বাজারে আসলো নাইকনের পানিরোধী ক্যামেরা…।।

0
241

ক্যামেরা প্রেমিদের জন্য দারুন এক সুখবর নিয়ে এসেছে ইলেকট্রনিকস কোম্পানি নাইকন। তারা বিশ্বের প্রথম পানিরোধী(ওয়াটারপ্রুফ)ও কম্পনরোধী ডিজিটাল ক্যামেরা তৈরি করেছে। নাইকনের এডব্লিউ১ সিরিজের এ ক্যামেরাটি শৌখিন ও পেশাদারি দু ধরণের ফটোগ্রাফিতেই কাজে লাগানো যাবে। ওয়াটারপ্রুফ হওয়ার কারণে এটিকে অনায়াসে সাগরে স্কুবা ডাইভিংয়ে ব্যবহার করা যাবে। একই ভাবে এতে ধারণ করা যাবে যে কোন ধরণের খেলার চিত্র। এমনকি বরফে স্কি বা স্নোবোডিং করার সময়ও আপনি অতি সহজে ক্যামেরাটি দিয়ে ছবি তুলতে পারবেন কোনরকম কাপাঁকাপিঁ ছাড়াই।

Advertisement

সাগরে ৪৯ ফুট পানির নিচে এবং ১০ ডিক্রি সেলসিয়াসেরও কম তাপমাত্রায় ক্যামেরাটি কাজ করবে। এর অর্থ পানি জমে তুষার এবং তুষার জমে বরফ হয়ে যাবার মতো অবস্থাতেও ক্যামেরাটি ফুল সার্ভিস দেবে।

ক্যামেরাটিতে এখন কম্পনরোধী এবং বরফ ও পানিরোধী দুটি লেন্স পাওয়া যাচ্ছে। প্রতিটির সঙ্গে রয়েছে রাবারের বিশেষ রিং যা ক্যামেরাটিকে পানি ও বাতাস থেকে রক্ষা করে। এটি দিয়ে অবশ্যই এইচডি ভিডিও করতে পারবেন।একই সঙ্গে ১৪.২ মেগাফিক্সেল চিত্র ধারণ করা যাবে এটিতে।

এডিব্লিও১ সিরজের এই নতুন ক্যামেরাটির মোড়ক উন্মোচন হবে আগামী অক্টোবরে মাসে, যুক্তরাষ্ট্রে। এক লেন্সসহ এটির দাম পড়বে ৭৯৯ ডলার। আর দুই লেন্সসহ নিতে চাইলে অবশ্য আরো ২শ ডলার বেশি দিতে হবে।

একটি উত্তর ত্যাগ