চশমা ছাড়াই থ্রিডি ছবি দেখুন!

0
331

বিশেষ কোনো চশমা বাদেই থ্রিডি ছবি কিংবা মুভি দেখা যাবে হ্যামাশার শ্লেমারের তৈরি ‘নো গ্লাস থ্রিডি’ ট্যাবলেটে। এর আগে অন্যান্য নির্মাতা থ্রিডি ট্যাবলেট বাজারে ছাড়লেও হ্যামাশার শ্লেমারের দাবি, তাদের ট্যাবে সম্পূর্ণ নতুন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। খবর ফোন এরেনার।
এ ট্যাবের এলসিডি স্ক্রিনের ওপর ব্যবহার করা হয়েছে প্যারালাক্স ব্যারিয়ার। এ প্রযুক্তিতে মানুষের প্রতিটি চোখ প্রতিটি পিক্সেলের অর্ধেক দেখতে পায়। তাতে মানুষের মস্তিষ্কে গভীরতার অনুভূতি সৃষ্টি হয়। হ্যামাশার জানায়, প্রচলিত প্যারালাক্স ব্যারিয়ার প্রযুক্তিতে মাত্র একটি নির্দিষ্ট কোণ থেকে থ্রিডি ছবি দেখা সম্ভব। কিন্তু তাদের তৈরি প্যারালাক্স ব্যারিয়ারের কল্যাণে যেকোনো কোণ থেকেই থ্রিডি ছবি দেখা সম্ভব হবে।

থ্রিডি-ছবি চশমা ছাড়াই থ্রিডি ছবি দেখুন!
ট্যাবটির প্রসেসর কিংবা র্যাম সম্পর্কে অবশ্য কোনো তথ্য জানায়নি কোম্পানিটি। তবে এর ডিসপ্লে রেজলুশন ১২৮০–৮০০ পিক্সেল। অর্থাত্ এর প্রতি ইঞ্চিতে ১৮৮টি পিক্সেল থাকবে। ট্যাবটির অভ্যন্তরীণ মেমোরি ১৬ গিগাবাইট। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে যোগ করা যাবে বাড়তি ৩২ গিগাবাইট। এতে ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভও ব্যবহার করা যাবে।
ছবি তোলার জন্য এতে রয়েছে ২ মেগাপিক্সেল রিয়ার ও দশমিক ৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ট্যাবটি চলে অ্যান্ড্রয়েড ৪.১ জেলিবিন অপারেটিং সিস্টেমে।
৫.৫–৮.৫–.৭৫ ইঞ্চি মাপের ডিভাইসটির ওজন ১৫ আউন্স। মজার বিষয় ‘নো গ্লাস থ্রিডি’ ট্যাবের সঙ্গে থাকছে লাইফ টাইম ওয়ারেন্টি। অর্থাত্ যেকোনো এটিকে বদলানো কিংবা ফেরত দেয়া যাবে। ফেরত দিয়ে দিলে পুরো অর্থও ফিরিয়ে দেবে কোম্পানিটি। ট্যাবটির দাম পড়ছে ৩৫০ ডলার।

একটি উত্তর ত্যাগ