ভ্যালেন্টাইনকে উপলক্ষে অ্যাপেলের ১২টি রোমান্টিক অ্যাপ্লিকেশন

0
555

ভ্যালেন্টাইন’স ডে-এর মত রোমান্টিক দিনটিকে আরো সুন্দর ও গতিশীল করে তুলতে অনেক ধরনের পদ্ধতি রয়েছে। ভালোবাসা দিবস উদযাপন করতে এবং দিনটিকে আরো উজ্জ্বল করে তুলতে  স্মার্টফোনের মজাদার ১২টি মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। এই ১২টি অ্যাপ্লিকেশনের বর্ণনা তুলে ধরা হলো।

000320140209185340 ভ্যালেন্টাইনকে উপলক্ষে অ্যাপেলের ১২টি রোমান্টিক অ্যাপ্লিকেশন

১. ওপেন টেবিল মোবাইল
ছুটির দিনে সময় কাটানোর জন্য রেস্টুরেন্ট একটি উত্তম জায়গা। এমনকি ভ্যালেন্টাইন ডে-ও এর ব্যাতিক্রম নয়। ওপেন টেবিল একটি ফ্রি মোবাইল অ্যাপ্লিকেশন। যার মাধ্যমে ব্যবহারকারী রেস্টুরেন্ট খালি এবং আগে থেকে সংরক্ষণ করতে পারবেন। এটাতে ডাইনিং রিওর্ডাস পয়েন্ট সুবিধা আছে। যার ফলে ব্যবহারকারী ক্রেডিট জমা করে কুপন এবং ডাইনিং চেক পেতে পারে।

২. কাপল
আপনি যদি রিলেশনের মধ্যে থাকেন তবে অবশ্যই ভ্যালেন্টাইন ডে তে কোথাও ভ্রমণ করতে চাইবেন। কাপল অ্যাপ্লিকেশন ব্যবহারের মাধ্যমে এই সুবিধা পেতে পারেন। এটি একটি ফ্রি টুল যার মাধ্যমে ছবি শেয়ার করা যায়, পারসোনলাইজড ক্যালেন্ডার তৈরি করা যায় (যেখানে গুরুত্বপূর্ণ দিন উল্লেখ করে রাখতে পারেন), লিস্ট তৈরি এবং আপনার সঙ্গীর আরো অনেক কিছু এতে লিখে রাখতে পারেন।

৩. ৩০ দিন রিলেশনশিপ চ্যালেঞ্জ
অ্যানড্রয়েডের ফ্রি অ্যাপ্লিকেশনটি এক জোড়ার মাঝে ৩০ দিনের সময়কে মধুরতর করে তুলতে চ্যালেঞ্জ সৃষ্টি করে। এটার মূল লক্ষ্য আপনার রিলেশনশিপকে আরও মজবুত করে তোলা। আপনার প্রতিদিনের রোমান্টিক কার্যক্রম এর পয়েন্ট সমূহ ভ্যালেন্টাইনস ডে কে আরো মধুর করে তুলবে।

৪. ফিঙ্গেল
আপনি যদি একটি বিরক্তিকর পার্টি বা প্রেম জড়িয়ে থাকেন তাহলে আপনার জন্য মজার কিছু দরকার। আইপ্যাড অ্যাপ্লিকেশন ফিঙ্গেল যা মূলত আপনার আঙ্গুলের ঘূর্ণনের জন্য তৈরি হয়েছে। ১.৯৯ মার্কিন ডলার খরচের এই অ্যাপ্লিকেশনটি একে অপরের হাতকে ঘনিষ্ঠ হতে সাহায্য করবে।

৫. ডেট এসকেপ
আপনি ডেট করে যাচ্ছেন, কখনো যদি তা ভয়ংকর রূপধারণ করে এবং আপনি সেখান থেকে সরে আসার কোনো সুযোগ পাচ্ছেন না। মাত্র ০.৯৯ মার্কিন ডলার মূল্যের এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করলে মিথ্যা জরুরি কল বা টেক্সট মেসেজ পাবেন। যার ফলে সেখান থেকে কোন ঝামেলা ছাড়াই খুব ভদ্রভাবে সরে আসতে পারবেন।

৬. আইমিট
আপনি যদি আপনার প্রিয় মানুষটি থেকে অনেকটা দূরে থাকেন তাহলে আইমিট নামের এই ফ্রি অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। যার ফলে আপনি পূর্ব নির্ধারিত ভিডিও চ্যাট করতে পারবেন, আপনাদের কথোপকথন রেকর্ড করে এবং পরবর্তীতে যখন খুশি তখন তা শুনতে পারবেন।

৭. রেড স্ট্যাম্প
আপনি যদি আলাদা কার্ড, নোট এবং কোন বার্তা প্রদান করতে চান অ্যাপলের ‘রেড স্ট্যাম্প’ অ্যাপ্লিকেশন এর মাধ্যমে তা করতে পারবেন। যদিও এই কাজটি আপনি ইমেইল, ফেইসবুক, ইনস্টাগ্রাম, টুইটার এবং পেপার মেইলের মাধ্যমে করতে পারবেন।

৮. ফ্লিক্সটার
ভ্যালেন্টাইন ডে তে মুভি দেখতে যাওয়া একটি জনপ্রিয় কাজ। ফ্লিক্সটার ব্যবহারের মাধ্যমে নিকটবর্তী থিয়েটার, প্রদর্শনীর সময়, মুভি ট্রেইলার ইত্যাদির সুবিধা পেতে পারবেন।

৯. লাভ পোয়েম
রোমান্টিক কিছু বলতে চাচ্ছেন, ছন্দময় গাথনে গাথা শব্দগুচ্ছ হলে ভালো হয়? অ্যান্ড্রয়েডের লাভ পোয়েম অ্যাপ্লিকেশন এর মাধ্যমে খুব সুন্দর রোমান্টিক কবিতা পেতে পারেন যা আপনি আগে কখনোই শুনেননি। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে কবিতাগুলো আপনার প্রিয় মানুষটিকে টেক্সট, ইমেইল অথবা টুইটারের মাধ্যমেও পাঠাতে পারেন।

১০. লেটস ডেট
ডেটিং ছাড়া ভ্যালেন্টাইন ডে হতে পারে উত্তেজনাপূর্ণ অথবা দুর্দশাগ্রস্থ, এটা নির্ভর করে আপনার দৃষ্টিভঙ্গির উপর। আপনি যদি একাকি জীবন যাপন করেন তাহলে আইফোনের লেটস ডেট অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন।
আপনার ফেইসবুক অ্যাকাউন্টের সাথে যুক্ত হয়ে একটি মিনি প্রোফাইল তৈরি করতে হবে। সেখানে আপনার একটি ছবি দিতে এবং আপনি কাপলে আগ্রহী তা উল্লেখ করতে পারবেন। আপনার পছন্দমতো কোন প্রোফাইলে ক্লিক করে, ‘লেটস ডেট’ এ ক্লিক করতে পারেন। ওপাশ থেকেও আপনার পিকচার এ যদি লেটস ডেট এর মাধ্যমে ক্লিক করা হয় তাহলেই আপনাদের নিজেদের মাঝে একটা মিল সৃষ্টি হবে। আর শুরু করতে পারবেন অ্যাপ্লিকেশন ডেটিং।

১১. গ্র্যাভি
গ্র্যাভি তৈরি হয়েছে আপনার এলাকার মজার কিছু তথ্য নিয়ে। যেখানে প্রানবন্ত, বুদ্ধিমত্তা সম্পন্ন, উৎকৃষ্ট কিছু বিভাগ যুক্ত রয়েছে। এর মাধ্যমে আপনি যে কোনো অনুষ্ঠান সম্পর্কে তৎক্ষনাত ধারণা পাবেন।

১২. টুইন ক্যানভাস
যারা প্রোফাইল পিকচার নির্বাচন নিয়ে দ্বিধাগ্রস্থ এই ডেটিং অ্যাপ্লিকেশনটি তাদের সহযোগিতার জন্য। টুইন ক্যানভাসের মাধ্যমে আপনার ভালো ছবির একটি ভান্ডার তৈরি করুন যা আপনার ব্যক্তিত্বের প্রতিফলক হিসেবে কাজ করবে। অন্য কারো ক্যানভাসে আপনার ছবি যুক্ত করতে পারেন। যদি আপনি এবং অপর পাশ থেকে একে অপরকে মনোনীত করেন তাহলেই আপনাদের ছবি একে অপরের কাছে প্রকাশিত হবে। সেখান থেকেও চ্যাটিং শুরু করতে পারবেন।

একটি উত্তর ত্যাগ