আগামী ২৩শে ফেব্রুয়ারী চট্টগ্রামে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের ফ্রী সেমিনার

0
255
আগামী ২৩শে ফেব্রুয়ারী চট্টগ্রামে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের ফ্রী সেমিনার

সাব্বির আলম

আমি মোহাম্মদ সাব্বির আলম ( আসিফ পাগলা সাব্বির ) । Google Adsense এর একজন পাবলিশার্স হিসাবে কাজ করছি। বর্তমানে SEO নিয়েই পরে থাকতে ভালো লাগে। আর বাংলা ব্লগিং করাটাই সব চেয়ে বড় নেশা। আমার সম্পর্কে আরো বিস্তারিত জানতে অথবা লাইভ সাপোর্ট পেতে আমাকে ফেইসবুকে অ্যাড করে নিতে পারেন :পারেন এবং সরাসরি মোবাইলে পাবেন ০১৮২৯-৩২২০৩৯ ।
আগামী ২৩শে ফেব্রুয়ারী চট্টগ্রামে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের ফ্রী সেমিনার

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি ?

 

What-is-SEO-RankMyWebsiteFAST-dot-com আগামী ২৩শে ফেব্রুয়ারী চট্টগ্রামে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের ফ্রী সেমিনার

 

সব ওয়েবমাষ্টারই চায় তার ওয়েব সাইটটি সার্চ ইঞ্জিন (গুগল কিংবা বিং-য়ের সার্চ ইঞ্জিন) রেজাল্ট পেইজ (SERP)-এর প্রথম দিকে থাকুক। সার্চ ইঞ্জিনের ডাটাবেস গুলোতে একই বিষয়ের উপর লাখো পেজ রয়েছে, তবে সার্চ ইঞ্জিনগুলো সেসব পেজ বা ওয়েবসাইটকেই প্রথমে প্রদর্শন করে যেগুলোকে সার্চ ইঞ্জিন এর নীতিমালাগুলো ফলো করে অপটিমাইজ করা হয় অর্থ্যাৎ সার্চ ইঞ্জিন যেভাবে একটি পেজকে সহজে পড়তে পারে এবং দ্রুত খুঁজে পেতে পারে পাশাপাশি বেষ্ট হিসাবে নির্বাচন করে প্রথম পেজে নিয়ে আসে, সেই ধরণের বিজ্ঞানসম্মত ব্যবস্থা করা।

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের মূল উদ্দেশ্য হলো, কোনও কিছু দিয়ে গুগলে গিয়ে সার্চ করলে যেন আপনার পৃষ্ঠাটি প্রথমে চলে আসে। তাতে, আপনার পৃষ্ঠায় ট্রাফিক বেশি আসবে। আর এ কথাটি চিরন্তন সত্য, ট্রাফিক=ডলার! যত বেশি ভিজিটর আপনার ওয়েবসাইটে আসবে আপনি তত বেশি আয় করতে পারবেন।

যারা অনলাইন উদ্যোক্তা হতে চান তাদের সফলতার জন্য সবচেয়ে প্রয়োজনীয় হলো সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন শেখা। তাহলেই সাইটে ট্রাফিক আসবে, রেভিনিউ জেনারেট হবে। বাংলাদেশী অনেক সার্চ ইঞ্জিন এক্সপার্ট অপটিমাইজার রয়েছেন যাদের প্রতি মাসেই আয় ১ থেকে ৩ হাজার ডলার। এসইও শিখে এক্সপার্ট হতে পারলে ফ্রিল্যান্সিং করেও হাজার ডলার আয় করা সম্ভব।

 

সেমিনারের প্রধান আলোচ্য বিষয় :

 

১. সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি এবং কেন ?
২. সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি ক্যারিয়ার হতে পারে ?
৩. সফল সার্চ ইঞ্জিন অপটিমাইজার হতে গেলে করনীয় !
৪. একজন সফল সার্চ ইঞ্জিন অপটিমাইজারের আয়ের পরিমান কত হতে পারে ?
৫. সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের কাজের ক্ষেত্রগুলো এবং
৬. অংশগ্রহণকারীদের নানা প্রশ্নোত্তর…

 

সেমিনারে বক্তা হিসেবে থাকবেন :

 

ফ্রিলেন্সার ডট কম হতে এসইও এবং কন্টেন্ট ডেভেলপমেন্ট প্রতিযোগিতায় ১ম হওয়া, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ডেভসটিম ইন্সটিটিউট এর প্রশিক্ষক সোলার সানরাইজ (তালহা) ।

 

সেমিনার স্থান :

 

MISYS Institute of IT, Kader Tower(3rd Floor),
128 Jubilee Road, Tinpoler Matha, Chittagong । 

সেমিনারে অংশ গ্রাহণ করার জন্য আপনার নাম মোবাইল নম্বর, ইমেইল এড্রেস লিখে আমাদেরকে এই নম্বরে 01829-322039 মেসেজ করতে হবে, সেমিনারের আগের দিন আমরা সবাইকে কনফার্ম করে দিবো।

যে কোন সমস্যা ও তথ্যর জন্য আমাদের অফিশিয়াল পেইজ ভিজিট করতে পারেন https://www.facebook.com/MISYSInstituteOfIT অথবা সরাসরি আলাপের জন্য কল করুন 01829-322039 (সাব্বির), 01815-525929 (তুহিন) ।

আসন সংখ্যা সীমিত আপনার আসনটি কনফার্ম করতে আমাদের ইভেন্টে জয়েন দিন https://www.facebook.com/events/112031525648111

একটি উত্তর ত্যাগ