আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)

9
404
আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)

ওয়েস্ট লাইফ

বয়স অনেক কম কিন্তু টেকনোলোজিকে অনেক অনেক ভালোবাসি। আমার ঘরে প্রযুক্তি সম্পর্কিত যন্ত্রসমুহ যেমন আইপ্যাড, আইপড, আইফোন, Play Station 3, ল্যাপটপ, ডেস্কটপ, Xbox ইত্যাদি প্রায় সবই আছে। আমার ইউজারনেম কেন তা আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন। কারণ আমি জনপ্রিয় হলিউড ব্যান্ড এর মস্ত বড় ফ্যান। আমি টিউনার পেজে আমার জানা সবকিছু শেয়ার করার চেষ্টা করব। আপনাদের সকলের সাথে প্রযুক্তির যাত্রা শেষ হবে না যতদিন পর্যন্ত আপনারা আমাকে সাপর্ট করবেন। আমি বেশিরভাগ সময় লেখাপড়া নিয়ে ব্যস্ত থাকি তাই চেষ্টা করব যতটা সম্ভব টিউনার পেজের সাথে থাকার।
আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)

আজকে বাংলাদেশের শেষ্ঠ টেক ব্লগ টিউনারপেজে আমার ৫০টি পোস্ট হয়ে গেল। দেখতে দেখতেই কেমন যেন সময় চলে যায়। তেমনি আমিও বুঝলাম না কিভাবে চোখের পলকেই ৫০টি পোস্ট পুর্ণ্  হয়ে গেল। টিউনারপেজের সাথে কাটা প্রতিটি সময় অনেক উপভোগ করেছি আমি। তো আজকে আমার ৫০তম পোস্টের খুশিতে আমি আমার ব্যবহার করা এবং প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার টিপির সবার সাথে শেয়ার করব। আশা করি আপনারা সবাই উপকৃত হবেন।

new_peace আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)      new_ceria আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)     new_grin আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)      new_cool আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)     new_pasrah আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)   new_ngeledeks আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)   new_tepuktangan আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)

birthday Clipart - Gifs Animation * dinamobomb  আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)          birthday Clipart - Gifs Animation * dinamobomb  আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)           birthday Clipart - Gifs Animation * dinamobomb  আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)

 


 


 

 

আমার পছন্দের কিছু চমৎকার মোবাইল সফটওয়্যার নিয়ে আমি এই লেখায় আলোচনা করব। সফটওয়্যার গুলোর ফাইল ফরমেট .sis সুতরাং সফটওয়্যারগুলো সকল নোকিয়ার সিমবিয়ান (Symbian OS) অপারেটিং সিস্টেম যুক্ত সেট সমূহে চলবে যেমন : Nokia Symbian s60 v2 (7610, 6600, 6630, 6680,

3230, 6260, 6620, 6670, N70, N72, N90) এবং Nokia s60 v3(3250, E70, N73, N75, N80, N91, N91 8GB, N92, N93, N93i, N95, N95 8GB, E71 & all Symbian OS9.1 OS9.2 OS9.3) ইত্যাদি। সফটওয়্যারগুলো ডাউনলোড করে আপনার মোবাইলে ইন্সটল করে নিন এবং সমস্যায় পড়লে জানাতে ভুলবেন না। যারা মোবাইলে সফটওয়্যার ইন্সটল করতে ভয় পান তাদের জন্য বলছি, এই সফটওয়্যারগুলো সম্পূর্ন নিরাপদ এবং আপনার মোবাইল সেটের কোন প্রকার ক্ষতি হওয়ার কোনই সম্ভাবনা নেই।

মোবাইলের জন্য Avaira Antivirus ব্যবহার করুন ২৫/১২/২০১১ পর্যন্ত

কম্পিউটারের জন্য ব্যবহৃত Avaira Antivirus এর সাথে আমরা সবাই কমবেশি পরিচিত। এবার আপনাদের পরিচয় করিয়ে দেব মোবাইলের জন্য Avaira Antivirus। কম্পিউটারের পাশাপাশি মোবাইলেও এটি সমানভাবে জনপ্রিয়।

এন্টিভাইরাসটির যে ভার্সনটি আমি পেয়েছি তার মেয়াদকাল ২৫শে ডিসেম্বর ২০১১ পর্যন্ত অর্থাৎ আরও আড়াই বছরেরও বেশি সময় আপনি এন্টিভাইরাসটি বিনেপয়সায় ব্যবহার এবং ফ্রি আপডেট করতে পারবেন। এটি খুবই শক্তিশালী এবং নিশ্চিতভাবে আপনার মোবাইলকে সকল ধরনের ভাইরাসের হাত থেকে রক্ষা করবে। এটি ব্যবহার করা খুবই সহজ এবং কার্যকরী। এই এন্টিভাইরাসের সাহায্যে আপনার মোবাইলে ভাইরাস আছে কিনা তা স্ক্যান করার জন্য স্ক্যানার ট্যাবে গিয়ে স্ক্যান বাটন চাপুন। নিচে সফ্টওয়্যারটির কিছু স্নেপসট দিলাম….

  

ডাউনলোড লিংক : Avaira Antivirus

মোবাইল সেট টার্ন অফ সফটওয়্যার
যারা গ্রামীনফোনের P3 ইন্টারনেট প্যাকেজ বা সিটিসেল জুম ব্যবহার করেন, তাদের জন্য এই সফটওয়্যারটি খুবই কাজে দেবে। গ্রামীনফোন P3 ইন্টারনেট প্যাকেজের সময়সীমা রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত, এর বাইরে আপনাকে কিলোবাইট প্রতি ২ পয়সা করে চার্জ দিতে হবে। আমি যখন P3 ব্যবহার করতাম তখন অনেক সময় দেখা যেত বড় কোন ফাইল ডাউনলোড করতে দিয়ে ঘুমিয়ে গেছি, সকালে ঘুম থেকে উঠতে দেরী হওয়ায় আর কানেকশন অফ করা হয়নি। যার কারনে মাশুল দিতে হয়েছে অনেক টাকা। জুম প্যাকেজেও ঘন্টা বা মিনিট হিসেবে ইন্টারনেট ব্যবহারের একটি অফার আছে, সেক্ষেত্রে বারবার ঘড়ি দেখার ঝামেলা থেকে মুক্ত হতে এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন।

সফটওয়্যারটির ব্যবহার করা খুবই সহজ। প্রথমে সফটওয়্যারটি ইন্সটল করে নিন, এবার সফটওয়্যারটি ওপেন করুন।

এখন আপনি Option থেকে Set এ ক্লিক করে আপনার মোবাইল সেটটি কখন বন্ধ হবে সেই সময়টি লিখুন।

 

এরপর Ok চেপে করে বের হয়ে আসুন।

এবার Back চাপুন দেখবেন সফটওয়্যারটি অটো মিনিমাইজ হয়ে যাবে এবং সময়মতো ঠিকই আপনার মোবাইল সেটটি বন্ধ করে দেবে।

ডাউনলোড লিংক : টার্ন অফ সফটওয়্যার

মোবাইলের অজানা লক কোড বের করার সফটওয়্যার

আপনারা অনেকে নিজেদের মোবাইলকে অন্যদের ব্যবহার করার হাত থেকে বাচাতে সিকিউরিটি পাসওয়্যার্ড দিয়ে লক করে রাখেন। অনেক সময় কিছুদিন সিকিউরিটি লক ব্যবহার না করার কারনে পাসওয়্যার্ড ভুলে গিয়ে মহা সমস্যায় পড়তে হয়। সবচেয়ে বেশী সমস্যায় ভুগতে হয় সেকেন্ড হ্যান্ড মোবাইল ফোন কিনলে, কারন এইসব সেটের ডিফল্ট লক কোড পরিবর্তন করা থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন ছোট একটি সফটওয়্যার Unlock Me ব্যবহার করে।

সফটওয়্যারটি নিচে দেয়া লিংকটি থেকে ডাউনলোড করে ইন্সটল করে নিন। এবার সফটওয়্যারটি ওপেন করুন।

এরপর Option থেকে Unlock এ ক্লিক করুন।

এবার সফটওয়্যারটি অটোমেটিক ভাবে বিভিন্ন কোড বসিয়ে বসিয়ে আপনার আসল পাসওয়্যার্ডটি বের করে ফেলবে। এরকম প্রতিটা কোড বসিয়ে বসিয়ে বের করতে সফটওয়্যারটির ২ থেকে ৩ মিনিটের মত সময় লাগে। এত সময় অপেক্ষা করা বিরক্তকর তাই আপনি এটি কাজ করা অবস্থায় মিনিমাইজ করে রাখুন। সফটওয়্যারটি যখন আপনার পাসওয়্যার্ডটি পেয়ে যাবে তখন এটি একটি বিপ দিয়ে আওয়াজ করবে।

তখন সফটওয়্যারটি ম্যাক্সিমাইজ করুন, দেখবেন সফটওয়্যারটি আপনার পাসওয়্যার্ড টি দেখাচ্ছে। এখানে আমার পাসওয়্যার্ড ১২৩৪৫ তাই Unlock Code: ১২৩৪৫ দেখাচ্ছে।

ডাউনলোড লিংক : Unlock Me

আপনার মোবাইলে অনেকগুলো এলার্ম একত্রে সেট করুন

নোকিয়ার সিমবিয়ান সেটগুলোতে এলার্ম সেট করার সুযোগ থাকে একটি, তাও আবার প্রতি দিন সেট করতে হয়। এমন যদি হত যে, আপনি আপনার টাইম টেবিল অনুযায়ী একবার এলার্ম সেট করলেন যেটি প্রতিদিন এলার্ম দিয়ে আপনাকে মেসেজ আকারে স্মরন করিয়ে দেবে তাহলে চমৎকার হত তাই না..? এই সুবিধাগুলোই আপনি পাবেন এই সফটওয়্যারটিতে। ছাত্ররা তাদের ক্লাসের সময়সুচি, চাকুরীজীবীরা তাদের এপয়েন্টমেন্ট এলার্ম দিয়ে রাখতে পারেন এখানে। চাইলে আপনি এটিকে রিমাইন্ডার হিসেবেও ব্যবহার করতে পারেন।

সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করে নিন। এবার সফটওয়্যারটি ওপেন করুন।

Option থেকে New Alarm ক্লিক করুন।

তারপর এলার্ম টাইম এবং ম্যাসেজ (যা এলার্মের সময় ডিসপ্লেতে দেখাবে) সেট করে Ok চাপুন।

 

দেখবেন এলার্ম সেট হয়ে গেছে এবং তার নিচে আপনার মেসেজটা দেখাচ্ছে। একই ভাবে আপনি একাধিক এলার্ম সেট করতে পারেন।

 

ডাউনলোড লিংক : মাল্টিপল এলার্ম

মোবাইলের ফোনবুক, সফটওয়্যার, গেমস, মেসেজ, ফটো, ভিডিও ইত্যাদি হাইড করার সফটওয়্যার
আমি বাড়িতে গেলে আমার ছোট ভাইটি মোবাইল নিয়ে গেমস লেখা শুরু করে। নিষেধ করলে কান্নাকাটি করে, অবশেষে দেখা যায় দরকারি ফোন করার সময় মোবাইলে চার্জ থাকে না। তখন মনে হত যদি মোবাইলের গেমসগুলোকে অদৃশ্য করে দেওয়া যেত তাহলে মনে হয় বেচে যেতাম। এই সমস্যার সমাধান করেছে Zplus নামের সফটওয়্যারটি। আপনার ব্যাক্তিগত কন্টেন্ট গুলো যেমন : ফোনবুকের মোবাইল নম্বর, মেসেজ, গ্যালারীতে রাখা ফটো, ভিডিও ইত্যাদি এই সফটওয়্যারটি দিয়ে লুকিয়ে রাখুন যাতে করে অন্য কেউ আপনার ব্যাক্তিগত বিষয়ের ওপর হামলা করতে না পারে।

সফটওয়্যারটি ব্যবহার করা খুবই সহজ এবং নিরাপদ। প্রথমে নিচের লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে আপনার মোবাইলে ইন্সটল করে নিন। এরপর ওপেন করে সেটিংসে গিয়ে পাসওয়ার্ড এবং সিকিউরিটি কোশ্চেন ঠিক করে নিন। এতে করে প্রতিবার এই সফটওয়্যারটি ওপেনের সময় পাসওয়ার্ড চাইবে ফলে এই সফটওয়্যারটি অন্য কেউ ব্যবহার করতে গেলেই পাসওয়ার্ড তাকে আটকাবে।

 

এবার লুকানোর পালা। লুকানোর আগে বলে রাখি আপনি কোনো কিছু লুকালে সেটি লুকায়িত অবস্থায়ই এই সফটওয়্যারটা ব্যবহার করে ওপেন করতে পারবেন। আবার আপনি যদি লুকায়িত জিনিস পুনরায় পূর্বের অবস্থায় ফেরত আনতে চান তখনও এই সফটওয়্যারটি ব্যবহার করতে হবে। এখন আপনি Application এ ক্লিক করুন। যেই বিষয়ের জিনিস লুকাতে চান সেটাতে ক্লিক করুন। একটু অপেক্ষা করলেই এ বিষয়ের সকল ফাইল দেখা যাবে। এখন আপনি যেটা লুকাতে চান সেটার উপর এসে Option থেকে Hide এ ক্লিক করলেই তা লুকায়িত হয়ে যাবে এবং তার পাশে লক একটা চিহ্ন দেখা যাবে।

  

এভাবে এই সফটওয়্যারটি দিয়ে যত খুশি ফাইল আপনি লক করে হাইড করে দিতে পারবেন।

ডাউনলোড লিংক : Zplus

কোন বিশেষ নম্বর থেকে বিরক্তিকর মিসকল বা কল ঠেকানোর সফটওয়্যার
ব্লগে আমি বেশ কয়েকবার দেখেছি বিভিন্ন মোবাইল নম্বর তুলে দিয়ে ব্লগার বলেছেন তাকে এই নম্বরটি বারবার মিসকল বা কল দিয়ে ডিস্টার্ব করছে। এই সমস্যাটি সাধারনত বেশি ভোগে মেয়েরা, উটকো কুরুচীপূর্ন মানুষ মেয়েদের নম্বর জোগার করে মিসকল দিয়ে বা কল করে বিরক্ত করে। বাধ্য হয়ে অনেকে সিম পরিবর্তন করেন, যার ফলে পরিচিত জনের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়তে হয়। মোবাইল কোম্পানীগুলোর উচিৎ নিজস্ব ব্যবস্থায় এর সুরাহা করা। যেহেতু তারা এখনও করছে না, তাই এই সব উটকো কলারদের ঠেকানোর জন্য একটি সফটওয়্যার হচ্ছে MCleaner। চমৎকার এই সফটওয়্যারটি ব্যবহার করে খুব সহজেই আপনি এইসব ডিস্টার্বিং নম্বরকে Black Listed করে দিতে পারেন অর্থাৎ তারা আর কখনওই আপনাকে কল করে বিরক্ত করতে পারবে না। সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল করে নিন। এর পরপরই সফটওয়্যারটি ওপেন করেই রেজিস্ট্রেশন কোড নম্বর 46998375 অথবা 55092411 বসিয়ে দিন। এখন আপনি এর রেজিস্টার্ড ইউজার হয়ে গেছেন। এবার Black List এ ক্লিক করুন।

এখানে Select এ ক্লিক করে New দিয়ে আপনি যে নম্বরটি বন্ধ করতে চান তার জন্য টাইটেল এবং মোবাইল নম্বরটি দিন।

 

চাইলে আপনি মোবাইল নম্বরটি আপনার মোবাইলের ফোনবুক থেকে Import করেও নিতে পারেন। Setup এ গিয়ে আপনি সফটওয়্যারটির Setting আপনার প্রয়োজন অনুযায়ী পরিবর্তন করে নিন।

এখন আপনার Black List করা নম্বরগুলো থেকে কোন কল আপনাকে আর ডিস্টার্ব করতে পারবে না।

ডাউনলোড লিংক : এমক্লিনার

আশাকরি, সফটওয়্যারগুলো আপনাদের ভাল লাগবে। আপনি আপনার মোবাইলটির সর্বোত্তম ব্যবহার করুন।

birthday Clipart - Gifs Animation * dinamobomb  আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)        birthday Clipart - Gifs Animation * dinamobomb  আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)         birthday Clipart - Gifs Animation * dinamobomb  আমার ৫০টি পোস্ট পুর্ণ হওয়ার খুশিতে নিয়ে নিন আমার প্রিয় কিছু মোবাইল সফটওয়্যার (সকলের নিমন্ত্রণ রইল)

9 মন্তব্য

একটি উত্তর ত্যাগ