মাইক্রোসফট এবার উইন্ডোজ ৯ নিয়ে আসছে

0
242

মাইক্রোসফট উইন্ডোজ ৮ বাজারে আনার পর এটি প্রত্যাশিত সাফল্য পায়নি বলেই মনে করছেন বিশ্লেষকরা। মাইক্রোসফট এবার উইন্ডোজ ৯ নিয়ে আসছে ২০১৫ সালের এপ্রিলেই!

উইন্ডোজ ৮ গ্রাহকদের প্রত্যাশা পূরণ না করাতে পারায় মাইক্রোসফট দ্রুত এর বেশ কিছু আপডেট নিয়ে আসে। মাইক্রোসফট চাইছিল উইন্ডোজ ৮ কে গ্রাহকের কাছে আরও বেশি আস্থাশীল করে তুলতে একই সাথে গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে এতে পরিবর্তন নিয়ে আসতে। সর্বশেষ পরিবর্তন হিসেবে মাইক্রোসফট উইন্ডোজ ৮ এ Windows tab সংযুক্ত করে কিন্তু তাতেও এতে আরও বেশ কিছু প্রয়োজনীয় সুবিধা সংযুক্ত নেই বলেই বিশ্লেষকরা দাবি করছে।

Windows-9-release মাইক্রোসফট এবার উইন্ডোজ ৯ নিয়ে আসছে

এদিকে ধারণা করা হচ্ছে, উইন্ডোজ ৯, উইন্ডোজ ফোন ৮.১-এর পাশাপাশি উইন্ডোজ ৮.১ আপডেট ওয়ান এপ্রিলেই বাজারে ছাড়া হবে।

প্রযুক্তি ব্লগ Paul Thurott এর তথ্য মতে, মাইক্রোসফট ইতোমধ্যে তাদের নতুন অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৯ তৈরির কাজ শুরু করে দিয়েছে। Windows 9 এর কোড নাম দেয়া হয়েছে ‘Threshold.’ মাইক্রোসফট উইন্ডোজ ৯ এ স্টার্ট মেন্যু সহ নতুন সব সংযুক্তি নিয়েই আসছে বলে জানা গেছে। উইন্ডোজ ৯ একই সাথে Windows, Windows Phone এবং Windows RT জন্যও তৈরি করা হচ্ছে। সূত্র মতে এই বছরেরই কোন এক সময়ে উইন্ডোজ ৯ অনানুষ্ঠানিক ভাবে পাওয়া যাবে তবে এটি সাধারণ ব্যবহারকারীর হাতে পৌঁছাবে ২০১৫ সালের এপ্রিলের দিকে।

এদিকে উইন্ডোজ ৮ কে প্রযুক্তি বিশ্লেষকরা বলেছেন এটি মাইক্রোসফটের আরেক ভিসতা হিসেবেই পরিণত হতে যাচ্ছে, মাইক্রোসফট এর আগে ভিসতা অপারেটিং সিস্টেম বাজারে আনলে তা মাইক্রোসফটকে দারুণ ভাবে হতাশ করে। তবে মাইক্রোসফট উইন্ডোজ ৮ এর বিষয়ে বলছে অন্য কথা, মাইক্রোসফটের ভাষ্য মতে উইন্ডোজ ৮ না আসলে উইন্ডোজ ৯ তৈরি করা সম্ভব হতনা সুতরাং উইন্ডোজ ৯ এর অনুপ্রেরণাই হচ্ছে উইন্ডোজ ৮।

একটি উত্তর ত্যাগ