বাজার দখলে মাইক্রোসফটের ফ্রি উইন্ডোজ!

2
310
বাজার দখলে মাইক্রোসফটের ফ্রি উইন্ডোজ!

তাসনুভা মাহমুদ

কমপিউটার জগৎ-এর নিয়মিত একজন প্রফেশনাল কনটেন্ট রাইটার। ব্লগ লিখতে ভালোবাসি, কবি হলে কবিতা লিখতাম জন্মেছি প্রযুক্তি প্রেমী হয়ে তাই টেকনোলজি ব্লগ লিখাই আমার পেশা এবং নেশা।
বাজার দখলে মাইক্রোসফটের ফ্রি উইন্ডোজ!

উইন্ডোজ ৮.১ এর প্রতি ক্রেতাদের আকর্ষণ বাড়াতে এই অপারেটিং সিস্টেমটির (ওএস) ফ্রি ভার্সন ছাড়তে পারে মাইক্রোসফট। এপ্রিলেই এই ওসটির ব্যবসা গুটিয়ে নিচ্ছে মাইক্রোসফট। তাই ক্রেতা টানতে, এর ফ্রি ভার্সন ছাড়ার কথা জানিয়েছে সংস্থাটি।

full_335056283_1393761860 বাজার দখলে মাইক্রোসফটের ফ্রি উইন্ডোজ!

প্রকাশিত সংবাদে জানা গেছে, এপ্রিলে ডেভলপার্স কনফারেন্সের মাধ্যমে নতুন ভার্সন উইনডোজ ৮.১ উইথ বিং বাজারে আনছে মাইক্রোসফট। গুজব যে, সংস্থা উইন্ডোজ ফোন মোবাইল অপারেটিং সিস্টেমের দাম কমাতে পারে, এমনকি তার ফ্রি ভার্সনও বাজারে ছাড়তে পারে। প্রকাশিত সংবাদ অনুযায়ী, ‘ক্রেতাদের আকর্ষণ করতে মাইক্রোসফট উইন্ডোজ ৮.১ এর ফ্রি ভার্সন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে।’

পাশাপাশি সংস্থাটি উইন্ডোজ ৮.১ উইথ বিং তৈরি করছে, তাতে মাইক্রোসফটের সমস্ত প্রধান অ্যাপ এবং পরিসেবা থাকবে। ইতিমধ্যেই গ্রাহকদের মধ্যে চাহিদা বাড়াতে উইন্ডোজ ৮ এ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পরিবর্তন এনেছে মাইক্রোসফট। সংস্থার ধারণা, নতুন ব্যবস্থা টাচস্ক্রিন ব্যবহারকারীদের জন্য আরও সহজ হবে। এমনকি উইন্ডোজ পিসি, ফোন এবং ট্যাবলেট ব্যবহারকারীদের অভিজ্ঞতাও একই রকম হবে।

মাইক্রোসফটের সিইও স্টিভ বলমার বলেন, ‘আসুন মানুষের অভ্যাস যা, সেই মতোই আমরা বদলাই।’

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ