গ্রামীণ ফোন ফ্রি ব্রাউজিং । ( Your Freedom)

0
538

আসসালামু আলাইকুম । আশা করি সবাই ভাল আছেন । শুরুতে কিছু কথা বলে নিই । আপনারা আমার কাছে হয়ত অনেক কিছু আশা করেন কিন্তু আমি পূর্বেও বলেছি যে , আমি একজন খুব সাধারন মানুষ । আমি আপনাদেরকে বেশি কিছু দিতে পারবনা । আমার দ্বারা যতটুকু সম্ভব আমি তা শেয়ার করি । এমনটি নয় যে , আমি জানি কিন্তু দিই না । তাই আমাকে দয়া করে ভুল বুঝবেন না ।

গ্রামীণ ফোন ফ্রি ইন্টারনেট ব্যবহারের জন্য সবার পরিচিত একটি সফটওয়্যার ব্যবহার করব , যার নাম- “Your Freedom ” এই সম্পর্কে পূর্বে টিউন করেছিলাম , কিন্তু অনেকে নানা রকম সমস্যায় পড়েছেন , তাই আজ তার সমাধান দেওয়ার জন্য এই টিউন  ।

১। প্রথমে এখান থেকে Your Freedom এ রেজিস্ট্রেশন করুন । রেজিস্ট্রেশন সম্পন্ন হলে আপনার ইমেইল এ লগইন করে Your Freedom account  একটিভ করুন । বলে রাখা ভাল প্রতিটি account আপনি ২/১ ঘণ্টা ব্যবহার করতে পারবেন । তাই আপনার প্রয়োজন  মত account খুলে নিবেন , প্রতিটি account এর জন্য একটি ইমেইল লাগবে । ১০ থেকে ১২ টি account ওপেন করে Username , Password গুলো লিখে রাখুন । যেন আপনি প্রতিদিন এইগুলো ব্যবহার করতে পারেন ।

২ । এবার Your Freedom ইন্সটল করার পালা । দুই নিয়মে আপনি Your Freedom ইন্সটল করতে পারেন । Windows full installer এবং Windows installer Windows full installer ব্যবহারের জন্য java প্রয়োজন নেই কিন্তু Windows installer এ অবশ্যই java প্রয়োজন । Windows full installer  ডাউনলোড করে ইন্সটল দিন ।

৩। Your Freedom ওপেন করুন । কোন ধরনের  Wizard অপশন আসলে Cancel করুন । কারন আমরা Manually  Your Freedom সেটিং করব । Configure এ ক্লিক করুন ।

গ্রামীণ ফোন ফ্রি ব্রাউজিং । ( Your Freedom)

৪। এবার Account Information এ ক্লিক করুন । আপনার Freedom account  এর Username , password দিন ।

গ্রামীণ ফোন ফ্রি ব্রাউজিং । ( Your Freedom)

৫। এবার Server connection এ যান ।  নিচের মত সেটিং করুন ।

Freedom server  – ems18.your-freedom.de

port- 53

Connection mode  DNS

Tweaks- None সিলেক্ট করুন ।

Options থেকে সবগুলো টিক তুলে দিন ।

গ্রামীণ ফোন ফ্রি ব্রাউজিং । ( Your Freedom)

আপনি নিচের free server গুলো ব্যবহার করতে পারেন ।

ems02 , ems03 , ems04, ems06 , ems08 , ems11, ems12 , ems15, ems19, ems23 , ems24, ems28 .

৬। এরপর Save and Exit এ ক্লিক করুন ।

৭। Ports থেকে Web proxy port – 8080  চেক করুন ।

৮। আপনার মডেমে APN- gpinternet  সেটিং করুন । এরপর মডেম কানেক্ট করুন । প্যাকেজ p0 (pay per use ) ব্যবহার না করাই ভাল । কারন বর্তমানে এই প্যাকেজে ৩০ MB ব্যবহার করার পর পুনরায় Active করতে হয় । তাই সাপ্তাহিক কোন প্যাকেজ ব্যবহার করুন , যেন এক সপ্তাহ কোন ঝামেলা ছাড়া ব্যবহার করতে পারেন ।

৯। Start connection এ ক্লিক করুন । মুহূর্তের মধ্যে এটি কানেক্ট হবে ।

১০। এবার Browser এ HTTP Proxy – 127.0.0.1  Port- 8080 দিন এবং use this proxy server for all protocols সিলেক্ট করুন ।IDM এ HTTP Proxy – 127.0.0.1  Port- 8080 দিন এবং HTTPS  Proxy – 127.0.0.1  Port- 8080 দিন ।

১১। ১ টি account এর সময় শেষ হলে Your Freedom registry সহ uninstall করুন । তারপর অন্য account ব্যবহার করুন ।

১২। Try before buy ব্যবহার করতেও পারেন । তবে এটা জরুরী  না ।

এতক্ষণে আপনি ফ্রি নেট ব্যবহারের ক্ষেত্র তৈরি করেছেন । তবে এতে যে স্পীড পাবেন , ইচ্ছা হবে পিসি ভেঙে ফেলতে । বাজে স্পীড । পেজ লোড হচ্ছে তো হচ্ছেই……………… ।

একটি উত্তর ত্যাগ