এটা স্বপ্ন নয় সত্যি

2
400

একেবারে মধ্যরাত।ঘুটঘুটে অন্ধকার।আমি রাস্তা দিয়ে হেটে যাচ্ছি। চারপাশ তাকিয়ে দেখলাম জায়গাটা কেমন জানি অপরিচিত লাগছে।বাড়িঘর গুলো কেমন জানি অদ্ভুত।বাড়ির সামনে লালচে কতগুলো বাতি জালিয়ে রেখেছে।মনে মনে ভাবলাম।বাহ !কি সুন্দর!! সোডিয়াম বাতির জায়গায় লাল বাতি ।ঠিক যেন পরীক্ষার হলে ঢুকে প্রশ্নপত্র পেলে মাথার মধ্যে লাল বাত্তি জলে উঠে সেইরকম। বাতি যেমন ই হোক দেখতে সুন্দর । একদম Chinese lantern (চীনা লন্ঠন) এর মত।

Lantern এটা স্বপ্ন নয় সত্যি
Lantern

পরক্ষনেই মাথায় এল, আমি আবার চায়নায় চলে আসিনাইতো।আরে হা বাড়ি গুলো ও তো ঐ রকম লাগছে।আবার ভাবলাম, ধুর! আমি বাংলাদেশ থেকে চায়ানা যাব কিভাবে? গত রাতে “কারাতে কিড” মুভিটা দেখেছিত তাই হয়ত এখন চায়না সপ্নে দেখছি। আর ঘুমানোর আগেইত ফেইসবুকে Chinese lantern (চীনা লন্ঠন)এর ফটো কভারফটো হিসেবে দিলাম। প্রোফাইল টা দেখতে সেইরকম লাগছে। ইসঃ কদুলীবালা সবার আগে লাইক দিয়েছে। নোটিফিকেশন পেয়ে আমার হৃদয়ে ১০০ ওয়াট বাল্ব জ্বলে উঠেছিল।

আমি ভাবছি আর লাজুক ভঙ্গিতে মনে মনে হাসছি আর তখন ই মনে হল লোমশ কিছু একটা আমার পায়ের সাথে লাগছে। আৎকে উঠে তাকাতেই দেখি এক বিশাল ড্রাগন । হা করে আমার দিকে তাকিয়ে আছে। মনে হয় এখন ই আগুনের হল্কা বের করবে। আমি চিৎকার করছি কিন্তু আওয়াজ বের হচ্ছেনা। চীনা মানুষদের মত চেউ চেউ চ্যাং ম্যাং ইয়াও শব্দ করছি। আচ্ছা ড্রাগন কি লোমশ হয়?ওহ আর ভাবতে পারছিনা। সজোরে এক লাথি দিলাম আর শব্দ হল মিয়াউউ। তাকিয়ে দেখি আমার বিড়াল আর আমি চেয়ারে বসে আছি। কদুলীবালার সাথে চ্যাট করতে করতে কখন যে ঘুমিয়ে গেছি মনেই নাই।
মা পেছন থেকে ডেকে বললেন , কিরে আর কত পিসির সামনে বসে থাকবি…খেতে আয়।আসলে আমি স্বপ্ন দেখছিলাম না , ছোট একটা গল্প লিখতে বসে অনেক খানি লিখে ফেলেছি।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ