স্মার্ট মোবাইল, স্মার্ট ঘড়ি এবার মোটর সাইকেল আরোহীদের জন্য স্মার্ট হেলমেট

0
831

মোটরসাইকেল চালকদের জন্য হেলমেট একটি আবশ্যক। তবে সাধারণ হেলমেট পরিধান করলে কেবল সামনের দিকেই দেখা যায়, আশেপাশে কিংবা পেছনে কি আছে তা দেখা সম্ভব নয়। এবার মোটর সাইকেল আরোহীদের জন্য তৈরি হচ্ছে সামনে পেছনে এবং আশেপাশে দেখা যাবে এমন হেলমেট।

Skully-AR-1-Helmet স্মার্ট মোবাইল, স্মার্ট ঘড়ি এবার মোটর সাইকেল আরোহীদের জন্য স্মার্ট হেলমেট

AR-1 Augmented Reality Helmet নামের এই হেলমেট ব্যবহার করার মাধ্যমে একজন চালক সত্যিকারের বাইক চালানর অভিজ্ঞতা লাভ করবেন একই সাথে এটি আপনাকে দেবে পরিপূর্ণ নিরাপত্তা। এতে আপনার মোটরসাইকেল চালনার সময়ে চারপাশের অবস্থা সম্পর্কে ধারণা দিতে রয়েছে Heads-up Display বা সংক্ষেপে হুড প্রযুক্তি।

Heads-up Display প্রযুক্তির মাধ্যমে এই হেলমেটের সামনের গ্লাসে আপনি দেখতে পাবেন ফ্রন্ট ভিউ, রেয়ার ভিউ সহ ম্যাপ, এবং ইন্ডিকেশন। সব কিছু আপনাকে Heads-up Display দেখাবে আপনার হেলমেটের সামনের গ্লাসেই।

Skully-AR-1-HUD-Showing-GPS-Directions স্মার্ট মোবাইল, স্মার্ট ঘড়ি এবার মোটর সাইকেল আরোহীদের জন্য স্মার্ট হেলমেট

হেলমেটটি ব্লুটুথের মাধ্যমে আপনার স্মার্ট ফোনের সাথে সংযুক্ত থাকবে এবং জিপিএস তথ্য গ্রহণের মাধ্যমে আপনাকে ত্রিমাত্রিক ম্যাপ দেখাবে একই সাথে আপনার গন্তব্য সম্পর্কে ধারনাও দেবে। হেলমেটের রেয়ার ভিউতে রয়েছে ১৮০ ডিগ্রী ক্যামেরা যা আপনাকে বাস্তব দৃশ্য দেখাবে এবং বাইক চালাতে অনেক বেশি সুবিধা দেবে।

নির্মাতা প্রতিষ্ঠান Skully জানিয়েছে তারা খুব দ্রুত এই হেলমেট গ্রাহকদের কাছে পৌঁছে দিতে কাজ করছে, এর মূল্য সম্পর্কে Skully জানিয়েছে এটি আনুমানিক ১০০০ ডলারের মত দাম হবে অর্থাৎ বাংলাদেশি টাকায় ৭০ হাজার টাকা

একটি উত্তর ত্যাগ