যে সকল অ্যান্ড্রয়েড অ্যাপ ফোনের চার্জ দ্রুত শেষ করে

0
327

অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোনটিতে বেশিক্ষণ চার্জ থাকছে না? এর জন্য দায়ী হতে পারে কয়েকটি অ্যাপ্লিকেশন। সম্প্রতি কে এস মোবাইল নামের একটি অ্যাপ্লিকেশন বিশ্লেষক প্রতিষ্ঠান অ্যান্ড্রয়েড স্মার্টফোনে বেশি চার্জ নষ্ট করে এমন কয়েকটি অ্যাপ্লিকেশন খুঁজে বের করেছে। এ তালিকায় গেম অ্যাপ্লিকেশন ক্যান্ডি ক্রাশ, ফ্রুট নিনজার মতো জনপ্রিয় অ্যাপ্লিকেশনও রয়েছে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সিনেটের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

1391963252_android_hb যে সকল অ্যান্ড্রয়েড অ্যাপ ফোনের চার্জ দ্রুত শেষ করে

কেএস মোবাইলের বিশ্লেষণে দেখা গেছে, অ্যান্ড্রয়েড ফোনে বেশি চার্জ নষ্টকারী অ্যাপ্লিকেশনের শীর্ষে রয়েছে ক্যামেরা অ্যাপ্লিকেশন ‘ক্যামেরা ৩৬০ আলটিমেট’। ১৮ কোটি ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করেন। চার্জ খেকো অ্যাপ্লিকেশনের দ্বিতীয় স্থানটি মাইক্রোসফেটর আউটলুক মেইল অ্যাপ্লিকেশনটির। এরপর পরে রয়েছে এজ ওয়েদার ফোরকাস্ট ও মুভি অ্যাপ ভিকি। এরপর রয়েছে ওয়াকিটকি অ্যাপ জেলো। গেম অ্যাপ্লিকেশন টেম্পল রান ও ফ্রি ভিডিও কলিং আইএমও অ্যাপ্লিকেশনটি রয়েছে ছয় ও সাত নম্বর অবস্থানে।

মোবাইল অ্যাপ্লিকেশন বিশেষজ্ঞদের মতে, অ্যান্ড্রয়েডে বেশি চার্জ নষ্ট করে গেম অ্যাপ্লিকেশনগুলো। কেএস মোবাইলের বিশ্লেষণে দেখা গেছে, সেরা ১০ চার্জ নষ্টকারী অ্যাপসের তালিকায় শেষের তিনটি হচ্ছে রেসিং মটো, ফ্রুট নিনজা ও ক্যান্ডি ক্রাশ।

একটি উত্তর ত্যাগ