বিদায় নিল ফেসবুক মেইল

1
305

ফেসবুক সহ-প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ আড়ম্বরে এক অনুষ্ঠানের মাধ্যমে ২০১০ সালে উন্মুক্ত করেছিলেন ফেসবুক মেইল সেবা। মাত্র তিন বছর যেতে না যেতেই মেইল সেবাটিকে বন্ধ করে দিলেন তিনি। অবাক করার ব্যাপার হলো ফেসবুক মেইলের ব্যবহারকারী নেই বললেই চলে। চুপিসারে কেন এই মেইল সেবা বন্ধ করে দিল ফেসবুক তা নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। বন্ধ করে দেওয়ার কারণ হিসেবে ফেসবুক জানিয়েছে, তাদের মেইল সেবা মানুষ ব্যবহার করে না।

facebook-mail বিদায় নিল ফেসবুক মেইল
জুকারবার্গ এই সেবা চালু করার সময় বলেছিলেন, প্রচলিত মেইল সেবাগুলো খুবই ধীরগতির এবং খুব সাধারণ মানের। তাই তিনি পরবর্তী প্রজন্মের মেইল সেবা তৈরি করেছেন।

Advertisement

ইনস্ট্যান্ট মেসেজ, এসএমএস, ফেসবুক মেসেজ সুবিধার মেইল সেবা নিয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের আশা করেছিলেন, প্রচলিত বার্তা ছাড়াও ইমেইল আদান প্রদান করতে ফেসবুকের মেইল ঠিকানাটি কাজে লাগাবেন ব্যবহারকারীরা। কিন্তু তাঁদের সে আশার গুড়ে বালি!

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, মার্চ মাস থেকেই ধীরে ধীরে বন্ধ হয়ে অকার্যকর হয়ে যাবে ফেসবুক মেইল। যাঁদের ফেসবুক মেইল ঠিকানায় মেইল আসবে তাঁদের মেইলগুলো সরাসরি চলে যাবে ব্যবহারকারী ফেসবুক অ্যাকাউন্ট খুলতে যে ইমেইল অ্যাড্রেস ব্যবহার করেছিলেন সেটিতে।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here