পিসি থেকে আপনার Android ফোন ROOT করুন সহ থেকে সহজ উপায়ে মাত্র ১০মিনিটে (আনাড়ি পিসি ইউজারদের জন্য)

3
2105

আপনার অ্যানড্রইড ফোন root করে নিলে ফোন এর সিস্টেম ফাইল আপনাকে প্রশাসক অধিকার দিবে। নির্মাতার দ্বারা এর ব্যবহারের জন্য নির্ধারিত নিষেধাজ্ঞা মুছে ফেলা হবে। মানে হচ্ছে আপনি একদম স্বাধীন থাকতে পারবেন যা ইচ্ছে করতে পারবেন আপনার মোবাইল এর সাথে। Rooting সাধারণত অধিকাংশ ব্যবহারকারীদের জন্য প্রয়োজন হয় না, কিন্তু আপনি আপনার ডিভাইসের সবচেয়ে ভালো পারফমেন্স পেতে চাইলে রুট করতে পারেন। এটির পদ্ধতি বিভিন্ন ধরনের হয়, এবং নির্দিষ্ট প্রোগ্রাম প্রক্রিয়া সহজ করার রুট করে নিতে পারেন। আমরা এই কাজটি সব থেকে সহজ উপায়ে করা শিখে নিব আজকে। একদম আনাড়ি টাইপের উইজার ও এটি করে নিতে পারবে। কাজটি আমরা একটি সফটওয়্যার দিয়ে করব। এটি ব্যবহার করার পদ্ধতি জানতে এই টিউটোরিয়াল অনুসরণ করুন। আসা করি ভালো লাগবে? :)

  1. Charge your phone. খুব প্রয়োজনীয় এটি। ফোন রুট করার আগে অবশ্যই আপনার মোবাইল এর মাঝে ৯০% battery লাইফ থাকতে হবে। মানে হচ্ছে একদম ফুল চার্জ নিয়ে তারপরে বসুন।
    Root-an-Android-Phone-with-Software-Step (1) পিসি থেকে আপনার Android ফোন ROOT করুন সহ থেকে সহজ উপায়ে মাত্র ১০মিনিটে (আনাড়ি পিসি ইউজারদের জন্য)
  2. ডাউনলোড UnlockRoot Pro.আমরা একটি সফটওয়্যার এর দ্বারা এই কাজটি করব আজকে তাই ডাউনলোড করে নিন এখান থেকে।
    Root-an-Android-Phone-with-Software-Step (2) পিসি থেকে আপনার Android ফোন ROOT করুন সহ থেকে সহজ উপায়ে মাত্র ১০মিনিটে (আনাড়ি পিসি ইউজারদের জন্য)
  3. Drivers ডাউনলোড. আপনার মোবাইল এর সফটওয়্যার বা ড্রাইভারটি ইন্সটল করে নিন পিসিতে। মোবাইল কেনার সময় এটি দিয়ে দেয়ার কথা। না থাকলে ডাউনলোড করুন।

    Root-an-Android-Phone-with-Software-Step (3) পিসি থেকে আপনার Android ফোন ROOT করুন সহ থেকে সহজ উপায়ে মাত্র ১০মিনিটে (আনাড়ি পিসি ইউজারদের জন্য)

    • অবশ্যই খেয়াল রাখুন মোবাইল এর মডেল নাম্বার মিলিয়ে ডাউনলোড করছেন।
  4. Phone to আপনার computer. USB কেবল লাগিয়ে মোবাইলটি কম্পিউটার এর কানেক্ট করুন

    Root-an-Android-Phone-with-Software-Step (4) পিসি থেকে আপনার Android ফোন ROOT করুন সহ থেকে সহজ উপায়ে মাত্র ১০মিনিটে (আনাড়ি পিসি ইউজারদের জন্য)

  5. এবার UnlockRoot Pro চালু করুন. এবার সফটওয়্যার টি চালুন করে আপনার মোবাইল ডিভাইস সলেক্ট করে Root button এ চাপুন।
    Root-an-Android-Phone-with-Software-Step (5) পিসি থেকে আপনার Android ফোন ROOT করুন সহ থেকে সহজ উপায়ে মাত্র ১০মিনিটে (আনাড়ি পিসি ইউজারদের জন্য)
  6. ডাউনলোড mode. UnlockRoot সফটওয়্যার টি একটি  নোটিফিকেশন দেখাবে সেখান থেকে Download mode সিলেক্ট করুন। এবার আপনার মোবাইল রুট প্রক্রিয়া শুরু করবে কিছুক্ষণ অপেক্ষা করুন।
    Root-an-Android-Phone-with-Software-Step (6) পিসি থেকে আপনার Android ফোন ROOT করুন সহ থেকে সহজ উপায়ে মাত্র ১০মিনিটে (আনাড়ি পিসি ইউজারদের জন্য)
    • আপনার মোবাইল রিস্টার্ট হয়ে যাবে ভয়ের কিছু নাই আবার চালু হয়ে কাজ শুরু করবে।
  7. অপেক্ষাঃ এবার অপেক্ষা করতে থাকুন কাজ শেষ হলে “OK, Root success” লিখাটি দেখতে পারবেন। আপনি চাইলে ব্যাকআপ নিয়ে নিতে পারেন। না নিলেও চলবে। তারপরে YES চেপে আবার রিস্টার্ট দিন।
    Root-an-Android-Phone-with-Software-Step (7) পিসি থেকে আপনার Android ফোন ROOT করুন সহ থেকে সহজ উপায়ে মাত্র ১০মিনিটে (আনাড়ি পিসি ইউজারদের জন্য)
    এবার মোবাইল টি ৪০মিনিট বন্ধ করে রাখুন এবং চার্জ দিন ভালো করে। বাস কাজ শেষ :D এঞ্জয়।

3 মন্তব্য

  1. ভাই এইভাবে রুট করলে কি আমার ফোন মেমোরি ফরম্যাট হয়ে যাবে? নাকি আগে যেমন ছিল ঠিক তেমনি থাকবে? মানে আমি জানতে চাচ্ছিলাম যে আমার ফোনের এস এম এস গুলো সব ফোন মেমরি তে। ওই এস এম এস গুলা কি ডিলিট হয়ে যাবে??? আমার সেট সিম্ফনি W30 .

একটি উত্তর ত্যাগ