আপনার ফেইসবুক অ্যাকাউন্টের নিরাপত্তা দেবে বিশ্বস্ত বন্ধুরা!

10
425

আপনার ফেইসবুক অ্যাকাউন্টের নিরাপত্তা দেবে বিশ্বস্ত বন্ধুরা!

সোস্যাল নেটওয়ার্কিং এর যুদ্ধে এগিয়ে থাকতে নিত্যনতুন সুবিধা যোগ করছে ফেইসবুক। ইদানিং যে আপডেট গুলো আসছে ফেইসবুকে তার সবচেয়ে নতুন সংস্করণ হচ্ছে বিশ্বস্ত বন্ধুদের সাহায্যে হ্যাক হওয়া একাউন্ট উদ্ধার করার পদ্ধতি। আপনার বিশ্বস্ত বন্ধুরা এবার এগিয়ে আসবে আপনার অ্যাকাউন্টের নিরাপত্তায়। অনেকের হয়তো এই সুবিধা এখনো সংযোজিত হয়নি কারণ এখনো বেটা টেস্টিং চলছে। তবে, একাউন্ট এর নিরাপত্তার খাতিরে সেলুলার সার্ভিস টা যেমন গুরুত্বপূর্ণ, এই সুবিধা টাও সেরকম গুরুত্বপূর্ণ একটি সংযোজন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

facebook trusted friends আপনার ফেইসবুক অ্যাকাউন্টের নিরাপত্তা দেবে বিশ্বস্ত বন্ধুরা!

হ্যাক হওয়া অ্যাকাউন্ট ফিরিয়ে আনুন আপনার বিশ্বস্ত বন্ধুদের সাহায্যেঃ

বিশ্বস্ত বন্ধুর সাহায্য নিয়ে একাউন্ট রিকভারি করা হচ্ছে সবচেয়ে নতুন আপডেট একাউন্টের নিরাপত্তার জন্য। আপনার কাছের ৩-৫ জন কে আপনি যদি বাছাই করুন বিশ্বস্ত বন্ধু হিসেবে তবে কোনভাবে যদি আপনার একাউন্ট হ্যাক হয়, অথবা আপনি পাসওয়ার্ড ভুলে যান তবে সেই বন্ধুদের কাছে ফেইসবুক অথরিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উপায় এবং করণীয় এর বিবরণী পাঠাবে।

সার্ভিস টি চালু করার জন্য Account Settings –> Security –> Trusted Friends এ গিয়ে ৩-৫ জন কাছের বন্ধু কে অ্যাড করে রাখুন। তবে মনে রাখবেন, এখনো বেটা টেষ্টিং এ আছে। তাই অপশন টি না পেলে চিন্তা করার কিছু নেই, কয়দিন পরেই হয়তো পাবেন।

একবার চালু করার পরে, যদি কখনো কোন কারণে আপনার একাউন্টে আর লগ ইন না করতে পারেন, তবে ফেইসবুক ইন্টারফেইস এক কাছের বন্ধুদের কাছে সিকিউরিটি কোড পাঠাবে যা আপনি লগ ইন করার জন্য ব্যবহার করবেন। এবং সঠিক কোড দিলে সর্বোচ্চ ২৪ ঘন্টা লাগতে পারে একাউন্ট এর রিকভারী করার জন্য। হয়তো ২৪ ঘন্টা একটু বেশি সময় মনে হতে পারে, কিন্তু একাউন্ট হারানোর মত বাজে তো আর নয়।

তথ্যসূত্র এবং ভিডিও

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

  1. @চিন্তিত পথিক আপনি কি তথ্যসূত্র লিঙ্কটিতে ক্লিক করেছেন? সেখানে সূত্র হিসেবে লেখা আছে সুখবর এক্সক্লুসিভ, এর মানে হচ্ছে এটি সুখবরের নিজস্ব লেখা, সেখান থেকেই এটি কপি করে দেয়া এবং লেখাটি আমার নিজের। যাহোক, অন্যপোস্ট গুলোর বেলায় আমি সুখবর থেকে কপি করি, তাই তথ্যসূত্র সুখবর দেই, সুখবর কোত্থেকে কপি করে সেটা তাদের ব্যাপার এবং সেই সোর্স আবার কোত্থেকে কপি করে সেটিও ভাববার বিষয়, সুতরাং এত ঝামেলা না করে যেখান থেকে আমি কপি করছি সেই লিঙ্কটাই সূত্র হিসেবে দেয়া টা কি যুক্তিসঙ্গত নয়?

  2. দারুন। সুখবর মুল সূত্র কিভাবে সেওতো আরেক জায়গা থেকে কপি করেছে সুতারাং মুল সূত্র কথাটি উল্লেখ করলে একেবারে আসল সুত্র দিবেন জেইখান থেকে সংগ্রহ করছেন। ধন্যবাদ।

  3. পোষ্টটি যে করেছেন, নিজে কি পরীক্ষা করে দেখেছেন??? তাকি অনুবাদ করেছেন. স্ক্রিনশটটিওতো আপনার নয়।

    • হ্যা করে দেখেছি, আমার অ্যাকাউন্টে এটি চালু আছে। আর স্ক্রিনশটটি যে আমার নয় সে ব্যাপারে আপনি কিভাবে নিশ্চিত হলেন? আর্টিকেলটি কোন অনুবাদ নয়, এবং স্ক্রিনশটটি সংগৃহিত। স্ক্রিনশট নিয়ে এডিট করে আবার আপ্লোড করে এখানে পেস্ট করার ঝামেলার চেয়ে সরাসরি কোন ইমেজের ইউআরএল কপি করাটা আমার কাছে সহজতর মনে হয়েছে। আপনার যদি অপশনটি চালু নয়া হয়ে থাকে তাহলে অপেক্ষা করুন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight − 1 =