গ্যালাক্সি গিয়ারের ৯ তথ্য

1
1764
গ্যালাক্সি গিয়ারের ৯ তথ্য

মুত্তাকিন অভি™

আমি Arts নিয়ে পড়েছি কিন্তু সায়েন্স নিয়ে ব্যাপক / সিরাম কিউরিসিটি আছে । তাই বিজ্ঞান অনেক ভালবাসি । পোস্টে কোন সমস্যা বা অভিমত জানাতে ভুলবেন না । আর টিপির সঙ্গেই থাকুন ভালো ভালো পোস্ট উপভোগ করুন । ধন্যবাদ ।
গ্যালাক্সি গিয়ারের ৯ তথ্য

ইলেকট্রনিক জায়ান্ট স্যামসাংয়ের নতুন স্মার্টওয়াচ ‘গ্যালাক্সি গিয়ার’ নিয়ে বেশ কিছুদিন ধরেই তোলপাড় হচ্ছে। বিভিন্ন পত্রপত্রিকায় লেখাও ছাপা হয়েছে প্রচুর। কিন্তু এখনও প্রযুক্তিপণ্যটি সম্পর্কে অনেককিছুই রয়ে গেছে পাঠকের অজানা।

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, তারা স্যামসাং কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে স্মার্টওয়াচটি সম্পর্কে বেশকিছু আকর্ষণীয় তথ্য ও প্রশ্নের উত্তর জানতে পেরেছেন।

ম্যাশএবলের সে প্রতিবেদনের আলোকে স্যামস্যাং গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচের অজানা নয়টি তথ্য ও বিভিন্ন প্রশ্নের উত্তর থাকছে এ ফিচারে।

 

১. থাকবে অ্যাপ

স্যামসাং কর্তৃপক্ষ আশা করছে, স্মার্টওয়াচটি ছাড়ার সময় ৭০টি থার্ড পার্টি অ্যাপ প্রস্তুত থাকছে এতে ব্যবহার করার জন্য। তারা আরও জানিয়েছে, এ ৭০টি অ্যাপের বেশিরভাগই থাকবে নতুন তৈরি।

স্যামসাং মোবাইলের প্রধান প্রোডাক্ট কর্মকর্তা কেভিন প্যাকিংহাম জানিয়েছেন, সবগুলো অ্যাপই হবে অ্যান্ড্রয়েডভিত্তিক।

প্রতিষ্ঠানটির পণ্য বাজারজাতকরণ পরিচালক সোশাল নেটওয়ার্কিং অ্যাপ সম্পর্কে জানিয়েছেন, তারা আশা করছেন খুব শীঘ্রই স্মার্টওয়াচটিতে ব্যবহারের জন্য নিরাপদ সোশাল অ্যাপ যোগ করা হবে।

২. থাকছে এপিআই

গ্যালাক্সি গিয়ার স্বয়ংক্রিয়ভাবে ছবি তুলতে পারে এবং নিজের গতিশীলতা অনুভব করতে সক্ষম। এমনকি এর সঙ্গে যে কোনো ডিভাইসও সংযুক্ত করা যাবে এর অভ্যন্তরীণ অ্যাপের সাহায্যে। স্যামসাং পরিকল্পনা করেছে গ্যালাক্সি গিয়ারে ওপেন এপিআই সংযুক্ত করতে। এর ফলে এপিআই সেন্সর গ্যালাক্সি গিয়ারকে ফোনের সঙ্গেও সংযুক্ত করতে পারবে। তবে কবে নাগাদ এপিআই সংযুক্ত করা হবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

গ্যালাক্সি গিয়ারের ৯ তথ্য

 

৩. সেন্সর থাকছে আগেরগুলোই

যদিও স্যামসাং গ্যালাক্সি গিয়ার নতুন প্রজন্মের প্রযুক্তি, তবুও এর ভেতরের সেন্সরগুলো থাকছে পুরনো প্রযুক্তিরই। যেসব সেন্সর স্যামসাংয়ের স্মার্টফোনে ব্যবহার করা হত, সে সেন্সরগুলোই এ স্মার্টওয়াচে ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

এ প্রসঙ্গে স্যামসাং মোবাইলের কর্মকর্তা প্যাকিংহাম জানিয়েছেন, স্যামসাং গিয়ারের সেন্সরগুলো অন্যান্য স্যামসাং ফোনের সেন্সরের মতোই।

এরপর তাকে জিজ্ঞাসা করা হয়েছিল, এতে কেন হৃৎস্পন্দন মাপতে সক্ষম সেন্সর ব্যবহার করা হয়নি।

উত্তরে প্যাকিংহ্যাম জানিয়েছেন, এ রকম সেন্সর ব্যবহারের জন্য যে আইন এবং নিয়ম রয়েছে, তা বেশ কঠিন। এ ছাড়াও এ রকম প্রযুক্তি স্যামসাং ব্যবহার করলে প্রতিষ্ঠানটির উপর অতিরিক্ত চাপ প্রয়োগ করা হত বলে জানান তিনি।

৪. কেন গ্যালাক্সি গিয়ার সফল হবে?

মাইক্রোসফটের মতো প্রতিষ্ঠান স্পটওয়াচ বানিয়ে যেখানে সফলতা অর্জন করতে পারেনি, সেখানে গ্যালাক্সি গিয়ারের সফলতার সম্ভাবনা কতটুকু। এ প্রশ্নের জবাবে প্যাকিংহাম জানিয়েছেন, তাদের কাছে এমন প্রযুক্তি রয়েছে, যা বেশ বড় পরিবর্তন আনতে সক্ষম।

প্যাকিংহাম আরও জানান, এ যন্ত্রগুলো বেশ উন্নত প্রযুক্তিসম্পন্ন। এ ছাড়াও তিনি জানিয়েছেন, স্মার্টওয়াচটিতে একটি অপারেটিং সিস্টেম চলবে যা আগে কখনও হয়নি। এছাড়া এটি এতই নমনীয় ও আরামদায়ক যে, ব্যবহারকারী তার কব্জিতে সোশাল নেটওয়ার্ক নিয়ে স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারবে।

গ্যালাক্সি গিয়ারের ৯ তথ্য

 

৫. স্মার্টওয়াচের ব্যান্ডেও প্রযুক্তি

গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচের ব্যান্ডে যে ১.৯ মেগাপিক্সেল ক্ষমতাসম্পন্ন ক্যামেরা রয়েছে, তা হয়তো অনেকেই জানেন। কিন্তু অনেক প্রযুক্তিপ্রেমীই জানেন না যে, ব্যান্ডটিতে স্পিকারও রয়েছে। উদাহরণ¯^রূপ বলা যায়, যদি স্মার্টওয়াচটি স্মার্টফোনের সঙ্গে সংযুক্ত থাকে এবং আপনি বেশ কোলাহলপূর্ণ এলাকায় থাকেন, তাহলে ফোনের মাইক্রোফোনের বদলে ব্যান্ডটির স্পিকারের সাহায্যে ফোন করতে পারবেন।

৬. এড়াতে পারবেন কলারকে

স্যামসাং গ্যালাক্সি গিয়ারকে এমনভাবে ডিজাইন করেছে, যাতে ব্যবহারকারীরা প্রায় সব পরিস্থিতিতেই এর সাহায্য নিতে পারে। ফোনের সঙ্গে সংযুক্ত অবস্থায় ফোন কল এলে স্মার্টফোনের স্ক্রিনে ভেসে উঠবে কলারের নাম। আপনি যদি কলটি ধরতে না চান, তাহলে হাতের তালু দিয়ে স্মার্টফোনের স্ক্রিন স্পর্শ করতে হবে। এতেই বিচ্ছিন্ন হয়ে যাবে ফোন সংযোগটি।

৭. নারীদের নয়, গ্রাহকদের আকৃষ্ট করতে চায় স্যামসাং

স্যামসাং তাদের স্মার্টওয়াচটির বেশকিছু আকর্ষণীয় ডিজাইন প্রস্তুত করছে। এমনকি ছোট কব্জিতেও মানাবে, এ রকম ডিজাইন প্রস্তুত করেছে তারা। এ বিষয়ে তাদের প্রশ্ন করা হয়েছিল, নারীদের আকৃষ্ট করতেই স্যামসাং এ ডিজাইনগুলো তৈরি করছে কিনা। উত্তরে স্যামসাং জানিয়েছে, নারী নয় সবরকম গ্রাহকদের আকৃষ্ট করতেই বিভিন্ন ডিজাইনে তৈরি করা হচ্ছে স্মার্টওয়াচটি।

৮. স্যামসাং কি এ রকম আরও প্রযুক্তিপণ্য তৈরি করবে

ব্যবহারকারীর পরার উপযোগী আরও প্রযুক্তিপণ্য স্যামসাং ভবিষ্যতে তৈরি করবে কি না, সে প্রশ্নের জবাবে প্রতিষ্ঠানটি জানিয়েছে, এ রকম আরও অনেক প্রযুক্তিপণ্য তৈরির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে রয়েছে একটি ব্যাগ তৈরির পরিকল্পনা। ব্যাগটির সামনে একটি স্ক্রিন থাকবে এবং পেছনে থাকবে বেশকিছু প্রযুক্তির সমন্বয়।

৯. মৃদু টোকায় চার্জ হবে গ্যালাক্সি গিয়ার

স্যামসাং গ্যালাক্সি গিয়ারের ব্যাটারি এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে এটিতে ন্যূনতম একদিন চার্জ থাকে। তবে পাকিংহাম জানিয়েছেন, ব্যাটারির চার্জ আরও বেশি সময় থাকার বিষয়টি নির্ভর করে ব্যবহারের উপর।

স্যামসাং গ্যালাক্সি গিয়ারের ইউএসবি চার্জিং পোর্ট গিয়ে মিলিত হয়েছে গিয়ারের উন্মুক্ত কপারের সঙ্গে। আর চার্জারের ভেতরে রয়েছে বিল্ট-ইন এনএফসি। স্যামসাং জানিয়েছে, চার্জ করার সময় মৃদু টোকার মাধ্যমে কপারদ্বয়কে জোড়া লাগিয়ে নিতে হবে।

 

বি : দ্র: কমেন্ট করতে ভুলবেন না

c8kPr গ্যালাক্সি গিয়ারের ৯ তথ্য

t5 গ্যালাক্সি গিয়ারের ৯ তথ্য

Like My FB Page 4 FB Updates Plz

আমার ফেসবুক

Google +

আমাকে ফলো করুন

 

 

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ