অ্যানড্রয়েড অ্যাপস্‌ যেভাবে আপনার ফোনে ডাউনলোড করবেন

3
1130

আসসালামু আলাইকুম। আশা করছি সকলে ভালো আছেন। আপনাদের দোয়া ও ভালোবাসা নিয়ে আজকের পোস্ট করছি। আশা করি সকলের ভালো লাগবে। আজকে আমি দেখাবো কীভাবে আপনার আনড্রয়েড ফোনে বিভিন্ন অ্যাপস্‌ ডাউনলোড করবেন।

best-android-apps অ্যানড্রয়েড অ্যাপস্‌ যেভাবে আপনার ফোনে ডাউনলোড করবেন

যদি আপনার ফোনটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে তবে অবশ্যই আপনার জানা উচিত কীভাবে বিভিন্ন অ্যাপস্‌ ডাউনলোড করতে হয়। আপনি আপনার অ্যানড্রয়েড ডিভাইস এর জন্য  গুগল প্লে ষ্টোর থেকে বিভিন্ন অ্যাপস্‌ কিনে নিতে পারেন বা ফ্রী ডাউনলোড করে নিতে পারেন। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমযুক্ত ডিভাইসগুলো খুব সহজেই অ্যানড্রয়েড মার্কেটে প্রবেশ করতে পারে। প্রায় স্মার্টফোনগুলোতে দেখা যায় অ্যাপস্‌গুলো প্রথমে কম্পিউটারে ডাউনলোড করতে হয় এবং তারপর আপনার ডিভাইস এ। কিন্তু অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমযুক্ত ফোনে সরাসরি প্লে ষ্টোর থেকে সহজেই ডাউনলোড করে নিতে পারেন।

best-android-apps অ্যানড্রয়েড অ্যাপস্‌ যেভাবে আপনার ফোনে ডাউনলোড করবেন

যেভাবে করবে অ্যাপস্‌ ডাউনলোডঃ আপনার অ্যানড্রয়েড ফোনে অ্যাপস্‌ ডাউনলোড করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

)          অ্যানড্রয়েড অ্যাপস্‌ ডাউনলোড করতে সবার প্রথমে একটি জিমেইল অ্যাকাউন্ট সেট আপ করুন। জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করেই আপনি প্লে ষ্টোর থেকে অ্যাপস্‌ কিনতে পারবেন বা ফ্রী ডাউনলোড করতে পারবেন। যদি আপনার পূর্বের কোন জিমেইল অ্যাকাউন্ট থেকে থাকে তবে তা ব্যবহার করতে পারবেন। তাই ফোন থেকে আপনার জিমেইল বা গুগল অ্যাকাউন্টে প্রবেশ করুন।

)          আপনার মোবাইল ডিভাইস এর অ্যানড্রয়েড মার্কেট আইকন নির্বাচন করুন।

)          অ্যানড্রয়েড অ্যাপস্‌গুলো থেকে আপনার পছন্দের জিনিসটি বেছে নিন যেটি আপনি ডাউনলোড করতে চাচ্ছেন।

)          যদি অ্যাপস্‌টি ফ্রী হয় তবে “Install” বাটন অথবা যদি কিনে নিতে হয় তবে “Buy” বাটন প্রেস করুন।

)          অ্যাপ্লিকেশনটি অটোমেটিক ডাউনলোড শুরু হয়ে যাবে।

)          একবার “Install” হয়ে যাবার পর আপনার মোবাইল ডিভাইস এর   থেকে অ্যাপস্‌টি দেখে নিতে পারেন।

এভাবে উপরের নিয়মগুলো অনুসরণে পেতে পারেন আপনার কাংখিত অ্যানড্রয়েড অ্যাপস্‌গুলো। অনেকেই হয়তো প্রক্রিয়াটি জেনে থাকতে পারেন। তবে আশা করছি সবারই কাজে লাগবে। সকলের সুস্বাস্থ্য কামনা করে আমার প্রথম পোস্ট এখানেই শেষ করছি। সবাইকে ধন্যবাদ সাথে থাকার জন্য।

আমার Web Consulting সাইটে ঘুরে আসার অনুরোধ রইলো।

3 মন্তব্য

  1. ভাই কম্পিউটার থেকে ডাটা ক্যাবল দিয়ে কি ভাবে গুগল প্লে স্টোর থেকে অপ্প্স ইনস্টল করব……….একটু জানালে উপক্রিত হব কারণ আমার অন্দ্রয়দ ডিভাইস শো করছেনা

একটি উত্তর ত্যাগ