“ফ্রী বাংলা টিউটোরিয়াল” হ্যাক হওয়াকে নিন্দা জানাচ্ছি

20
433
“ফ্রী বাংলা টিউটোরিয়াল” হ্যাক হওয়াকে নিন্দা জানাচ্ছি

আতিক উল্লাহ

Joomla, WordPress, Magento, HTML, CSS, PHP, MySQL, jQuery, JavaScript, Logo and Banner Design, Web Design, Data Entry, Web Research, Creating Accounts, PDF Convertion, MS Word, MS Excel, MS Powerpoint, Add Press Release in WordPress & amp; Wiki, Creating Blog, SEO.
“ফ্রী বাংলা টিউটোরিয়াল” হ্যাক হওয়াকে নিন্দা জানাচ্ছি

একটি সেবামূলক অতি কার্যকরী বাংলা ভিডিও টিউটোরিয়াল সংবলিত সম্পূর্ণ  অবাণিজ্যিক ও ব্যক্তিগত উদ্যোগে তিল তিল করে গড়ে ওঠা “ফ্রী বাংলা টিউটোরিয়াল” ওয়েব সাইটটি হ্যাক হয়েছে !!! যখন ভক্তরা ইমেইল, মোবাইল বা ফেসবুকের মাধ্যমে অনুপ্রেরনা জানাচ্ছে ঠিক তখনই “বাংলাদেশ সাইবার আর্মি” –এই সাইটটি হ্যাক করেছে । আমরা জানিনা এই কাজটি “বাংলাদেশ সাইবার আর্মি”-এর, নাকি তাদের নাম ব্যবহার করা হয়েছে । শুনলাম “অ্যান্ড্রয়েড কথন”-সাইটটিও হ্যাক হয়েছে । আমাদের কি দুঃখ পাওয়া উচিৎ নাকি ঘৃণা হওয়া উচিৎ?

“ফ্রী বাংলা টিউটোরিয়াল” হ্যাক হওয়াকে নিন্দা জানাচ্ছি

যখন থেকে অমানবিক এই  হ্যাক বিষয়টি বুঝি তখন থেকেই ভাবতাম এটি একটি অগঠনমূলক কাজ । যেকোনো ভাল কিছুরই একটা নয় অসংখ্য শত্রু থাকে । যাইহোক সাইবার ওয়্যার সম্পর্কে জানার পর থেকে মনে মনে “বাংলাদেশ সাইবার আর্মি”– কে শ্রদ্ধাই করতাম । কেন তিল তিল করে গড়ে ওঠা আমার এই পরিশ্রমের ফসল এই সাইটি তারা হ্যাক করলো ? তা আমি জানিনা । সাধারণত হ্যাকাররা বাক্তিগত স্বার্থে এইসব অনৈতিক ও অমানবিক কাজ করে থাকে। কিন্তু “বাংলাদেশ সাইবার আর্মি” সম্পর্কে আমার এমন ধারণা ছিলনা । তারা পাকিস্তানি হ্যাকারদের দাপ্তরিকভাবে যুদ্ধ ঘোষণা করেছিল জানি । এসব কিছুর জন্যই হইত মনে মনে তাদের শ্রদ্ধা করতাম । বাংলাদেশী হয়েও তারা কিভাবে বাংলাদেশী সাইট হ্যাক করে ? তাদের লজ্জা হওয়া উচিৎ । নতুন ইউজার ও বিশেষ করে যারা  বিভিন্ন টেকনিক্যাল বিষয় সহজভাবে অতিদ্রুত জানতে বুঝতে চায় সেইসব ভিজিটরদের জন্য বাংলা আর্টিকেল ও ভিডিও টিউটোরিয়াল সহযোগে যে বাংলা প্রযুক্তিকোষ গড়ে উঠছিল তার শত্রু আমাদেরই বাঙ্গালী ভাই । মেনে নেয়া যেত যদি হ্যাকাররা ভিনদেশী হত।

 

নিজেদের ক্ষমতার ও বাক্তিগত ক্ষোভের বহিঃপ্রকাশ এভাবে না করলেও তারা পারতো । আর যদি মনে করে এইভাবে একটি মহৎ উদ্দ্যগকে নস্যাৎ করা যাবে কিংবা উদ্যম কমানো সম্ভব হবে তবে তা অবশ্যই ভুল । কেননা সত্য, সঠিক পথে চলতে গেলে পাছে দুষ্টলোকের অসহযোগিতার কথাটা মাথাই নিয়েই এই পাঠকদের পছন্দের অতি প্রয়োজনীয় “ফ্রী বাংলা টিউটোরিয়াল” সাইটির কাজে লেগেছি । তবে দেশীও শত্রুদের কথা সত্যিই কল্পনাও করা হইনি । সাইটটি আবার পুনরায় চালু হয়েছে । ধন্যবাদ সবাইকে ।

20 মন্তব্য

  1. Atique Ullah ভাই। আপনার পোস্ট ভালো হয়েছে। কিন্তু আপনার উত্থাপিত জিনিসটি সম্পূর্ণ ভিত্তিহীন। আমি বলছি না যে, আপনি জা দেখেছেন তা মিত্থা। কিন্তু আপনি হয়তো জানেন যে সাইট হ্যাক করার পর যে কোন ডিফেস পেজ দেওয়া সম্ভব। এখানে কতিপয় ল্যামার বাংলাদেশ সাইবার আর্মির সম্মান, ভাবমূর্তি নষ্ট করার জন্য এই কাজটি করেছে। বাংলাদেশ সাইবার আর্মি কখনও বিডি সাইট হ্যাক করে না। আর ভবিষ্যতেও করবে না। দেশবাসীর কাছে বিসিএর সম্মান ক্ষুন্ন করার উদ্দেশ্যে কোন কুচক্রী মহল এই কাজ করেছ।

      • ভাই একমত হওয়ার জন্য ধন্নবাদ। আসলে একটা কথা বলি। দেশে ভালো মানুষের পাশা পাশি। খারাপ লোকও আছে। বিসিএর শুভাকাঙ্ক্ষী আছে তেমনি বিসিএর শত্রুরও অভাব নাই। বিসিএ থেকে জন্ম নেওয়া বাংলাদেশের কিছু হকার (Hawker) গ্রুপ আছে যারা বিসিএর পেছনে উঠে পরে লেগেছে। কিন্তু তারা জানে না যে বিসিএ সকলে মিলে একক সত্তা। আর বিসিএ দেশের মানুষের ভালবাসার জায়গাটা নিয়ে নিতে পেরেছে। তারা বিসিএর উপর ক্ষুব্ধ হয়ে বিসিএর সম্মান হানির জন্য এই সকল কাজ করছে :)

  2. ধরেন কেউ এখন টিউনারপেজ এর সাইট হ্যাক করে আপনার নাম লিখে রেখে যায় তাহলে এই হ্যাকিং এর সাথে আপনার নাম জড়ানো হলে আপনার খুব ভাল লাগবে ?? আপনি হয়তো এই ব্যাপারে জানেন না অথচ ফেসে গেলেন এটার সাথে, তখন কেমন লাগবে ??? একিই ব্যাপার বিসিএ এর সাথে । শুধু শুধু অন্যের ওপর দোষ চাপাবেন না । পারলে আরো জোরালো কোন প্রমান দিন ।

  3. ধরুন কাজটি বাংলাদেশ সাইবার আর্মি করেছে, তার পর আমাকে বলতে হবে “বাংলাদেশ সাইবার আর্মি জিন্দাবাদ” বাংলাদেশ সাইবার আর্মি করে নাই তাদের নাম ব্যবহার করা হয়েছে । তাই তো বলতে চাইসেন? যাই তাই বললাম । যখন আপনার শখের একটা কিসুতে কেও নষ্ট করে দেয় তখন আপনার কেমন লাগে । আমি আমার সাইট এ তাদের নাম পাইছি তাই বলছি । যদি তাদের নাম না পাইতাম তাইলে বলতাম না । আর কষ্ট তা এই কারণেই বেশি লাগসে । কারণ আমি কখনো চিন্তাও করতে পারি নাই তারা এমন কাজ করতে পারে ।

  4. আমার কাসে যত টুকু প্রমান সিল দিছি । এখন আপনার কাছে প্রমান থাকলে দিন । আমিও তাই জানতাম, বাংলাদেশ সাইবার আর্মি কখনও বাংলাদেশের সাইট হ্যাক করে না । এই জন্য “বাংলাদেশ সাইবার আর্মি”– কে শ্রদ্ধাই করতাম । কিন্তু প্রমান তো তা বলসে না । আর এই ভাবে আমার সাইট এ ভিসিটর বাড়ানোর কোনো ইছা আমার নাই । দরকার পড়লে সাইট বন্ধ করে দিব । এই সাইট দিয়া আমার পেট চলে না । জানিনা এই কাজটি “বাংলাদেশ সাইবার আর্মি”-এর, নাকি তাদের নাম ব্যবহার করা হয়েছে । কিন্তু দয়া করে অন্ধের মত কথা বলবেন না ।

  5. স্ক্রীনশট দেকছেন? আর হ্যাক দেখানুর জন্য কি সাইট ওই রকম ভাবে রেখে দিব? আর আমি তো বলসি, “আমরা জানিনা এই কাজটি “বাংলাদেশ সাইবার আর্মি”-এর, নাকি তাদের নাম ব্যবহার করা হয়েছে ।”

    • আপনি জেহেতু জানেন না এই কাজ টা কার করা… তাহলে কেন বললেন “তবে দেশীও শত্রুদের কথা সত্যিই কল্পনাও করা হইনি ” ???
      “এসব কিছুর জন্যই হইত মনে মনে তাদের শ্রদ্ধা করতাম । বাংলাদেশী হয়েও তারা কিভাবে বাংলাদেশী সাইট হ্যাক করে ? তাদের লজ্জা হওয়া উচিৎ ।”

      এই কথা গুলা কি যুক্তি সঙ্গত হয়েছে? আপনি ই বলেন…

  6. বাংলাদেশ সাইবার আর্মি কখনো কোনো বাংলাদেশি সাইট হ্যাক করে নাই…
    এই কথা টার মানে কি ? “তবে দেশীও শত্রুদের কথা সত্যিই কল্পনাও করা হইনি ” ????
    না জেনে কিছু বলবেন না…
    সাইট তো ঠিক ই আছে… এটা কি ভিসিটর বাড়ানোর নতুন উপায় ?

  7. বাংলাদেশ সাইবার আর্মি কখনো কোনো বাংলাদেশি সাইট হ্যাক করে নাই…
    এই কথা টার মানে কি ? “তবে দেশীও শত্রুদের কথা সত্যিই কল্পনাও করা হইনি ” ????

    সাইট তো ঠিক ই আছে… এটা কি ভিসিটর বাড়ানোর নতুন উপায় ?

একটি উত্তর ত্যাগ