স্মার্টফোন এপ্লিকেশন এর সাহায্যে নিয়ন্ত্রন করুন নিজের বাসা

0
257

ধরুন আপনি বাইরে আছেন। আপনি চাচ্ছেন আপনার বাসায় কে আসলো গেলো তা নজরে রাখতে। বাসার নিরাপত্তার জন্য এরকম একটা সিস্টেম খুব স্বস্তায় তৈরি করা যায়। আপনার ব্যবহৃত স্মার্টফোনটিই হতে পারে রিমোট হোম মনিটরিং এর কার্যকরী একটি ডিভাইস।

app স্মার্টফোন এপ্লিকেশন এর সাহায্যে নিয়ন্ত্রন করুন নিজের বাসা

আপনার ট্যাবলেট কিংবা আইপড টাচ কেও রিমোট ক্যামেরায় রূপান্তর করতে পারেন। একটি এপ্লিকেশন দারুন এই সমাধান নিয়ে এসেছে। এপ্লিকেশনটির সাহায্যে আপনি দূরবর্তী কোন ভিডিও তো করতে পারবেনই ছবি তুলতে পারবেন। মজার বিষয় হচ্ছে চাইলে আপনি কোন বস্তুর নড়াচড়া পর্যবেক্ষণও করতে পারবেন।

এপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান পিপল পাওয়ার এর সিইও বলেন, আমরা সস্তায় এমন একটা সিস্টেম তৈরি করে দিবো যাতে আপনারা বাচ্চা, বিড়াল, বয়স্ক কিংবা শিশুদের নজরদারির মধ্যে রাখতে পারবেন।

এই মনিটরিং সিস্টেমটির জন্য একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ লাগবে। এপ্লিকেশনটি স্মার্টফোন, ট্যাবলেট এ ডাউনলোড এবং ইনস্টল করে ব্যবহার করতে হবে। কার্যকরী এই সিস্টেমটি চালু করার জন্য দুটি স্মার্টফোন প্রয়োজন পড়বে। ধরুণ আপনার দুটি আইফোন আছে। দুটিতেই এপ্লিকেশন ইনস্টল দিতে হবে। আইফোন দুটির একটি রিমোট ক্যামেরা হিসাবে ডাটা নিবে আর আপনার কাছে থাকা অন্য টি সেই ডাটা রিসিভার হিসাবে কাজ করবে। রিমোট ক্যামেরায় পাওয়া ফিড আপনার আইফোনে ডিসপ্লে হবে।

এপ্লিকেশন ডেভেলপাররা নানা দিক থেকে এগিয়ে যাচ্ছেন। তারা মানুষের দৈনন্দিন সমস্যা গুলো নিয়ে ভাবছেন এবং সমাধানের পথ কিভাবে এপ্লিকেশন দিয়ে করা যায় তাও বের করছেন। বিদ্যুৎ মিটার এর রিয়েল টাইম রিডিং দেখা কিংবা দৈনিক বাজারের হিসাব খরচাদি জমিয়ে রাখার জন্য দারুন সব এপ্লিকেশন তৈরি হচ্ছে।

একটি উত্তর ত্যাগ