড:

মূল টিপস: ওডেস্ক এ বিড কত?৪*২৫=১০০ বিড/মাস
১০০ বিড করে কাজ পাওয়া নতুনদের জন্য খুব কঠিন।তবে যদি ৬০০ বিড/ মাস হয় তাহলে তো খুশী? কিভাবে? ক্লাইন্ট রা জব পোস্ট করে দ্রুত তাদের কাজ করে নেবার জন্য।তাই আমরা যা করবো ২৪ ঘন্টার মধ্যেই।

যাদের আইডি ভেরিফিকেশন আছে তারা ২৫ টি এবং ভেরিফিকেশন ছাড়া তারা ২০ টি বিড করুন।৬ ঘন্টা এনং ১২ ঘন্টা পর সব জব চেক করুন।যে জব এ এই সময়ের মধ্যেই অন্য জন হায়ার হয়ে গেছে ওই জব টি Withdraw করে দিন। এবং যে জব গুলোতে ২-৫ টি ইন্টারভিউতে অলরেডি চলে গেছে ও গুলোও Withdraw করে দিন। ২৪ ঘন্টার মধ্যে বাকি বিড হতে কোনো রেসপন্স/ইন্টারভিউ না আসলে সব Withdraw করে দিন ( তবে আস্তে আস্তে মানে ১৫-৩০ মিনিট পর  পর ১/২ টা) ।  একসাথে সব বিড Withdraw করবেন না এতে আপনার প্রফাইল সাসপেন্ড হতে পারে।  Withdraw সময় হতে ১২ ঘন্টা পর আবার ২৫ টা বিড ফাকা হয়ে যাবে।বুঝলেন? না বুঝলে এখানে দেখুন-  https://kb.odesk.com/questions/781/What+is+the+oDesk+job+application+quota%3F

এই ভাবেই রেগুলার বিড করতে থাকবেন। এতে করে ৬০০ বিড করতে পারবেন প্রতি মাসে!!!

৬০০ বিড করে একটিও কাজ পাবেন না??? বিড করতে কভার লেটার এখানে দেখুন-  https://www.facebook.com/groups/odeskhelpbd/doc/601571799854969

 

ইন্টারভিউ:

বায়ার আপনাকে কাজ সম্পর্কে একটি মেসেজ দিবে এমনকি চাট ও করতে চাইতে পারে।মেসেজ পাওয়ার সাথে সাথে তাকে রেপ্লি করুন।কাজটি কি ভাবে করবেন তা আপনার মেসেজ এ বায়ার কে জানিয়ে দিন। রিলেটেড কাজ আগেই করা থাকলে মেসেজ এ ওই লিঙ্ক টা দিয়ে দিন। চাট করতে চাইলে তাকে Skype এ আড্ করুন বা আপনার Skype আইডি তাকে দিয়ে দিন এবং চাটে বায়ারকে বিস্তারিত বোঝান এবং যা বুঝবেন না,তা বায়ার এর থেকে বুঝে নিন।আপনি যে তার কাজের যোগ্য তা প্রুব করুন।অনেকেই বলে ইন্টারভিউতে Skype আইডি দিলে একাউন্ট সাসপেন্ড করে।এসব ভুয়া!

হায়ার:

 বায়ার হায়ার করলে খুব সুন্দরভাবে তার কাজটি করে দিন। ঘন্টা ভিত্তিক ও ফিস্কিড জব ও পেমেন্ট নিয়ে বিস্তারিত এখানে- https://www.facebook.com/groups/odeskhelpbd/doc/601079536570862/

ফিডব্যাক: 

 কাজ শেষ করে বায়ারকে বলুন আমার কেরিয়ার সুন্দর করার লক্ষ্যে আমাকে ৫ স্টার্ট ফিডব্যাক দিন।  দেখবেন বায়ার আপনাকে ৫ স্টার্ট ই দিবো! কাজের কুয়ালিটি ভালো থাকলে সারা জীবন ৫ স্টার্ট ই পেতে দেখবেন।
বি:দ্র: এর পরও যারা কাজ না পেয়ে হেল্প হেল্প করবেন, আমি মনে করি তাদের দিয়ে সারা জীবনেও কিছু হবে না।তাদের বলছি- আর বাবার টাকায় নেট না চালিয়ে অফলাইনেই থাকুন। এর পরও কারো সমস্যা থাকে কমেন্ট করুন এখানে ।  সবাই ভালো থাকবেন।

আমার ওয়েব সাইট

একটি উত্তর ত্যাগ