‘হিয়ার অ্যাপস’ এর মাধ্যমে সব উইন্ডোজ একটি হ্যান্ডসেটে

0
219
‘হিয়ার অ্যাপস’ এর মাধ্যমে সব উইন্ডোজ একটি হ্যান্ডসেটে

আজব টেক

আজব টেকনোলজির সকস্ত খবর নিয়ে আমি আছি আপনাদের পাশে টিউনারপেজের সাথে। ভুল হলে ক্ষমা করে দিবেন। ধন্যবাদ সবাইকে আমার প্রোফাইল এ আসার জন্য।
‘হিয়ার অ্যাপস’ এর মাধ্যমে সব উইন্ডোজ একটি হ্যান্ডসেটে

মাইক্রোসফটের উইন্ডোজ এইট ফোন থাকা সমস্ত হ্যান্ডসেটে আসছে নকিয়া হিয়ার অ্যাপস। ম্যাপস বা মানচিত্রের মাধ্যমে পথনির্দেশনামূলক সেবা যেটি অনলাইন এবং অফলাইন দুই মাধ্যমে ব্যবহারযোগ্য। সুত্র মতে, অতি শীঘ্রই বেশ কয়েকটি দেশে সেবাটি পৌছাবে যা আগে শুধুমাত্র ফিনল্যান্ড নির্মাতার উইন্ডোজ এইট ফোনযুক্ত পণ্যে ব্যবহার হতো। সম্প্রতি ফিনিশ নির্মাতা সেবাটি অন্যান্য ব্র্যান্ডের পণ্যের জন্যও ঘোষণা দেয়।

here-apps ‘হিয়ার অ্যাপস’ এর মাধ্যমে সব উইন্ডোজ একটি হ্যান্ডসেটে

সেবাটি পেতে এর ব্যবহারকারীদের উইন্ডোজ ফোন ষ্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। এদিকে তালিকায় থাকা দেশগুলোর মধ্যে ভারতের নাম না থাকায় সংশ্লিষ্টদের মধ্যে প্রচন্ড উত্তেজনাপূর্ণ অবস্থা যাচ্ছে। কেননা বিশ্বে মোবাইল ফোনের দ্রুততম সম্প্রসারিত বাজার ভারত তাছাড়া উইন্ডোজ ফোনের বাজার শক্তিশালী হয়েও হিয়ার ‍অ্যাপসের জন্য তারা বরাদ্দ হয়নি যা খুবই দু:খজনক বলে মন্তব্য করা হয়।

উল্লেখ্য, হিয়ার অ্যাপস পথনির্দেশনা পদ্ধতি কতগুলো অ্যাপসের মাধ্যমে এটি গঠিত যা অফলাইনেও চলে। প্রধানত ব্যবহারকারী স্মার্টফোনের জিপিএস ব্যবহারে এটি পরিচালনা করতে পারে এমনকি ডাটা সংযোগ ছাড়াই। সুত্র আরও জানিয়েছে, অঞ্চলভেদে সেবাটি ফ্রি করা হবে তবে সার্বজনীনের জন্য হিয়ার ড্রাইভপ্লাস এর প্রয়োজন হবে। এর বিভিন্ন সেবার মধ্যে আছে হিয়ার ট্রানজিট যেটি পথ নির্দেশনাবলী, ভ্রমনের সময় এবং  পাবলিক পরিবহন সুবিধা নির্দিষ্ট কয়েকটি দেশে যা বিনামূল্যে পাওয়া যাবে। যার মধ্যে পড়ছে কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, মেক্সিকো, স্পেন, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র। এদিকে ভারতে সেবাটি আসছেনা জেনে অনেক নির্মাতারাই এখন উদ্বীগ্ন বিশেষভাবে এইচটিসি।

একটি উত্তর ত্যাগ