একের অধিক জিমেইল অ্যাকাউন্ট একই সাথে ব্যবহার করুন

2
358

বিভিন্ন কারণে আমাদের একাধিক ই-মেইল অ্যাকাউন্টের প্রয়োজন হয়ে পড়ে, হয়তো আমরা আমাদের কাজ এবং সামাজিক জীবনকে পৃথক রাখতে চাই, অথবা আমরা একাধিক পরিচয় (পুরোপুরি বৈধ কোন কারনে) বজায় রাখতে ইচ্ছুক আবার হয়তোবা শুধুমাত্র বন্ধুদের সাথে একটু মজা করবার উদ্দেশ্য নিয়ে।

যাইহোক একের অধিক কারণ রয়েছে একাধিক জিমেইল অ্যাকাউন্ট থাকবার পেছনে, তবে খুব সম্প্রতি পর্যন্ত, তাদের একযোগে দেখবার একমাত্র বিকল্প উপায় ছিল পৃথক পৃথক ব্রাউজারে এদেরকে দেখা, যেটি ছিল একটা বিশাল ঝামেলা এবং সময় সাপেক্ষ ব্যাপার। গুগল, এ ধরণের ব্যবহারকারীদের প্রতি একটু নমনীয় হয়েছে আর তাই এখন থেকে একই ব্রাউজারে একই সময়ে ১০টি অ্যাকাউন্টে সাইন ইন করা যাবে।

কিভাবে করবেন:
১। লগ ইন করুন গুগলের আপনার অ্যাকাউন্টে (জিমেইল, গুগল ক্যালেন্ডার, গুগুল ডক্স, ইত্যাদি যে কোন সেবায় যেটা আপনার পছন্দ)।

২। চলে যান গুগলের ‘অ্যাকাউন্টস মাল্টিপল সেশন পেজ’ এ। ক্লিক করুন “অন”, তারপর টিক করুন নিকটবর্তি বাক্সগুলোতে। ইচ্ছা করলে আপনি কি লেখা আছে তা পড়ে দেখতে পারেন অথবা শুধুমাত্র ক্লিক করে এগিয়ে যেতে পারেন। “সেভ” বাটনে ক্লিক করুন!

৩। সাইন আউট করুন যে কোন একটা লগড ইন অ্যাকাউন্ট থেকে।

৪। আবার লগ ইন করুন আপনার পছন্দের যে কোন অ্যাকাউন্ট ব্যবহার করে। ডান দিকে উপরে, আপনি স্বাভাবিক ভাবেই আপনার অ্যাকাউন্টের নাম দেখতে পাবেন। ঐখানে ক্লিক করুন এবং “সুইচ অ্যাকাউন্ট” কে সিলেক্ট করুন।

প্রথমবারের মত যখন আপনি কোন নির্দিষ্ট অ্যাকাউন্টের জন্য এটি করবেন তখন আপনাকে এইভাবে অ্যাকাউন্ট যোগ এবং সাইন ইন করতে হবে। পরবর্তিতে, এটি একটি তালিকার মাধ্যমে প্রদর্শন করা হবে যাতে আপনি দ্রুত পরিবর্তন এবং বাছাই করতে হবে

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ