ছাত্র-ছাত্রী কে বাচাতে প্রয়োজন একটু চেষ্টা?

1
444

Hi! আমার সকল বন্ধুদের কে। আসা করি অনেক অনেক ভাল আছেন সবাই। আজ একটি অন্য বিসয়ে লিখছি। আমরা সবাই জানি-যে গত ৯ই মে ২০১৩ তে SSC পরিক্ষার রেজাল্ট বের হয়েছে। এস.এস.সি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হলো ৯ মে দুপুর এ। যথারীতি সাফল্যের বন্যা ৷পাশের হার ৯০% ৷ প্রশ্ন হচ্ছে বাকী ১০% এর কি অবস্থা?

কিন্তু এই দিনে নিয়ে এসেছে কারুর মুখে হাসি আবার কারুর জীবনের শেষ দিন। জি হ্যা… প্রথমেই নজর দেই কিখু পত্রিকার Headline এ।

১। এসএসসি পরীক্ষা অকৃতকার্য শিবচরে এক এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা  

২। এসএসসি পরীক্ষায় অকৃতকার্য মেহেরপুর ও উজিরপুরে দু’ছাত্রীর আত্মহত্যা।

৩। নরসিংদীতে এসএসসিতে ফেল, এক ছাত্রীর আত্মহত্যা

৪। রূপসায় এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ছাত্রীর আত্মহত্যা

৫। আত্মহত্যার পর জানা গেল পাস করেছে রীমা

student-cartoon-vector-597302 ছাত্র-ছাত্রী কে বাচাতে প্রয়োজন একটু চেষ্টা?

“সবাই পারে, তুমি পারো না কেন ??”- এই প্রশ্নটা একটা দড়ি, এই প্ররশ্নটা একটা ভয়ানক বিষ !! সৃষ্টিকতা একজন আছেন, তিনি সবাইকে সমান মেধা দেন নাই, । উনি সবাইকে সমান ভাগ্য দেন নাই …কিন্তু আমরা এইটা ভুলে যাই … ৯০% পাসের ভীড়ে অকৃতকার্য করা ছেলে/মেয়েটা নিজেকে “আবর্জনা” মনে করে………না, আমরা তাকে “আবর্জনা” মনে করতে বাধ্য করি !! সে বন্ধুদের সামনে যেতে পারেনা লজ্জায়, সে আত্মীয়ের সামনে যেতে পারে না অপমানে, সে সমাজের সামনে যেতে পারে না হীনমন্যতায় …তার শেষ আশ্রয় বাবা-মা ও তাকে বলে, “কী করলে জীবনে” ?? আমাদের মাথা এইভাবে হেট করলি ??” কী করবে সে আর, বলেন ?? … কোথায় যাবে সে ?? …এটা কি আত্মহত্যা? .. আমরা,আমাদের সমাজ প্রতি বছর এদেরকে অহেলিত করছি !!  কিন্তু মানুষগুলা যদি একটু অন্যভাবে ভাবতে শিখে,একটা ছেলেমেয়েও মরবে না !! আমরা Digital/আধুনিক যুগের মানুষ। কাযেই আমরা তাদেরকে শান্তনা দিয়ে, বুঝিয়ে, তাদেরকে পরবতিতে পরিক্ষায়  ভালো ফলাফর করার অনুপ্রেরনা করতে হবে। তবেই আমরা আমাদের দেশকে সাফল্য তে এিয়ে নিতে পারব।

আশা করি আমার tune টি আপনাদের ভালো লাগবে। আপনাদের ভালো লাগার নতুন কিছু নিয়ে আবার tune করব। তাই অনেক ভালো থাকুন এবং প্রতিটি Episode এ আমাদের সঙ্গেই থাকুন। অনেক ভালো থাকুন… Stay with me

:) :) :) :) :) Thank You :) :) :) :) :)

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ