ক্লাউড স্টোরেজ কি কেন? ইন্টারনেটে ফ্রীতে ২০জিবি ক্লাউড স্পেস পাবার উপায়

0
761

দিন দিন মানুষ অনলাইন নির্ভর হয়ে যাচ্ছে। একটা মানুষের অনেক কিছুই অনলাইন কেন্দ্রিক হয়ে যাচ্ছে। হার্ডডিস্কের সাথে সাথে বাড়ছে ক্লাউড স্পেস ব্যবহারের সংখ্যা। অনেক সময় দেখা আমরা পিসিতে গুরুত্বপূর্ণ অনেক ফাইল রাখি। পিসি কোনভাবে নষ্ট হয়ে গেলে অথবা হার্ডডিস্ক ক্রাশ করলে সমস্ত ফাইল নষ্ট হয়ে যাবে। তখন আফসোস করা ছাড়া আর কিছুই করার থাকবে না। কিন্তু ওই ফাইলগুলো যদি আপনি ইন্টারনেটে আপনার নিজস্ব কোন স্পেসে রাখেন তাহলে তা হারিয়ে যাওয়ার ভয় থাকে না। পিসি থেকে নষ্ট হয়ে গেলেও আপনি ক্লাউডে তা পেয়ে যাচ্ছেন। ক্লাউডে রাখার আরেকটি উপকারিতা হচ্ছে আপনি পৃথিবীর যেকোন প্রান্ত থেকে ওই ফাইল ব্যবহার করতে পারবেন।

ক্লাউড স্টোরেজ কি কেন? ইন্টারনেটে ফ্রীতে ২০জিবি ক্লাউড স্পেস পাবার উপায়

এখন কথা হচ্ছে অনেক ক্লাউড সার্ভিস প্রভাইডার আছে। কোনটা ব্যবহার করবেন?

সবচেয়ে বেশী ব্যবহৃত তিনটি প্রভাইডার হচ্ছেঃ

১. ড্রপবক্স

২. কপি

৩. স্কি-ড্রাইভ

ড্রপবক্সে আপনি প্রাথমিক অবস্থায় ২ জিবি পাবেন। আপনার রেফারেলে যদি কেউ সাইন আপ করে তাহলে আপনি প্রতি রেফারেলের জন্য ৫০০ মেগা করে পাবেন।

স্কি-ড্রাইভে আপনি প্রাথমিক অবস্থায় ৭ জিবি পাবেন।

কপিতে আপনি প্রাথমিক অবস্থায় ১৫ জিবি জায়গা পাবেন। যদি আপনি কারও রেফারেলের মাধ্যমে সাইন আপ করেন তাহলে অতিরিক্ত ৫ জিবি অর্থাৎ ২০ জিবি জায়গা পাবেন। এরপর আপনার রেফারেলে যদি কেউ সাইন আপ করে তাহলে আপনি ৫ জিবি করে জায়গা পাবেন।

ক্লাউড স্টোরেজ কি কেন? ইন্টারনেটে ফ্রীতে ২০জিবি ক্লাউড স্পেস পাবার উপায়

কিভাবে বুঝবো কোনটি ভালো?

ড্রপবক্সে আপনি ২ জিবি জায়গা পাচ্ছেন আর প্রতি রেফারেলে ৫০০ মেগা করে পাচ্ছেন। তারপর আবার রেফারেলের লিমিটেশন আছে। রেফারেলের মাধ্যমে আপনি নির্দিষ্ট একটা জায়গা পর্যন্ত পাবেন। সুতরাং সীমাবদ্ধতা আছে।

স্কি-ড্রাইভেও অনেক সীমাবদ্ধতা আছে তাই এইটাও বাদ।

কপিতে এরকম কোন সীমাবদ্ধতা নাই। আপনি রেফারেলের মাধ্যমে আপনার ফ্রী স্পেস ১০ টেরা করলেও তাদের কোন মাথা ব্যথা নেই। তারউপর প্রতি রেফারেলে আপনি পাচ্ছেন ৫ জিবি করে।

কিভাবে ব্যবহার করবেন?

প্রথমে এই লিঙ্কে গিয়ে সাইন আপ করুন। এই রেফারেল লিঙ্কের মাধ্যমে আপনি ২০ জিবি স্পেস পাবেন। নরমালি সাইন আপ করতে গেলে আপনি পাবেন ১৫ জিবি। এরপর ইমেইল ভেরিফাই করে পিসিতে কপি’র অ্যাপস ইন্সটল করে লগিন করুন। পছন্দমত একটি জায়গা নির্বাচন করে দিন যেকোন হার্ডডিস্কে। যেখানে নির্বাচন করে দিবেন ওইখানে একটা ফোল্ডার তৈরি হবে। এরপর আপনি ওই ফোল্ডারে যা কিছুই রাখেন না কেন ওইটা অটো ক্লাউডে সেভ হয়ে যাবে। এরপর আপনার পিসি যদি ক্রাশ খায় তাতেও সমস্যা নেই। কপি ফোল্ডারে যা রেখেছেন তা আপনি চাইলে কপি’র ওয়েবসাইটে লগিন করে ব্যবহার করতে পারবেন।

২০ জিবি ফ্রী স্পেস পাওয়ার জন্য সাইন আপ লিঙ্কঃ https://copy.com?r=FSCbZs

===============================================================

**** .COM/.NET/.ORG/.INFO/.BIZ ডোমেইন মাত্র ৪০০ টাকা। সীমিত সময়ের জন্য।

ডোমেইন ফিচারঃ
১ ফুল কন্ট্রোল প্যানেল
২ ডোমেইন লকিং সার্ভিস
৩ অ্যাডভান্স ডিএনএস ম্যানেজমেন্ট
৪ অন্যান্য সিকিউরিটি ফিচার
৫ ডোমেইন ফরওয়ার্ডিং

অর্ডার লিঙ্কঃ http://offlink.us/tl

কুপন কোডঃ DOMAINHF

হটলাইনঃ ০১৭৮৯ ২৬২৬২৮

এসইও ফ্রেন্ডলি হোস্টিং ১জিবি মাত্র ৪০০ টাকা/বছর। ৩ জিবি ১০০০ টাকা/বছর এবং ৫ জিবি ১৫০০ টাকা/বছর

বিস্তারিতঃ http://offlink.us/tm

হটলাইনঃ ০১৭৮৯ ২৬২৬২৮

===============================================================

একটি উত্তর ত্যাগ