জটিল কিছু টিউন্স

আসল ফেইসবুকের নতুন ফিচার “সাবস্ক্রাইব”: ফেইসবুক এখন টুইটার!

facetweet আসল ফেইসবুকের নতুন ফিচার “সাবস্ক্রাইব”: ফেইসবুক এখন টুইটার!

সোসাল নেটওয়ার্কিং এর মহাযুদ্ধে এগিয়ে থাকতে প্রতিযোগীরা শুরু করেছে একে অন্যের ফিচার সংযোজন করা। তারই ধারাবাহিকতায় ফেইসবুকে এবার যোগ হল সাইবস্ক্রাইব সুবিধা।

যারা টুইটার ব্যাবহার করেন তারা নিশ্চয়ই জানেন ফলো করার ব্যাপারটি। টুইটারে আপনি যে কাউকে ফলো করতে পারবেন, এ জন্য কোন রিকোয়েস্ট পাঠানো লাগবে না এবং রেকোয়েস্ট অনুমোদনও করতে হবে না, যাকে ফলো করছেন তার শেয়ার করা নিউজ গুলো আপনি পেয়ে যাবেন। ফেইবুকেও এই একই সুবিধা চালু হল সাবস্ক্রাইব নামে। এখন থেকে ফেইসবুকে যে কাউকে অ্যাড রিকোয়েস্ট পাঠানো বাদেই সাবস্ক্রাইব করতে পারবেন এবং এতে তার অনুমতি লাগবে। এর ফলে যাকে সাবস্ক্রাইব করেছেন সে যদি কোন পোস্ট “পাবলিক” হিসেবে শেয়ার করে তবে সেটি আপনি দেখতে পারবেন।

কিভাবে এই সুবিধা পাবেনঃ

Subscription সুবিধাটি চালু করতে প্রথমে আপনার প্রোফাইলে যান। আপনার প্রোফাইল ছবির নিচেই দেখুন “Subscription” নামে একটি নতুন অপশন এসেছে, এটিতে ক্লিক করুন।

ক্লিক করার পরে এবার একটি সেটিংস বক্স আসবে, সেখান থেকে নিজের ইচ্ছেমত সেটিং পরিবর্তন করে নিন।

অথবা সরাসরি http://www.facebook.com/about/subscribe এই লিঙ্কে গিয়েও আপনি এই সুবিধাটি চালু করতে পারেন।

কাজ শেষ, আপনার subscription  সুবিধাটি এবার চালু হয়ে গেল, এখন যে কেউ আপনার পোস্ট এর জন্য সাবস্ক্রাইব করতে পারবে, যেসব পোস্ট আপনি পাবলিক হিসেবে শেয়ার করবেন।

অন্য কাউকে সাবস্ক্রাইব করতে হলেঃ

যেকোন ফেইসবুক ইউজার এর প্রোফাইল পেইজে গেলে দেখবেন ডান দিকে উপরে “Subscribe” নামে একটি নতুন বাটন যুক্ত হয়েছে।

উল্লেখ্য, সব ইউজার এর ক্ষেত্রে এই বাটনটি পাবেন না, যারা এই ফিচারটি চালু করে ছেন শুধু তাদের প্রোফাইলেই এই বাটনটি পাওয়া যাবে। এবার এই বাটনে একটি ক্লিক করেলেই আপনি “Subscribed” হয়ে যাবেন। এবার এই ইউজার কোন পোস্ট (পাবলিক শেয়ার) করলে তা আপনার নিউজ ফিডে চলে আসবে। অথবা আপনি শুধু সাবস্ক্রাইব করা প্রোফাইলগুলোর পোস্ট দেখতে চাইলে আপনার Home পেইজ এ Most Recent এর পাশের ড্রপ ডাউন মেনুটি ক্লিক করুন। এবার এখান থেকে “Subscriptions” মেনু তে ক্লিক করুন, নতুন পেইজে শুধুমাত্র সাবস্ক্রাইব করা প্রোফাইলগুলোর পোস্ট দেখতে পাবেন।

এভাবে অ্যাড করে ফেলুন সেলিব্রিটিদের এবং অন্য যাদের পোস্ট আপনি পড়তে চান! ফেইসবুকে ব্যাবহার করুণ টুইটারের সুবিধা!

মূল আর্টিকেল এখানে দেখুন

সূত্রঃ সুখবর২৪.কম

 

About The Author

Related posts

4 Comments

টিউন সম্পর্কে মতামত দিন।