কম্পিউটার সমস্যা ও সমাধান : পর্ব ১৬

8
682
কম্পিউটার সমস্যা ও সমাধান : পর্ব ১৬

বান্দা_ ইখতিয়!র

আসসালামু আলাইকুম। স্বাগতম আপনাকে। কেমন আছেন আপনি? আশা করি ভাল আছেন। আমি তথ্য প্রযুক্তিকে ভালবাসি। তাই দীর্ঘ
দিন যাবত এখানে আছি। https://www.facebook.com/amidorunto
কম্পিউটার সমস্যা ও সমাধান : পর্ব ১৬

সমস্যা : আমার কম্পিউটার চালু ও বন্ধের সময় প্রায় সাত মিনিট লেগে যায়। আমার কম্পিউটারে ২.৫ গিগাহার্জ প্রসেসর, ১ গিগাবাইট র‌্যাম ও ২৫০ গিগাবাইট হার্ডডিস্ক রয়েছে। আমি উইন্ডোজ এঙ্পি ও ভিস্তা অপারেটিং সিস্টেম ইনস্টল করলেও সমস্যার সমাধান হয়নি।
মোহাম্মদ সাগর, যাত্রাবাড়ী, ঢাকা।
– সমাধান : আপনার হার্ডডিস্কের সি ড্রাইভের আকার যদি বেশি হয়, তাহলে অনেক সময় এ ধরনের সমস্যা হতে পারে। আপনি সি ড্রাইভ ফরম্যাট করে নতুনভাবে উইন্ডোজ এঙ্পি ইনস্টল করুন। প্রয়োজনে র‌্যামের ক্ষমতা বাড়িয়ে নিন।

সমস্যা : আমার কম্পিউটার বন্ধ করার জন্য টার্ন অফ করলে শাট ডাউন মেসেজ দেখা যায়, কিন্তু কম্পিউটার বন্ধ হয় না। অনেকবার টার্ন অফ করার পর কস্পিউটার বন্ধ করা যায়।
ফয়সাল হোসেন
বাইপাইল, সাভার।
– সমাধান : কম্পিউটারে ভাইরাসজনিত কারণে এ ধরনের সমস্যা হয়ে থাকে। আপনি হার্ডডিস্কের সি ড্রাইভ ফরম্যাট করে আবার উইন্ডোজ ইনস্টল করুন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সমস্যা : আমার কম্পিউটারে ভিডিও দেখা গেলেও গান শোনার সময় কোনো শব্দ হয় না। তবে গেইম খেলার সময় ঠিকমতো শব্দ শোনা যায়। মাঝে মাঝে কম্পিউটার হ্যাং হয়ে যায়।
মাহফুজুর রহমান , শিক্ষার্থী
রাজশাহী বিশ্ববিদ্যালয়।
– সমাধান : আপনি যে প্লেয়ার দিয়ে গান শুনছেন, সেটির সাউন্ড অপশন সম্ভবত অফ করা রয়েছে। সাউন্ড অপশনটি অন করে দিন। কাজ না হলে নতুন করে প্লেয়ারটি আন-ইনস্টল করে ইনস্টল করুন।

সমস্যা : কম্পিউটার দীর্ঘক্ষণ ব্যবহার করলে মনিটর ও সিপিইউ খুব গরম হয়ে যায়। এ সময় কম্পিউটারের কাজের গতি খুব কমে যায়। মাঝেমধ্যে মনিটর থেকে গন্ধও বের হয়।
রেজা আহমেদ, জুরাইন, পোস্তগোলা
ঢাকা।
– সমাধান : আপনার মনিটরটিতে সমস্যা রয়েছে। আপনি প্রসেসরের ফ্যানটি খুলে পরিষ্কার করে ফ্যানের গায়ে কুলিং পেস্ট লাগিয়ে আবার সংযোগ দিন।

সমস্যা : আমার কম্পিউটারের হার্ডডিস্কে তিনটি ড্রাইভ থাকলেও বর্তমানে একটি ছাড়া অন্য ড্রাইভগুলোতে ঢোকা যায় না। এমনকি মাঝেমধ্যে ড্রাইভগুলো প্রদর্শনও করে না। এ সময় রিস্টার্ট দিলে কম্পিউটার একবারে চালু হয় না।
শারমিন আক্তার
হালিশহর, চট্টগ্রাম।
– সমাধান : আপনার কম্পিউটারে ভাইরাস রয়েছে। আপনি উন্নতমানের হালনাগাদ সংস্করণের অ্যান্টিভাইরাস ব্যবহার করুন। প্রয়োজনে নতুন করে হাডডিস্ক পার্টিশন করুন।

আপনার যে কোন সার্ভিসিং-এ আমাদের ফ্রি সেবা গ্রহণ করতে পারেন। এখানে আসুন

:: কালের কন্ঠ :: আপনার যেকোনো সমস্যার সমাধান জানাতে আমাদের আছে ‘টেক ডাক্তার’। আপনার পাঠানো সমস্যার সমাধান জানাচ্ছেন বিশেষজ্ঞরা। আগামী ‘টেক ডাক্তার’-এর জন্য সমস্যা লিখে পাঠিয়ে দিন এই ঠিকানায় :


টেক প্রতিদিন,

কালের কণ্ঠ, প্লট-৩৭১/এ, ব্লক-ডি,

বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা-১২২৯।

ই-মেইল : techprotidin@kalerkantho.com


টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

8 মন্তব্য

  1. আপডেট পোস্ট বন্ধ আছে আপডেটের আশায় রইলাম । ভাল থাকবেন ।

  2. ভাই আমার laptop কাজ করার সময় চার্জ শেষ হয়ে গেলে laptop বন্দ হয়ে যাই.এর পর চালু করলে বলে ntlds is missing .এবং বার বার রিস্টার্ট দিতে বলে কিন্তু রিস্টার্ট diley চালু হইনা বার বার ওই একই কথা বলে একন কি xp সেতুপ আবার দিব.হেল্প me

  3. Vai ami acer windows7 verson complitable laptop bebohar kori, kintu kichu din jabot amar dvd rom -e sudhu CD Support Kore kintu DVD support korche na.HELP ME???

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five × 4 =