গ্যালাক্সি এস ফোর বনাম লুমিয়ার যুদ্ধ!

0
286

ংড়হু ভষধংয ফৎরাবস্মার্টফোন ও ট্যাবলেটের উপযোগী পেন ড্রাইভ বাজারে আনার ঘোষণা দিয়েছে প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি। সনির দাবি, বিশ্বের প্রথম স্মার্টফোন ও ট্যাবরেটের উপযোগী পেন ড্রাইভ তৈরি করেছে তারা। এই পেন ড্রাইভ ‘টু-ইন-ওয়ান’ পণ্য হিসেবে ইউএসবি ২.০ ও মাইক্রোইউএসবি কানেক্টর সমর্থন করবে। অর্থাৎ, একটি পেন ড্রাইভ ল্যাপটপ, ডেস্কটপের পাশাপাশি স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারেও ব্যবহার করা যাবে।

গ্যালাক্সি এস ফোর বনাম লুমিয়ার যুদ্ধ! গ্যালাক্সি এস ফোর বনাম লুমিয়ার যুদ্ধ!

সনি ইলেকট্রনিকসের কর্মকর্তা ভিভিয়ানো ক্যান্টু জানিয়েছেন, মোবাইল মাল্টিটাস্কিং বা একাধিক কাজের জন্য নতুন এই ড্রাইভ দারুন কার্যকর হবে।

বাজার বিশ্লেষকেরা জানিয়েছেন, তথ্য সংরক্ষণে ব্যবহূত পণ্যের বাজারে নতুন সম্ভাবনা দেখছে সনি। নতুন স্টোরেজ ডিভাইস হিসেবে স্মার্টফোন ও ট্যাবলেটের উপযোগী পেন ড্রাইভ বাজারে এনে সনি নতুন সম্ভাবনা তৈরি করতে যাচ্ছে।

সনির নতুন তৈরি পেন ড্রাইভ গুগলের মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের আইসক্রিম স্যান্ডউইচ ও জেলি বিন সংস্করণ সমর্থন করবে। পরবর্তীতে কিটক্যাট সংস্করণ সমর্থন উপযোগী করা হবে বলে সনি ঘোষণা দিয়েছে।

সনি জানিয়েছে, কম্পিউটার থেকে স্মার্টফোনে কোনো ফোল্ডার কপি করার পাশাপাশি এই পেন ড্রাইভ স্মার্টফোনের বাড়তি মেমরি হিসেবেও ব্যবহার করা যাবে।

৮, ১৬ ও ৩২ গিগাবাইট মডেলে এই পেন ড্রাইভ আগামী বছরের জানুয়ারি মাস থেকে বিশ্বের বিভিন্ন দেশের বাজারে আসবে। পেনড্রাইভগুলোর দাম হবে যথাক্রমে ১৯.৯৯, ২৯.৯৯ ও ৬২.৯৯ মার্কিন ডলার।

একটি উত্তর ত্যাগ