আমাদের সবার প্রিয় বিভিন্ন রকম ভর্তা । (রেসিপি ভান্ডার)

0
1377

“বিসমিল্লাহির রাহমানির রাহিম”

আসসালামু আলাইকুম।সবাই কেমন আসেন আসাকরি সবাই ভাল আছেন।

আমার প্রিয় খাদ্যর তালিকায় আমি প্রথমে ভর্তা রাখি । যে কোন ভর্তা পেলে আমি দুই প্লেট ভাত খেতে পারি ।যদি একদিকে পুলাউ,মাংস ,বিরানী , ফিন্নি ,পায়েষ
রাখা হয় আর অন্য দিকে যদি ভর্তা রাখা হয় আমাকে যদি বলা হয় কোনটা খাবে আমি ভর্তা কেই নিব খাওয়ার জন্য ।আপনাদের কাছে কেমন লাগে যানি না ,যাই হোক আর কথা না বাড়িয়ে চলুন মূল আলোচনায় যাই ।

আজ আপনাদের সাথে শেয়ার করবো —

চিনাবাদাম ভর্তা

কালোজিরা ভর্তা

ও তিশির ভর্তা

প্রথমে চিনাবাদাম ভর্তা

আমাদের সবার প্রিয় বিভিন্ন রকম ভর্তা । (রেসিপি ভান্ডার)

উপকরণ: চীনাবাদাম ভাজা (খোসা ছাড়া) ১ কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, কাঁচামরিচ ৪-৫টি, ধনেপাতা কুচি ১ আঁটি, সরিষার তেল ১ টেবিল-চামচ, লবণ পরিমাণমতো।

প্রণালি: কাঁচামরিচ কাঠখোলায় টেলে নিতে হবে। বাদামের লাল খোসা ঘষে তুলে ফেলে, পাটায় বেটে নিতে হবে। কাঁচামরিচ বেটে নিতে হবে। এবার তেলের সঙ্গে পেঁয়াজ, লবণ, ধনেপাতা কুচি চটকে বাদাম ও কাঁচামরিচ বাটা দিয়ে মাখাতে হবে। গরম ভাতের সঙ্গে পরিবেশন করা যায়।

 

কালোজিরা ভর্তা

undefined আমাদের সবার প্রিয় বিভিন্ন রকম ভর্তা । (রেসিপি ভান্ডার)

উপকরণ: কালোজিরা সিকি কাপ, রসুনের কোয়া ১ টেবিল-চামচ, কাঁচামরিচ ৩-৪টি, পেঁয়াজ কুচি ১ টেবিল-চামচ, লবণ পরিমাণমতো, সরিষার তেল ১ টেবিল-চামচ।

প্রণালি: রসুন, পেঁয়াজ, কাঁচামরিচ কাঠখোলায় টেলে নিতে হবে। তেল বাদে সব উপকরণ পাটায় বেটে তেল দিয়ে মাখিয়ে ভর্তা করতে হবে।

 

তিশির ভর্তা

আমাদের সবার প্রিয় বিভিন্ন রকম ভর্তা । (রেসিপি ভান্ডার)

উপকরণ: তিশি সিকি কাপ, পেঁয়াজ কুচি ১ কাপ, ভাজা শুকনো মরিচ ৮টি বা পরিমাণমতো, লবণ পরিমাণমতো, সরিষার তেল ৪ টেবিল-চামচ, ধনেপাতা কুচি ৪ টেবিল-চামচ।

প্রণালি: তিশি কাঠখোলায় টেলে বেটে সব উপকরণ দিয়ে মাখিয়ে ভর্তা করতে হবে।

 

সম্পূর্ণ বাংলায় এরকম হাজারো রেসিপি ও রেসিপি বিষয়ক টিপস্  পাবেন এখানে । রেসিপি

আর হে ভাল লাগলে জানাতে ভুলবেন না ।

একটি উত্তর ত্যাগ