আইপ্যাডকে টেক্কা দিতে স্যামসাংয়ের নতুন ট্যাব

0
425

tab আইপ্যাডকে টেক্কা দিতে স্যামসাংয়ের নতুন ট্যাবপ্রযুক্তিবিশ্বে অ্যাপল ও স্যামসাংয়ের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা বেড়েই চলেছে। অ্যাপলের জনপ্রিয় আইপ্যাডের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম এমন দুটি মডেলের হাই ডেফিনেশন ডিসপ্লেযুক্ত ট্যাব তৈরি করছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।
আইপ্যাড এয়ার ও উন্নত রেজুলেশনের রেটিনা ডিসপ্লেযুক্ত আইপ্যাড মিনির প্রতিদ্বন্দ্বী হিসেবে আট ইঞ্চি ও ১০ ইঞ্চি মাপের অ্যামোলেড ডিসপ্লেযুক্ত দুটি ট্যাব বাজারে আনবে স্যামসাং।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সিনেট এক খবরে জানিয়েছে, স্যামসাং কর্তৃপক্ষ অত্যন্ত হালকা-পাতলা ও উন্নত রেজুলেশনের যে ট্যাবের দুটি মডেল বাজারে এনেছে তা বর্তমানে বাজারে থাকা স্যামসাংয়ের অন্যান্য ট্যাবের তুলনায় হবে উন্নততর। আগামী বছরের শুরুতেই এ ট্যাবলেট দুটি বাজারে আসবে। ট্যাবলেট দুটির দাম আইপ্যাডের কাছাকাছি হতে পারে।
এদিকে কোরিয়ার প্রযুক্তিবিষয়ক একাধিক ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, আগামী বছর গ্যালাক্সি এস৫ নামে একটি স্মার্টফোন বাজারে আনবে স্যামসাং। এ স্মার্টফোনটির দুটি সংস্করণ থাকবে। একটি হবে বর্তমানে গ্যালাক্সি সিরিজের সর্বশেষ স্মার্টফোন এস ৪-এর আপডেট এবং আরেকটি হবে ধাতব কাঠামোর এস৫। এ স্মার্টফোনে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা, উন্নত সেন্সর ও উন্নত ডিসপ্লে যুক্ত করবে স্যামসাং। নতুন স্মার্টফোনের সঙ্গে আট ইঞ্চি মাপের নতুন ট্যাবও ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি। স্যামসাংয়ের ডিসপ্লে বিভাগের কর্মকর্তা কিনাম কিম এ তথ্য জানিয়েছিলেন। তবে কবে নাগাদ নতুন ট্যাব ও স্মার্টফোন বাজারে আসবে এবং এর দাম কত হবে সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি স্যামসাং।

অনলাইন রেডিও ” রেডিও কথা ” ৷ আমরা চেষ্টা করেছি আমাদের শ্রোতাদের ভাল কিছু উপহার দেয়ার জন্য ৷ আমরা আশা করছি আপনাদেরকে নিত্য নতুন এবং ভাল অনুষ্ঠান উপহার দিতে পারব ৷ রেডিও কথা শুনতে হলে আপনাকে লগিন করতে হবে রেডিও কথা ডট কম এ ৷ দয়া করে একটা লাইক দিন আমাদের ফেসবুক পেজে : www.facebook.com/radiokothabd

একটি উত্তর ত্যাগ