forex + games zone + help
পিসির সমস্যা হাজারো, সমাধান একটি টিউনারপেজ হেল্প লাইন
৯,০০০ অনলাইন গেমস নিয়ে মেতে উঠুন টিউনারপেজ গেমস জোন

২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে আপনার কম্পিউটার সম্পূর্ণ বাংলা করে নিন 

সালাম এবং শুভেচ্ছা আজ ২৬ শে মার্চ ২০১৩ মহান স্বাধীনতা দিবস। আজকের এই সুন্দর একটি দিনে আপনার পুরো কম্পিউটার কে সম্পূর্ণ বাংলা করে স্বাধীনতা উপভোগ করুণ।সর্বপ্রথম আপনাকে নিচের ওয়েব সাইট থেকে Language Interface Pack গুলো আপনার অপারেটিং সিস্টেম এর ভার্সন অনুযায়ী ডাউনলোড করতে হবে। ধরে নেওয়া হচ্ছে ব্যবহারকারী জানেন কিভাবে সফটওয়্যার ডাউনলোড ও ইনষ্টল করতে হয়।

shadhinota dibosh

নিম্নের পদ্ধত্বিগুলো পর্যায়ক্রমে অনুসরণ করুন।


উইন্ডোজ এক্সপি এর জন্য – windows.microsoft.com/en-US/windows/downloads/languages-xp
উইন্ডোজ ভিস্তা বা ৭ এর জন্য – windows.microsoft.com/en-US/windows/downloads/languages

পেজটিতে অনেকগুলো ভাষা দেখাবে, আপনি বাংলা (ভারত) অথবা বাংলা (বাংলাদেশ) যে কোনটি ডাউনলোড করতে পারেন। এরপর ডাউনলোডকৃত ফাইলটিকে আপনার কম্পিউটার এর C:\ ড্রাইভে কপি করুন। এবার ইনস্টল করুন। Display language বাংলা করুন। কম্পিউটার এবার Log Off হবে। আপনার ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। দেখবেন কম্পিউটারের ভাষা বাংলা হয়ে গেছে। ভাষা পুনরায় ইংরেজী করার জন্য “নিয়ন্ত্রন প্যানেলে” গিয়ে প্রদর্শন ভাষা English করে দিলে আবার উইন্ডোজ English হয়ে যাবে।

ম্পিউটারে বাংলা Language Interface Pack Install করলেই Welcome Screen বাংলা হয়ে যাবে না। এজন্য আপনাকে ভিউ ল্যাঙ্গুয়েজ বাংলা করে নিয়ন্ত্রন প্যানেলে যেতে হবে। সেখানে “কিবোর্ড ও অন্যান্য ইনপুট পদ্ধতি পরিবর্তন করুন” এ যান। এরপর “প্রশাসনিক” ট্যাবে যান। “স্বাগতম পর্দা ও ব্যবহারকারী অ্যাকাউন্ট বিন্যাসন” এ সেটিংগুলি অনুলিপি করুন এ ক্লিক করুন। নিচে নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট দুটির পাশে checkbox গুলো চেক করে দিন। এরপর “ঠিক আছে” তে ক্লিক করে বেরিয়ে যান। এবার কম্পিউটার রিস্টার্ট করলে Welcome এর বদলে স্বাগতম দেখাচ্ছে।

Related posts

আপনার মতামত অথবা প্রশ্ন করুন...

1 টি মন্তব্য হয়েছে এই পাতায়- "২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে আপনার কম্পিউটার সম্পূর্ণ বাংলা করে নিন"


মেম্বার
1 বছর 10 মাস আগে

আরো একটু বিস্তারিত লিখলে খুবই সুবিধা হত — ধন্যবাদ আপনাকে