মোবাইল ফোনকে ব্যবহার করুন কম্পিউটারের রিমোট কন্ট্রোলার রূপে

6
546
মোবাইল ফোনকে ব্যবহার করুন কম্পিউটারের রিমোট কন্ট্রোলার রূপে

rajib434653

আমি রুবেল রানা । ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপার হিসাবে হিসাবে কাজ করি আজ ৫ বছর । এখন কর্মরত আছি ফ্রীল্যান্সিং প্লেস লিমিটেড এ সিনিয়র ওয়েব ডেভেলপার হিসাবে । কাজের ফাঁকে ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট নিয়ে বাংলা টিউটোরিয়াল করি (টেক্সট ও ভিডিও টিউটোরিয়াল)। আমার একটা প্রতিষ্ঠান আছে যার নাম বিগটেক আইটি নন-প্রফিটেবল প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলেছি , আমার সকল ভিডিও -টিউটোরিয়াল পাবেন বিগটেক আইটি তে(bigtechit.com).
মোবাইল ফোনকে ব্যবহার করুন কম্পিউটারের রিমোট কন্ট্রোলার রূপে

আসসালামালাইকুম আপনারা সবাই কেমন আছেন আসা করি সবাই ভালই আছেন।

আপনাদের সাথে যে বিষয় নিয়ে লিখব তা হল মোবাইল ফোনকে ব্যবহার করুন কম্পিউটারের রিমোট কন্ট্রোলার রূপে

উপরের শিরোনামটি দেখে নিশ্চয়ই ভাবছেন এ কিভাবে সম্ভব? হ্যা নিশ্চয়ই সম্ভব।তবে এর জন্য আপনার প্রয়োজন হবে একটি Bluetooth যুক্ত ফোনসেট ও একটি Bluetooth ডিভাইস। তাহলেই আপনি আপনার ফোনসেটটি কম্পিউটারে ব্যবহার করতে পারবেন রিমোট কন্ট্রোলার রূপে। এ জন্য প্রথমে http://www.blueshareware.com/files/bluetoothremotecontrol.zip থেকে BluetoothRemoteControl.exe ফাইলটি ডাউনলোড করে নিন, তারপর আপনার কম্পিউটারে উক্ত সফটওয়্যারটি ইন্সটল করুন। এবার সফটওয়্যারটি চালু করে install phone client নামের ট্যাবে করলে যে উইন্ডো খুলবে, সেখান থেকে আপনার ফোনে জাভা সফটওয়্যারটি ইন্সটল করুন। এরপর আপনার ফোনে এবং কম্পিউটারে প্রোগ্রামটি চালান এবং কম্পিউটারে select phone ট্যাবে ক্লিক করুন। সার্চ করে আপনার Bluetooth-এর নাম পেয়ে গেলে Finish-এ ক্লিক করুন।এরপর connect to phone ট্যাবে ক্লিক করে সংযুক্ত হন।মোবাইল ফোনকে ব্যবহার করুন কম্পিউটারের রিমোট কন্ট্রোলার রূপে  মোবাইল ফোনকে ব্যবহার করুন কম্পিউটারের রিমোট কন্ট্রোলার রূপে

6 মন্তব্য

  1. পস্তা তা অসাধারণ. ধন্যবাদ.
    আপনার পোস্ট গুলি আরেকটু ক্লিয়ারলি/ডিটেলস করে লিখুন. টেকনিকাল বিষয় গলু লেখার সময় এমন ভাবেই লিখবেন যেন সাদুবাদ আসে. আপনেই বলেন নি যে ইটা ডেমো ভার্সন, ফোন অপারেটিং সিস্টেম কি হতে হবে( আমরা যারা বাহিরে থাকি তাদের জন্য বলছি) উপরন্তু সবাইর ফোনে যে জাভা সিস্টেম আছে অথবা কি ভাবে , কোথায় থেকে ইনস্টল করা যাবে জানান নি.. দখ্খিত যদি ভুল সমালোচনা করে থাকি.

একটি উত্তর ত্যাগ