সেরা ৫ অ্যান্ড্রয়েড সিকিউরিটি অ্যাপ

0
424
সেরা ৫ অ্যান্ড্রয়েড সিকিউরিটি অ্যাপ

মুত্তাকিন অভি™

আমি Arts নিয়ে পড়েছি কিন্তু সায়েন্স নিয়ে ব্যাপক / সিরাম কিউরিসিটি আছে । তাই বিজ্ঞান অনেক ভালবাসি । পোস্টে কোন সমস্যা বা অভিমত জানাতে ভুলবেন না । আর টিপির সঙ্গেই থাকুন ভালো ভালো পোস্ট উপভোগ করুন । ধন্যবাদ ।
সেরা ৫ অ্যান্ড্রয়েড সিকিউরিটি অ্যাপ

সাইবার অপরাধীদের আক্রমণের মূল লক্ষ্যবস্তু এখন অ্যান্ড্রয়েড। সাম্প্রতিক সময়ে অ্যান্ড্রয়েড ওএসের উপর সাইবার আক্রমণের ঘটনা এতই বেড়েছে যে, সাইবারজগতের দুই-তৃতীয়াংশ ভাইরাস আর ম্যালওয়্যারই লেখা হয়েছে অ্যান্ড্রয়েড ওএস আক্রমণের উদ্দেশ্যে ।

 
 
 
 
 
 

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের (ওএস) জনপ্রিয়তা আর ব্যবহার বাড়ছে প্রতিদিনই। ওপেন প্ল্যাটফর্ম অপারেটিং সিস্টেম হওয়ার কারণে প্রযুক্তিপণ্য নির্মাতা আর ব্যবহারকারী উভয়ের কাছেই সমান জনপ্রিয় গুগলের এই ওএস। ঠিক একই কারণে সাইবার অপরাধীদের আক্রমণের মূল লক্ষ্যবস্তু এখন অ্যান্ড্রয়েড। সাম্প্রতিক সময়ে অ্যান্ড্রয়েড ওএসের উপর সাইবার আক্রমণের ঘটনা এতই বেড়েছে যে, সাইবারজগতের দুই-তৃতীয়াংশ ভাইরাস আর ম্যালওয়্যারই লেখা হয়েছে অ্যান্ড্রয়েড ওএস আক্রমণের উদ্দেশ্যে।

এ অবস্থায় একাধিক শীর্ষস্থানীয় সাইবার নিরাপত্তাপণ্য নির্মাতা প্রতিষ্ঠান বাজারে ছেড়েছে ম্যালওয়্যার আর ভাইরাস আক্রমণ ঠেকানোর জন্য বিশেষভাবে তৈরি অ্যাপ। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে বহুল প্রচলিত একাধিক সিকিউরিটি অ্যাপ পরীক্ষা করে সেরা পাঁচটি অ্যান্ড্রয়েড সিকিউরিটি অ্যাপের খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকনিউজ ডেইলি।

অ্যাভাস্ট মোবাইল সিকিউরিটি

পিসির ফ্রি অ্যান্টি-ভাইরাস আর সিকিউরিটি স্যুটের জন্যই সবচেয়ে জনপ্রিয় অ্যাভাস্ট সফটওয়্যারের তৈরি অ্যাপগুলো। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য প্রতিষ্ঠানটি তৈরি করেছে অ্যাভাস্ট মোবাইল সিকিউরিটি। বিনামূল্যে ডাউনলোড করা যাবে এটি। এর সবচেয়ে আকর্ষণীয় ফিচারটি হচ্ছে, এর কল আর এসএমএস ফরওয়ার্ড করার ফিচার ‘প্রাইভেসি অ্যাডভাইজার’।ফিচারটি চালু করা থাকলে অ্যান্ড্রয়েড স্মাটফোনটি হারিয়ে গেলে নিজে থেকেই ইনকামিং কলগুলোকে ফরওয়ার্ড করে দেবে পুর্বনির্ধারিত অন্য কোনো মোবাইল নম্বরে।

এভিজি অ্যান্টিভাইরাস প্রো

সাত কোটিরও বেশি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এভিজি অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস প্রো ব্যবহার করেন। ডেটা চুরি ঠেকাতে অ্যান্টভাইরাসটির কার্যক্ষমতা নিয়ে গর্ব করে এভিজি। অ্যান্টিভাইরাসটির ফ্রি ভার্সনের ফিচারের মধ্যে রয়েছে রিমোট ওয়াইপ অ্যান্ড লক ফাংশন। বিভিন্ন অ্যাপের নিরাপত্তা নিশ্চিত করতে আছে অ্যাপ লকার এবং অ্যাপ ব্যাকআপ।

ক্যাসপারস্কি মোবাইল সিকিউরিটি প্রো

পিসি অ্যান্টিভাইরাস হিসেবে জনপ্রিয় ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাসেরও রয়েছে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য তৈরি বিশেষ ভার্সন। অ্যান্ড্রয়েড ম্যালওয়্যার, ভাইরাস এবং ডেটা চুরি ঠেকাতে উচ্চস্তরের নিরাপত্তা দিয়ে থাকে ক্যাসপারস্কি মোবাইল সিকিউরিটি প্রো। তবে অন্যান্য অ্যান্ড্রয়েড সিকিউরিটি অ্যাপের সঙ্গে এর মূল পার্থক্য হচ্ছে স্মার্টফোনের ফ্যাক্টরি ডেটা রিসেট করার জন্য নিজ¯^ পিন কোড দিতে হয় ব্যবহারকারীকে।

লুকআউট মোবাইল সিকিউরিটি

ইউনিভার্সিটি অফ সাউদার্ন ক্যালিফোর্নিয়ার তিন শিক্ষার্থীর বানানো মোবাইল সিকিউরিটি অ্যাপ লকআউট মোবাইল সিকিউরিটি। খুব কম সময়েই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে অ্যাপটি। নতুন ম্যালওয়্যার সবার আগে চিহ্নিত করতে পারার সুনাম রয়েছে লুকআউট নির্মাতাদের। নিয়মিত আপডেট হয় এর ডেটাবেইজ, আরও রয়েছে বিভিন্ন নতুন ফিচার। অ্যাপটি ব্যবহার করার জন্য খরচ করতে হবে বছরে ৩০ ডলার।

নরটন মোবাইল সিকিউরিটি

পিসি অ্যান্টি-ভাইরাস এবং সিকিউরিটি সফটওয়্যার নির্মাতা হিসেবে বেশ পুরনো নরটন। অনেক উইন্ডোজ পিসিতেই প্রিইনস্টল করা থাকে নরটন অ্যান্টিভাইরাস। অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্যও নরটনের রয়েছে মোবাইল সিকিউরিটি অ্যাপ, ‘নরটন মোবাইল সিকিউরিটি’। চুরি ঠেকাতে মোবাইল সিকিউরিটি অ্যাপটির রয়েছে বিশেষ অ্যান্টি-থেফট ফিচার। ডিভাইসের ফ্রন্ট ক্যামেরা দিয়ে ব্যবহারকারীর পরিচয় নিশ্চিত হবে অ্যাপটি। এ ছাড়াও নতুন ম্যালওয়্যার দ্রুত চিহ্নিত করার ক্ষেত্রের নরটনের রয়েছে বিশেষ খ্যাতি।

 

বি : দ্র: কমেন্ট করতে ভুলবেন না

c8kPr সেরা ৫ অ্যান্ড্রয়েড সিকিউরিটি অ্যাপ

t5 সেরা ৫ অ্যান্ড্রয়েড সিকিউরিটি অ্যাপ

Like My FB Page 4 FB Updates Plz

আমার ফেসবুক

Google +

আমাকে ফলো করুন

একটি উত্তর ত্যাগ