আসুন পৃথিবীর সবচেয়ে খাটো পুরুষ এবং নারীর সম্পর্কে জেনে নিই

0
816

মহান আল্লাহ তাআলা এই পৃথিবীকে সৃষ্টি করেছেন মাত্র ছয় দিনে। তার সৃষ্টি কতই না বিচিত্র ও সুন্দর। আবার প্রতিটি সৃষ্টির তৈরি করেছেন বিপরীত। যেমনঃ দিনের বিপরীত রাত। ভালোর বিপরীত মন্দ। তবে তার বিপরীত সৃষ্টির মধ্যে দেখা যায় কিছু বিচিত্রতা। যা আমাদের চোখে মনে হয় একটু ব্যতিক্রম । এমন দুটি ব্যতিক্রম মানুষের কথা আমি এখন আপনাদের জানাব।

পৃথিবীর সবচেয়ে খাটো পুরুষঃবাহাদুর দাঙ্গি আসুন পৃথিবীর সবচেয়ে খাটো পুরুষ এবং নারীর সম্পর্কে জেনে নিই

নাম তার চন্দ্র বাহাদুর দাঙ্গি। বয়স ৭২ বছর। উচ্চতা মাত্র ৫৬ সেন্টিমিটার বা ১ ফুট ১০ ইঞ্চি। নেপালের প্রত্যন্ত এলাকার বাসিন্দা তিনি। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস কর্মকর্তাদের মতে, পৃথিবীর সবচেয়ে খাটো মানুষ তিনি। চন্দ্র বাহাদুর দাঙ্গির ওজন ২৬ পাউন্ড। কেউ কেউ মজা করে বলেছেন, দুইটা পাথরের চেয়েও ওই মানুষটির ওজন কম হবে। এর আগে বিশ্বের সবচেয়ে ছোট বা খাটো মানুষের খেতাবটি ছিল ফিলিপাইনের জানরি বালাউয়িংয়ের দখলে। জানরির উচ্চতা ১ ফুট ১১ দশমিক ৬ ইঞ্চি। আগের বছর অন্য এক নেপালির রেকর্ডকে অতিক্রম করে জানরি এ স্বীকৃতি লাভ করেন। উচ্চতা পরীক্ষা-নিরীক্ষার পর তিনি জায়গা করে নেন গিনেজ বুক অব ওয়ার্ল্ডস রেকর্ডসে।

পৃথিবীর সবচেয়ে খাটো নারীঃ

জয়তী আসুন পৃথিবীর সবচেয়ে খাটো পুরুষ এবং নারীর সম্পর্কে জেনে নিই
ভারতের মহারাষ্ট্র প্রদেশের জয়তী আমেগ তার ১৮তম জন্মদিনে বিশ্বের সবচেয়ে খাটো নারীর স্বীকৃতি পেয়েছেন।খাটো নারী
হাসপাতালের চিকিৎসক ও গিনেজ রেকর্ড কর্তৃপক্ষের উপস্থিতিতে জয়তীর উচ্চতা ৬২ দশমিক ৮ সেন্টিমিটার নিশ্চিত করা হয়। জয়তীর জন্মদিনেই তাকে বিশ্বের সবচেয়ে খাটো নারীর স্বীকৃতি হিসেবে সনদ তুলে দেওয়া হয়। এ সময় জয়তী বলেন, জন্মদিনে এটিই তার কাছে সবচেয়ে উত্তম উপহার। জয়তীর শারীরিক উচ্চতা এত কম হলেও তিনি স্বাভাবিক জীবনযাপন করছেন। সম্প্রতি তিনি স্কুলের সমাপনী পরীক্ষা শেষ করেছেন এবং বলিউডে অভিনয়ের আগ্রহ প্রকাশ করেন।

যারা আজকে প্রথম জানলেন তারা অবশ্যই মন্তব্য করবেন। আর আমার ওয়েব সাইট থেকেও পারলে একটু ঘুরে আসবেন ভালো লাগবে ইনশাআল্লাহ্‌।  www.ans.sinhatalk.com

একটি উত্তর ত্যাগ