গেম কনসোল খুঁজছেন?

0
328

অনলাইনে রয়েছে নতুন পুরানো গেম কনসোলের বিশাল বাজার। চাইলেই পছন্দেরটি কিনে ঘরে আনতে পারেন। আপনাদের জন্য গেম কনসোল কেনার কিছু টিপস দেওয়া হলঃ

প্রথমে ঠিক করে নিন কোন ধরনের গেম কনসোল কিনতে চাচ্ছেন। বাজারে মুলত ৩ ধরনের গেম কনসোল পাওয়া যায়। এক্সবক্স, প্লে-ষ্টেশন, নিনটেন্ডো উই। কিছু কিছু গেমস আছে যেগুলো নির্দিষ্ট কোন গেম কনসোলের জন্য বিশেষভাবে বানানো হয়। যে ধরনের গেমস আপনি পছন্দ করেন সে গেমসগুলি লিস্ট করে দেখুন সেগুলি কোন কনসোলে চালানো হয়। তারপর সিদ্ধান্ত নিন কোন গেম কনসোল কিনবেন।

বাজেটের ব্যাপারে আগে থেকে সিদ্ধান্ত নিন। যদিও সব ধরণের কনসোলের দাম মোটামুটি ফিক্সড। তবে আপনি যদি সেকেন্ড হ্যান্ড গেম কনসোল এর ব্যাপারে যেহেতু দরদাম করে কেনার সুযোগ থাকে তাই অনেক সময়ে বাজেটের কথা মাথায় রেখে কেনাটাই উত্তম।

Sken গেম কনসোল খুঁজছেন?

বর্তমানে গেমস কনসোলে একসাথে ৪টি কন্ট্রোলার লাগিয়ে খেলা যায়। অর্থাৎ একটি গেমস কনসোল একসাথে সর্বোচ্চ ৪জন গেমস খেলতে পারে। তবে গেমস কনসোল গুলোতে সবসময়ই একটি কন্ট্রোলার দিয়ে দেওয়া হয়। সেক্ষেত্রে নতুন কোন বন্ধুকে নিয়ে খেলতে হলে আপনাকে নতুন একটি কন্ট্রোলার কিনতে হবেই। এরকম অবস্থায় কনসোলের জন্য আলাদা করে এক্সেসরিজ কিনতে হলে আপনাকে দেখে নিতে হবে সেই এক্সেসরিজগুলো সহজেই পাওয়া যায় কিনা।

প্রায় সবগুলো গেম কনসোলের নতুন ভার্সনগুলোতে মোশন সেন্সর রয়েছে। সেকেন্ড হ্যান্ড কেনার সময়ে পরীক্ষা করে দেখতে হবে যেন মোশন সেন্সর গুলো ঠিকমত কাজ করছে কিনা।

যারা নতুন গেমিং জগতে এসেছেন কিংবা যারা পরিবার এর একসাথে গেমস খেলতে চান তাদের জন্য উই ভালো অপশন। কিন্তু যারা অনলাইনে বা এইচডি গেমস খেলতে চান তাদের জন্য উপযোগী এক্সবক্স হতে পারে একটি ভালো সমাধান। এছাড়া যারা হাই রেসুলেশন এর গেম এর প্রতি আগ্রহী তারা পিএস থ্রি কেনার বিবেচনা করতে পারেন।

একটি উত্তর ত্যাগ