পৃথিবীর সবচেয়ে দীর্ঘস্থায়ী বাতি যা একটানা ২৩ বছর জ্বলবে

0
280

ছোট বেলা থেকেই বিজ্ঞাপনে দেখেছি আমরা মাছের রাজা ইলিশ, বাতির বাতির রাজা ফিলিপ্স। ফিলিপ্স এবার এমন বাতি তৈরি করেছে যা চলবে এক টানা ২৩ বছর এবং এটি দেখতে অনেকটা পাতলা আকৃতির।
philips-slimstyle-led-light-lamp পৃথিবীর সবচেয়ে দীর্ঘস্থায়ী বাতি যা একটানা ২৩ বছর জ্বলবে

সাধারণত ভাগ্য গুনে যদি কারো বাতি ৩ থেকে ৪ বছর টিকে থাকেও তা কিন্তু ২৩ বছর টিকবে না। ফিলিপ্সের নতুন ‘SlimStyle bulb’ নামের এই বাতি একটানা ২৩ বছর আপনাকে আলো দিতে সক্ষম একই সাথে এটি অসাধারণ পাতলা ডিজাইনে তৈরি করা হয়েছে।

‘SlimStyle bulb’ এখন পর্যন্ত তৈরি হওয়া সকল বাতির মাঝে সেরা বাতি, এতে ব্যবহারকরা হয়েছে এলইডি লাইট, এর ডিজাইনো করা হয়েছে অসাধারণ কার্যকরী ভাবে, এতে দুই পাশ থেকে দেখতে গোল মনে হলেও সামনে থেকে দেখলে একে মনে হবে চিকন পাতলা একটি পাতের মত।

যুক্তরাষ্ট্র ভিত্তিক ফিলিপ্সের যান্ত্রিক প্রধান কৌশলী বলেন, ” আমাদের এই নতুন মডেলের বাতি ঘর বাড়িতে বিদ্যুৎ অনেক বেশি সাশ্রয় করবে একই সাথে ২৩ বছরের জন্য বাতি কেনার খরচ কমিয়ে দিবে।”

ফিলিপ্স দাবি করেছে তাদের নতুন এই বাতি প্রায় ৮৫ শতাংশ বিদ্যুৎ সাশ্রয় করতে সক্ষম এবং এর লাইফ টাইমে প্রতিটি বাতি ৮০ ইউরো করে সাশ্রয় করতে সাহায্য করবে। একই সাথে অন্যান্য বাতি থেকে এর আলো অনেক বেশি উজ্জ্বল।

‘SlimStyle bulb’ এখন আমেরিকার বাজারে পাওয়া যাচ্ছে, প্রতিটি ‘SlimStyle bulb’ বিক্রি হচ্ছে মাত্র ১০ ডলারে যা বাংলাদেশী টাকায় ৭০০ টাকা।

একটি উত্তর ত্যাগ