ফেইসবুক নতুন ভাইরাস / স্প্যাম | সাবধান হউন এক্ষুনি

7
696
ফেইসবুক নতুন ভাইরাস / স্প্যাম | সাবধান হউন এক্ষুনি

অনির্বাচিত টিউনার™

®╔═════════════════════ஜ۩۞۩ஜ══════════════════════╗®
✪░░▒▓███►✂✂((((☠☠➸Uη§є₤є©†єd✖Ŧwєє†єЯ™➸☠☠))))✂✂◄███▓▒░░✪ ®╚═════════════════════ஜ۩۞۩ஜ══════════════════════╝®

The Ultimate Path of The Bangla Technology
অ আ ক খ প্রযুক্তি এখন আমার ভাষায়
ফেইসবুক নতুন ভাইরাস / স্প্যাম | সাবধান হউন এক্ষুনি

বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাইকে নিয়ে খুবই ভাল আছেন। ভাল থাকুন ও ভাল রাখুন আপনার পাশের মানুষটিকে। অনেক দিন পর লিখতে বসলাম মনে হয়। :D

হটাৎ করে ফেইসবুকে নতুন করে একটা সমস্যা দেখা দিয়েছে। তা হল ফেইসবুকের নতুন লুকের সাথে সাথে নতুন করে দেখা দিয়েছে ফেইসবুক ভাইরাস বা স্প্যামিং সমস্যা। মনে হয় আপনারা অনেকেই এই সমস্যার সম্মূখীন বা এ সমস্যা সম্পর্কে জানতে পেরেছেন। যারা জানতে পারেন নি তাদের জন্যই এই পোস্টটি লিখছি।

ds ফেইসবুক নতুন ভাইরাস / স্প্যাম | সাবধান হউন এক্ষুনি

ফেইসবুক একাউন্ট হ্যাক করার জন্য হ্যাকাররা একবার একেক ধরনের কারসাজি তৈরি করে। এর মধ্য সর্বশেষ যেটা তৈরি করা হয়ে, সেটা হল ফেইসবুক ভাইরাস পোষ্ট। আপনি আপনার ওয়ালে পোষ্ট হওয়া এ ধরনের লিংকে ক্লিক করলেই আপনার একাউন্ট থেকে আপনার বন্ধুদের প্রোপাইলে ও বিভিন্ন গ্রুপে অটোমেটিক লিংক শেয়ার হবে। আর এটিই হল ফেইসবুক পোষ্ট ভাইরাস। যারা ইতিমধ্যে এই ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছেন, তারা এরই মধ্যে এটার তেষ্ক্রিয়তা সম্পর্কে বুঝতে পেরেছেন! :) এই ভাইরাসের কারণে একজন বন্ধুর সাথে আরেকজন বন্ধুর মধ্যে ঝামেলা বেজে যায়।

আপনি কি নিচের মতো কিছু পেয়েছেন ফেইসবুকে আপনার স্ট্যাটাস কিংবা অন্য কোনখানে?

ফেইসবুকে নতুন ভাইরাস | অনির্বাচিত টিউনার ফেইসবুক নতুন ভাইরাস / স্প্যাম | সাবধান হউন এক্ষুনি
ফেইসবুকে নতুন ভাইরাস | অনির্বাচিত টিউনার

যদি এই ধরনের কিছু সমানে পড়ে অবশ্যই এই সব লিংকে ক্লিক করবেন না। এই ধরনের লিংকগুলো হয় এমনঃ

|FireFox Update| New Look Facebook 2013 > http://soo.gd/928534699

এই ধরনের লিংক পাওয়া মাত্রই এড়িয়ে যাবেন ও আপনার বন্ধুদের বিরত রাখবেন এইসব লিংকে ক্লিক করা থেকে। এই সব লিংকে ক্লিক করার পর আপনি যখন করে করে ফেইসবুকে লগইন করবেন আপনি যতগুলো গ্রুপে যুক্ত আছেন বা আপনার প্রত্যেক বন্ধুর ওয়াল এবং এমনকি আপনার ওয়ালেও একই ধরনের পোস্ট দেখতে পাবেন। এই সব উল্টা-পাল্টা পোস্টিং এর অপরাধে ফেইসবুক আপনার ওয়াল পোস্ট করা বা অন্য কোথাও পোস্ট করা থেকে আপনাকে ব্যান করে দিতে পারে। তাই নিজে সর্তক থাকুন ও অন্যকে সর্তক করুন এক্ষুনি।

পোস্টটি শেয়ার করে বন্ধুদের উপকার করতে পারেন। ধন্যবাদ

7 মন্তব্য

  1. অনির্বাচিত টিউনার ভাই যান ।আমি আপনার বিশাল ফ্যান ।বেশ কিছুদিন ধরে আপনার পোস্ট পাইনা বলে আমি হতাশ ,আপনার এই পয়াত আমার ভাল লাগছে ,মাগার একটা অনুরধ আপনি আবার tp তে রেগুলার পোস্ট দিবেন এই আসা করি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

একটি উত্তর ত্যাগ