আপনি ফ্রীল্যান্সিং করতে চান বা একেবারে নতুন, কিন্তু বুঝতে পারছেন না কি করবেন বা কিভাবে আগাবেন। অনলাইন স্কুল…

1
387

অনলাইনে যে সকল কাজ পাওয়া যায় বা অনলাইন থেকে অর্থ আয়ের যে সকল উপায় আছে তার মধ্যে প্রায় ৫০% কাজই কোন কোন না কোন ভাবে এসইও রিলেটেড। এটি এখন এমন একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে যে এটি না জানা এখন একটা মান ইজ্জতের ব্যপার। আবার যারা নতুন ভাবে ফ্রীল্যান্সিং শুরু করতে জাচ্ছেন তারা এটা শিখে খুব সহজেই আয় করতে পারবেন। এই কাজ করা খুবই সোজা এবং অল্প দিনেই শেখা যায়। তাই নতুনদের কথা বিবেচনা করা অনলাইন স্কুল বিডি আপনাদের জন্য নিয়ে এসেছে বিশেষ অফার। এসইও শেখা থেকে শুরু করে কাজ করে আয় করা পর্যন্ত সকল ভিডিও টিউটোরিয়াল একত্রে দিচ্ছে মাত্র ৩৫০ টাকায়। এই সুযোগ পুরো বৈশাখ মাস পর্যন্ত চলবে। বিস্তারিত জানতে পারবেন অনলাইন স্কুল বিডি এর ব্লগে গিয়ে।

নতুন অবস্থায় কি করবেন ঃ
স্বাভাবিক ভাবেই মনে প্রশ্ন জাগে, আমি তো নতুন বা আমার তেমন কোন অভিজ্ঞতা নেই, তাহলে আমি এবার কি করব? হ্যাঁ, এর একটা মহা উপায় আছে। আর তা হল এসইও এর কাজ শিখুন। এই কাজ খুবই সোজা। একটু মনোযোগ দিলে আপনি ১০-১৫ দিনেই বেশ ভাল দক্ষ হয়ে উঠতে পারবেন। আর সবচেয়ে বড় যে বেনিফিট আপনি পাবেন এই খাতে যে, এর কাজের পরিমাণ অনেক অনেক বেশি। প্রায় ১০-১৫ হাজার কাজ আপনি পাবেন ওডেস্ক এবং ফ্রীল্যান্সিং সাইটে। কাজ প্রচুর আর আয়ও মোটামুটি বেশ ভাল করা স্মভব এই এসইও থেকে। এটি আপনি বিভিন্ন ব্লগ পড়ে পড়ে শিখতে পারেন তবে যারা নতুন তারা একেবারেই হয়ত বুঝবেন না যে কি কিভাবে করতে হবে। আবার অনেক কোম্পানি এসইও শিখাতে ৫-১০ হাজার টাকাও নেয়। অনেকে টাকার অভাবে আবার অনেকে সময় আবার ঢাকার বাইরে এই ধরনের সুযোগ সুবিধা না থাকার কারনেও শিখতে পারে না কাজ। তো একান্তই তাদের কথা বিবেচনা করে অনলাইন স্কুল বিডি আপনাদের জন্য এনেছে এসইও শেখার এবং এসইও শিখে কিভাবে কাজ করে আয় করবেন তার উপর ভিডিও টিউটোরিয়াল। এখানে প্রত্যেকটি কাজ করে করে দেখানো। ভিডিও গুলো HD কোয়ালিটির ফলে আপনি খুব সহজে স্পষ্ট ভাবে সবগুলো কাজ দেখতে এবং একই সাথে শুনতে পাবেন। এটার দাম বৈশাখ মাস উপলক্ষে ৩৫০ টাকা করা হয়েছে। এটি সম্পর্কে আর জানতে অনলাইন স্কুল এর ব্লগ থেকে ঘুরে আসতে পারেন।

একটি কথা সব সময় মনে রাখবেন- আপনি যদি কাজ না শিখে আয় করতে চান তাহলে ফ্রীল্যান্সিং এর কথা ভুলে যান। আবার আপনার প্রোফাইল এরও একটা ব্যাপার থাকে। এর উপর সঠিক গাইডলাইন এর অভাবেও আপনি ব্যর্থ হতে পারেন। হতাশাও একটা বিশাল বাধা। সঠিক টেকনিক অবলম্বন করলেই কেবল স্বল্প দিনে আয় করা স্মভব।

অনলাইন স্কুল বিডি এর ব্লগ।
সবাইকে বৈশাখের সুভেচ্ছা জানিয়ে শেষ করলাম।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ