ব্লগের জন্য ফেইসবুকের চমৎকার LIKE BOX

8
370
ব্লগের জন্য ফেইসবুকের চমৎকার LIKE BOX

তামজিদ আবু সালেহ

আমি আমার কাছে আমার একমাত্র প্রিয় ব্যক্তিত্ব। সবকিছুতেই নিজের স্বাধীনতাকেই প্রাধান্য দিতে আমি বেশী ভালবাসি ..... কাজ করি নিজের ইচ্ছায় । অল্পতেই যেকোন ভাল লাগাকে ভালবেসে ফেলি ।

TJ হবার ইচ্ছা থাকলেও ঠিক কি নিয়ে লিখবো তা ভেবে পেতাম না :! শেষে নিজে যা যা পারি অথবা বুঝি তার সব নিয়েই শেয়ার করার ইচ্চা হল। বেছে নিলাম TunerPage কে। আর হয়ে গেলাম খুদে TJ ।
ব্লগের জন্য ফেইসবুকের চমৎকার LIKE BOX

 

Tuner Page এ আমার প্রথম পোষ্টে আমি আপনাদের জন্য নিয়ে আসলাম “ব্লগে যুক্ত করার জন্য ফেইসবুকের চমৎকার একটি LIKE BOX প্লাগইন।” খুব সহজেই আপনি আপনার ব্লগে মাত্র দুটি ধাপে এই প্লগইনটি যুক্ত করার মাধ্যমে আপনার ব্লগের ভিজিটরদেকে আপনার ফেইসবুক পেইজের সাথে যুক্ত করে নিতে পারেন।

 

 

FB LIKE BOX ব্লগের জন্য ফেইসবুকের চমৎকার LIKE BOX

 

CLICK HERE FOR DEMO

প্রথম ধাপ

প্রথমেই আপনাকে আপনার ব্লগের TEmplate DeSinG এ Jquery JavaScript যুক্ত করতে হবে। যাদের ব্লগে ইতিমধ্যে Jquery যুক্ত আছে তারা এই ধাপটিকে Ignore করে যান।

১. আপনার ব্লগের Dashboard এর TEmplate এ যান।

২. Edit HTML এ ক্লিক করুণ।

৩. Ctrl + F বাটন একত্রে চাপ দিয়ে Search box থেকে </head> ট্যাগ টি খুজে বের করুন।

৪. </head> ট্যাগের পূর্বে নিম্নের CODE টিকে Copy করে বসিয়ে দিন।



<script src=”https://ajax.googleapis.com/ajax/libs/jquery/1.6.1/jquery.min.js” type=”text/javascript”></script>


 

দ্বিতীয় ধাপ:

এবার আপনাকে আপনার ব্লগের LAYOUT নিয়ে কাজ করতে হবে।

১. আপনার ব্লগের LAYOUT এ যান।

২. Add a Gadget এ ক্লিক করুন।

৩. HTML/JavaScript নির্বাচন করুন।

৪. নিম্নোক্ত CODE টিকে COPY করে বসিয়ে দিন।



<script type="text/javascript"> //<!-- $(document).ready(function() {$(".w2bslikebox").hover(function() {$(this).stop().animate({right: "0"}, "medium");}, function() {$(this).stop().animate({right: "-250"}, "medium");}, 500);}); //--> </script> <style type="text/css"> .w2bslikebox{background: url("http://1.bp.blogspot.com/--tscpVzcBjo/TdUarKtcAlI/AAAAAAAAA3I/qVkypiYO9rc/s150/w2b_facebookbadge.png") no-repeat scroll left center transparent !important;display: block;float: right;height: 270px;padding: 0 5px 0 46px;width: 245px;z-index: 99999;position:fixed;right:-250px;top:20%;} .w2bslikebox div{border:none;position:relative;display:block;} .w2bslikebox span{bottom: 12px;font: 8px "lucida grande",tahoma,verdana,arial,sans-serif;position: absolute;right: 6px;text-align: right;z-index: 99999;} .w2bslikebox span a{color: #808080;text-decoration:none;} .w2bslikebox span a:hover{text-decoration:underline;} </style><div style=""><div><iframe src="http://www.facebook.com/plugins/likebox.php?href=http%3A%2F%2Ffacebook.com%2FTamzid&amp;width=245&amp;colorscheme=light&amp;show_faces=true&amp;connections=9&amp;stream=false&amp;header=false&amp;height=270" scrolling="no" frameborder="0" scrolling="no" style="border: medium none; overflow: hidden; height: 270px; width: 245px;background:#fff;"></iframe><span>By <a href="http://www.tunerpage.com/archives/184148">Tamzid</a> / <a http://www.tunerpage.com/archives/184148"> Get This!</a></span></div></div>


১. CTRL + F বাটন একত্রে চাপ দিয়ে Search Box থেকে FTamzid খুঁজে বের করুণ।

২. এখন F টিকে না সরিয়ে Tamzid এ স্থলে আপনার ফেইসবুক পেইজের UserName বসিয়ে দিন। (শুধু মাত্র Username দিতে হবে। সম্পূর্ণ URL বসানোর দরকার নেই। যেমন:  https://www.facebook.com/downloadbuzz এর শুধু downloadbuzz বসালেই হবে।

৩. কোন SPACE ব্যাবহার করবেন না। অথবা CODE থেকে কোন SPACE DELETE কারতে যাবেন না। ৪. SAVE করে বের হয়ে আসুন। এবং আপনার ব্লগ REload দিন।

আশা খুব সহজেই আপনারা শতভাগ ব্যবহার করতে পারবেন। যে কোন সমস্যা Comment Box এ উল্লেখ করুন। আর ভাল লাগলে আপনার মন্তব্য জানিয়ে যাবেন।

8 মন্তব্য

একটি উত্তর ত্যাগ