ফায়ারফক্সে ইচ্ছেমতো ছবি যুক্ত করা করুন সাথে একটি ফ্রী ট্রিকস

1
280
ইন্টারনেট ব্রাউজিং মজিলা ফায়ারফক্স দারুণ জনপ্রিয়। চমৎকার এ ব্রাউজারটিকে সাজানো যায় নিজের ছবিতে।
এজন্য প্রথমেই https://addons.mozilla.org/en-US/firefox/addon/browser-backgrounds ঠিকানা থেকে ‘ব্রাউজার ব্যাকগ্রাউন্ড’ নামের অ্যাডনসটি +Add to Firefox বাটনে ক্লিক করে ব্রাউজারে ইনস্টল করতে হবে।
এখন ব্রাউজারটিকে বন্ধ করে পুনরায় চালু করলে টপবারের ডান অংশে সবুজ রংয়ের বক্স আকৃতির বিশেষ চিহ্ন দেখা যাবে। সেখানে ক্লিক করতেই নতুন একটি উইন্ডো ওপেন হবে। এবার ট্যাবটির বাম পাশে Firefox, Movie এবং General নামে ফোল্ডার তিনটি ডিলিট করতে হবে।
এরপর New Collection অপশনে ক্লিক করে নতুন করে ফোল্ডার তৈরি করতে হবে।
এ পর্যায়ে ফোল্ডার তৈরি হয়ে গেলে ADD অপশনে ক্লিক করে পছন্দ অনুযায়ী ছবি আপলোড করতে হবে। সফলভাবে ছবি আপলোড সম্পন্ন হলে সেখান থেকে ছবি সিলেক্ট করতে হবে।
সিলেক্ট করা ছবিটি লাল বর্ণ ধারণ করলে ট্যাবটি ক্লোজ করে বেরিয়ে আসতে হবে। এবার ফায়ারফক্স ব্রাউজারটি বন্ধ করে ওপেন করতে হবে।
পিসিতে পেনড্রাইভ বন্ধ ও চালু

উইন্ডোজ সেভেন অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা পিসিতে পেনড্রাইভ সমর্থন বন্ধ করতে চাইলে প্রথমে Start মেন্যু থেকে run অপশনে গিয়ে regedit লিখে এন্টার চাপতে হবে। এরপর Registry Editor উইন্ডো খুলবে। HKEY_LOCAL_MACHINE-এ গিয়ে SYSTEM>Current ControlSet>services>USBSUOR-এ পর্যায়ক্রমে যেতে হবে। এবার Start নামের ফাইলের ওপর ডাবল ক্লিক করে এর ভ্যালু ৪ করে দিতে হবে। তাহলে পিসিতে আর কোনো পেনড্রাইভ কাজ করবে না। আবার পেনড্রাইভ অপশন Enable করতে চাইলে Enable-এ পূর্বের ভ্যালু অর্থাৎ Start সেট করতে হবে।

– See more at: http://www.manobkantha.com/2013/11/06/145779.html#sthash.wM8Gl4lu.dpuf

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ