বিশ্ব পর্যায়ে বাংলাদেশি ওয়েবসাইট

0
240

বাংলাদেশের প্রথম ইন্টেলিজেন্ট জব সাইট লুজমাঙ্কিস ডট কম (loosemonkies.com) এক ঘোষণায় জানিয়েছে যে, প্রতিষ্ঠানটি এখন বিশ্ব পর্যায়ে কার্যক্রম পরিচালনা করবে। ২০১৪ সালে এই জব পোর্টালটির সেবা তাইওয়ান এবং যুক্তরাষ্ট্রে কার্যক্রম শুরু করতে যাচ্ছে। এরই মধ্যে ভারত, ব্রাজিল এবং সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশে এই জব পোর্টালটি নিয়ে আগ্রহ সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে তাইওয়ানে কার্যক্রম শুরুর উদ্দেশ্যে একটি তাইওয়ান ভিত্তিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সম্পাদন করেছে প্রতিষ্ঠানটি।

images20140 বিশ্ব পর্যায়ে বাংলাদেশি ওয়েবসাইট

২০১৩ সালের আগস্ট মাসে আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর সময় লুজমাঙ্কিস ডট কম ধারণা করেছিল যে বাংলাদেশের চাকরী বাজারে ব্যাপক জনপ্রিয়তা প্রতিষ্ঠানটির বিশ্বব্যাপী কার্যক্রম শুরুর ক্ষেত্রে সহায়ক হবে। কার্যক্রম শুরুর পরে ইতিমধ্যেই জব সাইটটিতে ১০,০০০ এরও অধিক চাকরী সন্ধানী নিবন্ধন করেছে। পাশাপাশি লঙ্কা বাংলা সিকিউরিটিজ, ব্র্যাক ইপিএল, বিকাশ, জিপিআইটি ও ব্যাংক এশিয়ার মত প্রথিতযশা প্রতিষ্ঠান এই সাইটটির সেবা গ্রহণ করছে। এছাড়াও  বিএসএইচআরএম এর সঙ্গে দৃঢ় সম্পর্ক সৃষ্টি করেছে লুজমাঙ্কিস ডট কম। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) সহ বিভিন্ন বিশ্বাবিদ্যালয়ের ক্যারিয়ার ফেয়ার ও ক্যারিয়ার সেন্টার নিয়মিত পদচারণা রয়েছে এই সাইটটির।
২০১৪ সাল চাকরী বাজারের জন্য বেশ আশাবাঞ্চক হবে বলে ধারণা করছে লুজমাঙ্কিস ডট কম। আশা অনুযায়ী এ বছর ২,৫০,০০০ এরও বেশি চাকরী সন্ধানী নিবন্ধন করবে বলে ধারণা করা হচ্ছে। এই সকল দিক বিচার করে বৈশ্বিক পর্যায়ে কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি।

লুজমাঙ্কিস ডট কমের সিইও নাদিমুর রহমান বলেন, ‘২০১৪ আমাদের জন্য অত্যন্ত সম্ভাবনাময় একটি বছর এবং এজন্য আমরা অনেক আশাবাদী। বিশ্বব্যাপী অর্থনৈতিক পরস্থিতিরি পরিবর্তন হচ্ছে এবং সে সঙ্গে বিশ্বব্যাপী চাকরী বাজারেও পরিবর্তনের প্রয়োজন রয়েছে। লুজমাঙ্কিস ডট কম শুধুমাত্র বাংলাদেশেই নয় বরং বিশ্বব্যাপী এই পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন করার জন্য প্রস্তুত।’

একটি উত্তর ত্যাগ